1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
Title :
তিতাসে জাগ্রত একতা সংঘের সভাপতি শফিকুল ইসলামকে সংবর্ধনা দেবীদ্বারে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত দলের ১ সদস্য গ্রেফতার চান্দিনায় শ্রমিক অবরোধ : পারিশ্রমিকের দাবিতে মহাসড়ক স্তব্ধ কুমিল্লায় ডিবি পুলিশের অভিযানে ৫২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শ্রমিক আন্দোলনে যানজট চৌদ্দগ্রামে গাঁজা-ইয়াবা উদ্ধার, কথিত সাংবাদিকসহ আটক ১৩ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত ঈদে পরিবার ছেড়ে রাস্তায় : হাইওয়ে পুলিশের অক্লান্ত সেবায় সুরক্ষিত যাত্রা “কলেজের করিডোরে হৃদয়ের হাসি : বৃষ্টি ও সাহিত্যের মিলন” পুলিশ পরিচয়ে ছিনতাই চক্রের মূল হোতা গ্রেফতার

ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে

অনলাইন ডেস্ক :
  • Update Time : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৩০৩২ Time View

ঈদের বাজারে জাল টাকার কারবারিরা সক্রিয় হয়ে উঠেছে। বিভিন্ন মার্কেট এবং হাঁটে-ঘাটে জাল টাকা বিতরণের ঘটনা বেড়ে গেছে। এক লাখ টাকার জাল নোট মাত্র ১২ থেকে ১৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। এসব জাল টাকার কারণে সাধারণ ক্রেতা-বিক্রেতারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন এবং জনমনে আতঙ্ক বিরাজ করছে।

জাল নোট কারবারিরা ঈদের বাজারের ব্যস্ততাকে কাজে লাগিয়ে আসল নোটের সঙ্গে মিশিয়ে জাল নোট চালিয়ে দিচ্ছে। এতে করে তাদের ধরা পড়া কঠিন হয়ে পড়েছে। এই চক্রের তৎপরতা রুখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সক্রিয় রয়েছে। সম্প্রতি ঢাকায় বিপুল পরিমাণ জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ চক্রের সদস্যরা গ্রেপ্তার হয়েছেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ জোনের ডিসি মশিউর রহমান জানান, উৎসবের আগে জাল টাকার কারবারিরা সক্রিয় হয়ে ওঠে। তিনি বলেন, এবার ঈদের আগেও চক্রের সদস্যরা সক্রিয় রয়েছে এবং পুলিশ তাদের শনাক্ত করে গোয়েন্দা জালে নেয়া হয়েছে।

জাল টাকা তৈরি এবং বাজারজাত করার প্রক্রিয়া জটিল এবং বিভিন্ন ধাপে বিন্যস্ত। চক্রের সদস্যরা বিভিন্ন অবৈধ লেনদেনে জাল নোট চালিয়ে দিচ্ছে এবং অনেকে বেশি লাভের আশায় এ পেশায় জড়িয়ে পড়ছে।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, জাল নোট প্রস্তুতকারী চক্র সোশ্যাল মিডিয়া ও অনলাইন মাধ্যম ব্যবহার করে জাল নোট বিক্রির নেটওয়ার্ক তৈরি করছে। তারা ঘরে বসে জাল টাকা ছাপানোর কাজ করে থাকে।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) ইনামুল হক সাগর জানান, জাল টাকা প্রতিরোধ টিম সর্বদা মাঠে সক্রিয় থাকে এবং জাল টাকা কারবারিদের প্রতিরোধে তৎপর থাকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. তৌহিদুল হক বলেন, জাল নোট বাজারে ছাড়ার কারণে অর্থনৈতিক খাত ধ্বংস হচ্ছে এবং অতিরিক্ত গোয়েন্দা নজরদারি রাখলে সাধারণ মানুষ রক্ষা পেতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com