1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ঈদে পরিবার ছেড়ে রাস্তায় : হাইওয়ে পুলিশের অক্লান্ত সেবায় সুরক্ষিত যাত্রা - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
Title :
কুমিল্লায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের বিভাগীয় সাংগঠনিক কর্মকাণ্ডের প্রস্তুুতি সভা সমাপ্ত কুমিল্লায় জোড়া খুনের মামলায় ০৬ জনের মৃত্যু দণ্ড, ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড ছিনতাইয়ের ৩৬ ঘন্টার মধ্যে মালামাল উদ্ধারসহ গ্রেফতার দুই নগরীর পূর্বালী চত্বরে ‘শান্তি সমাবেশ’ করেছে মহানগর ছাত্রলীগ উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লা’র নতুন কমিটি : ইউনুস ভূইয়া সভাপতি ও এড. টুটুল সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ২৫ কেজি গাঁজাসহ আটক ২, সিএনজি অটোরিকশা জব্দ চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ ডিবির হাতে আটক ৩ চোরাকারবারিদের কালো থাবা, যাচ্ছে ইলিশ আসছে মাদক! ভুট্টা ক্ষেতে প্রবাসীর স্ত্রীর মরদেহ ডিবি পুলিশের অভিযানে চার মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঈদে পরিবার ছেড়ে রাস্তায় : হাইওয়ে পুলিশের অক্লান্ত সেবায় সুরক্ষিত যাত্রা

সিরাজুল ইসলাম চৌধুরী :
  • Update Time : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৩০৫৩ Time View

ঈদের আগমনে বাংলাদেশের প্রতিটি প্রান্তে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। এই উৎসবের আনন্দে যোগ করে হাইওয়ে পুলিশের অবিরাম প্রহরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অঞ্চলে ঈদ যাত্রাকে নির্বিঘ্ন করতে তাদের বিশেষ ব্যবস্থাপনা এক অনন্য উদাহরণ। অতিরিক্ত সদস্য মোতায়েন, কুইক রেসপন্স টিম, উদ্ধারকারী রেকার এবং তথ্য সংগ্রহের জন্য নিয়োজিত সদস্যরা এই যাত্রাপথের নিরাপত্তা ও সুচারুতা নিশ্চিত করেছে।

কুমিল্লা রিজিয়নে ৪৪ টি মোবাইল টিম এবং ৩৪ টি পিকেট টিমের মাধ্যমে যানবাহনের নিরাপদ চলাচল নিশ্চিত করা হয়েছে। মহাসড়কের আশেপাশের সহ কুমিল্লা রিজিয়নে ১২৭ টি কোরবানির পশুর হাট বসার কথা রয়েছে, যার মধ্যে ২৬ টি গরুর হাট মহাসড়ক সংলগ্ন। এই হাটগুলোর প্রতি বিশেষ নজর দিয়ে যান চলাচল নির্বিঘ্ন রাখা হচ্ছে।

এই সব কাজের পেছনে রয়েছে পুলিশ সদস্যদের অসীম ত্যাগ ও পরিশ্রম। রাতদিন নিরলস পরিশ্রম এবং অতিরিক্ত ডিউটির চাপে অনেক সদস্য অসুস্থ হয়ে পড়েছেন। তারা নিজেদের পরিবার পরিজন ছাড়া জননিরাপত্তায় পাহাড়ায় থাকেন। তাদের এই পরিশ্রম ও ত্যাগের মাধ্যমে তারা দেশের জনগণকে নিরাপত্তার চাদরে ঢেকে দেন।

হাইওয়ে কুমিল্লা রিজিয়নের এসপি খাইরুল আলম বলেন, “ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে আমাদের সদস্যরা অবিরাম কাজ করে যাচ্ছেন। মহাসড়কের আশেপাশের কোরবানির পশুর হাটগুলোর প্রতি বিশেষ নজর দিয়ে যান চলাচল নির্বিঘ্ন রাখা হচ্ছে। সুনির্দিষ্ট তথ্য ছাড়া কেউ কোথাও কোন পশুবাহী যানবাহন থামাতে পারবে না। পশুবাহী যানবাহনের নিরাপত্তায়ও আমরা তৎপর রয়েছি।” তার এই বক্তব্য থেকে স্পষ্ট যে, হাইওয়ে পুলিশের সদস্যরা নিজেদের পরিবার পরিজন ছাড়া জননিরাপত্তায় পাহাড়ায় থাকার মাধ্যমে দেশের জনগণকে নিরাপত্তার চাদরে ঢেকে দিচ্ছেন। তাদের এই অবদান আমাদের সবার জন্য এক অনুপ্রেরণা এবং গর্বের বিষয়।

আমরা হাইওয়ে পুলিশের সেই সব সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানাই, যারা নিজেদের পরিবার থেকে দূরে থেকে দেশের জনগণের নিরাপত্তা ও সুবিধার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।

আমরা হাইওয়ে পুলিশের সেই সব সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানাই, যারা নিজেদের পরিবার থেকে দূরে থেকে দেশের জনগণের নিরাপত্তা ও সুবিধার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। তাদের এই অবিরাম পরিশ্রম ও ত্যাগের মাধ্যমে ঈদ যাত্রা সুনির্বিঘ্ন হয়ে উঠেছে, যা সকলের জন্য এক বড় স্বস্তির বিষয়। এই ঈদে আমরা যেন তাদের এই অক্লান্ত পরিশ্রমের কথা মনে রেখে আনন্দে মেতে উঠি এবং তাদের প্রতি সম্মান জানাই। হাইওয়ে পুলিশের এই অবিরাম প্রহরা ও নিরাপত্তা ব্যবস্থাপনা সত্যিই প্রশংসনীয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com