1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ঈদ কে কেন্দ্র করে লালমাইয়ে সড়কে বেপরোয়া চাঁদাবাজি - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
Title :
তিতাসে জাগ্রত একতা সংঘের সভাপতি শফিকুল ইসলামকে সংবর্ধনা দেবীদ্বারে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত দলের ১ সদস্য গ্রেফতার চান্দিনায় শ্রমিক অবরোধ : পারিশ্রমিকের দাবিতে মহাসড়ক স্তব্ধ কুমিল্লায় ডিবি পুলিশের অভিযানে ৫২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শ্রমিক আন্দোলনে যানজট চৌদ্দগ্রামে গাঁজা-ইয়াবা উদ্ধার, কথিত সাংবাদিকসহ আটক ১৩ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত ঈদে পরিবার ছেড়ে রাস্তায় : হাইওয়ে পুলিশের অক্লান্ত সেবায় সুরক্ষিত যাত্রা “কলেজের করিডোরে হৃদয়ের হাসি : বৃষ্টি ও সাহিত্যের মিলন” পুলিশ পরিচয়ে ছিনতাই চক্রের মূল হোতা গ্রেফতার

ঈদ কে কেন্দ্র করে লালমাইয়ে সড়কে বেপরোয়া চাঁদাবাজি

লালমাই প্রতিনিধি :
  • Update Time : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৩১৭১ Time View

লালমাই উপজেলায় আসন্ন ঈদুল ফিতর কে কেন্দ্র উপজেলার লালমাই আঞ্চলিক সড়কে, বাঘমারা বাজার, ভূচ্ছি বাজার, হরিশ্চর রাস্তার মাথা, গৈয়ারভাংগা বাজার, যুক্তিখোলা বাজার সহ বিভিন্ন স্থানে নিয়মিত সিএনজি ও ব্যাটারী চালিত রিক্সা থেকে প্রতি দিন ব্যাটারী চালিত রিক্সা ৩০/৪০ টাকা সিএনজি ৬০/৭০ টাকা করে নেয়া হচ্ছে। এবং কি বাস থেকে চাঁদা আদায়ে বাধ্য করা হয়।
লালমাই আবুল কালাম মজুমদার কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে সড়কে টিকেট দিয়ে টাকা নিচ্ছেন একই অবস্থা ভূচ্ছি বাজার সহ সমস্ত উপজেলায়।
বিশ্বস্ত সূত্রে জানা যায় এমন কর্মকাণ্ডের সাথে সরকার দলীয় রাজনৈতিক নেতা,কর্মী রা আবার স্হানীয় জনপ্রতিনিধিদের নামও শোনা যায়।
ভূচ্ছি বাজার সাধারণ মানুষের সাথে আলোচনা করে জানা যায় ভূচ্ছি সহ সব স্থানেই জনপ্রতিনিধিদের কেও মাসিক বিপুল পরিমাণ এই চাদাঁর টাকার ভাগ দিতে হয়।
লালমাই উপজেলা প্রায় ৫০০০ অটোরিকশা ও ব্যাটারী চালিত রিক্সা চলমান যা হতদরিদ্র সাধারণ মানুষের জীবন জীবিকা চালায় এছাড়া প্রায় ৪০০০ সিএনজি চলে এভাবে মাসে লাখ টাকা একটি চক্র হাতিয়ে নিচ্ছেন। কখনো লালমাই উপজেলার পাশ্ববর্তী উপজেলার সিএনজি, অটোরিকশা উপজেলা বিভিন্ন স্থানে যাএী নিয়ে আসলে তাদের কে হয়রানি, মারধর ও বিপুল পরিমাণ চাঁদা আদায় করে না দিলে মারধরের অভিযোগ রয়েছে।
ঈদ কে কেন্দ্র করে শহীদ কলামিয়া, পলাশ বারাইপুর, আমান আমুয়া, মাসুম জালগিরা,রফিক চেয়ারম্যানের ভাগিনী জামাই, শাহরুখ চেয়ারম্যান ভাতিজা, মাসুদ যাদবপুর,লিটন গুসাইপুস্করনী, বশার মেম্বার বোনের জামাই, নিজাম, সুরুজ, রহিম, রহিম কলামিয়া, মনির রাধানগর, শফিক কলামিয়া এসব নেতা কর্মীদের নাম চাঁদা ভাগের একটা তালিকা গণমাধ্যম কর্মীর কাছে আসে।
স্হানীয় সিএনজি মটর শ্রমিক নেতা চাঁদা উওোলন কারী কমিটির সদস্য সাহাব উদ্দিন চাঁদা আদায় বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন এই চাঁদা শ্রমিক কল্যাণ ব্যবহার করা হয় বলে জানান।
নির্ভর যোগ্য সূএে জানা যায় লালমাই থানা পুলিশ বিভিন্ন সময় চাঁদা বন্ধে পদক্ষেপ নিলেও পুরোপুরি বন্ধ করতে পারেন নি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com