1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ঈদ যাত্রায় হাইওয়ে পুলিশের কার্যক্রম : যাত্রীদের স্বস্তি - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

ঈদ যাত্রায় হাইওয়ে পুলিশের কার্যক্রম : যাত্রীদের স্বস্তি

রুহুল আমিন চৌধুরী সুমন :
  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৩০৪১ Time View

বিগত বছরের তুলনায় এ বছরের ঈদ যাত্রা অনেক বেশি স্বস্তিদায়ক হয়েছে, বলেন হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান। ঈদের আগে এবং পরে মাঠে থাকা হাইওয়ে পুলিশের সদস্যবৃন্দ যাত্রীদের ভোগান্তি নিরসনে অবদান রাখছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর এলাকায় মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত আইজিপি আরও জানান, ঈদের আগে ও পরে মহাসড়কে অতিরিক্ত গতি এবং ফিটনেস বিহীন খোলা যানবাহনের চলাচল নিয়ন্ত্রণে পুলিশ কঠোর থাকবে। স্থানীয় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও সড়ক বিভাগের সাথে সমন্বিত ভাবে কাজ করে যাচ্ছে হাইওয়ে পুলিশ। ঈদ যাত্রাকে মুছে দেওয়া ও আনন্দমুখর করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে হাইওয়ে পুলিশ। মহাসড়কে ২৪ ঘন্টা পুলিশ সদস্যদের উপস্থিতি থাকার পাশাপাশি, জেলা পুলিশ ও জেলা প্রশাসনের সহযোগিতা নেয়া হচ্ছে। মহাসড়কের সিসি ক্যামেরা ও ড্রোন ক্যামেরার মাধ্যমে গুরুত্বপূর্ণ এলাকাগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে, এবং নির্মাণ কাজ ও মেরামত কাজ চলাকালীন স্থানগুলো ঈদের আগে বন্ধ রাখা হয়েছে।

মহাসড়ক পরিদর্শনকালে অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চলাচলককারী যানবাহনের যাত্রী ও চালকদের সাথে কথা বলেন এবং তাদের অভিজ্ঞতা জানতে চান। যাত্রীরা এবারের ঈদ যাত্রায় পুলিশের সেবা ও নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্টি প্রকাশ করেন। চালকরা জানান, মহাসড়কে পুলিশের সক্রিয় উপস্থিতি তাদের নিরাপদ চলাচলে সাহায্য করেছে।

এ সময় ডিআইজি অপারেশন্স মাহফুজুর রহমান, ডিআইজি পূর্ব মাহাবুবুর রহমান, হাইওয়ে কুমিল্লার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মোঃ খাইরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শামস তাবরেজ, কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, নাজমুল হাসান রাফি, ময়নামতি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল বাহার মজুমদার, কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ফিরোজ হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশাসনিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তারা মহাসড়কের নিরাপত্তা ও সেবার মান উন্নত করতে নিবিড় পর্যবেক্ষণ ও নির্দেশনা প্রদান করেন।

সমাপ্তির দিকে, হাইওয়ে পুলিশের এই সক্রিয় উদ্যোগ এবং নিরাপত্তা ব্যবস্থা ঈদ যাত্রাকে আরও স্বস্তিদায়ক ও নিরাপদ করে তুলেছে। যাত্রী ও চালকদের মধ্যে সন্তুষ্টির প্রকাশ এবং মহাসড়কের উন্নত পরিস্থিতি দেখে হাইওয়ে পুলিশের প্রধান তার দলের প্রতি গর্ব অনুভব করেন। তিনি আশা করেন যে, ভবিষ্যতেও এই ধরনের সেবা ও নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত থাকবে এবং মহাসড়কের যাত্রা আরও নিরাপদ ও সুখকর হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com