1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
চান্দিনায় শ্রমিক অবরোধ : পারিশ্রমিকের দাবিতে মহাসড়ক স্তব্ধ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
Title :
কুমিল্লায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের বিভাগীয় সাংগঠনিক কর্মকাণ্ডের প্রস্তুুতি সভা সমাপ্ত কুমিল্লায় জোড়া খুনের মামলায় ০৬ জনের মৃত্যু দণ্ড, ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড ছিনতাইয়ের ৩৬ ঘন্টার মধ্যে মালামাল উদ্ধারসহ গ্রেফতার দুই নগরীর পূর্বালী চত্বরে ‘শান্তি সমাবেশ’ করেছে মহানগর ছাত্রলীগ উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লা’র নতুন কমিটি : ইউনুস ভূইয়া সভাপতি ও এড. টুটুল সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ২৫ কেজি গাঁজাসহ আটক ২, সিএনজি অটোরিকশা জব্দ চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ ডিবির হাতে আটক ৩ চোরাকারবারিদের কালো থাবা, যাচ্ছে ইলিশ আসছে মাদক! ভুট্টা ক্ষেতে প্রবাসীর স্ত্রীর মরদেহ ডিবি পুলিশের অভিযানে চার মাদক ব্যবসায়ী গ্রেফতার

চান্দিনায় শ্রমিক অবরোধ : পারিশ্রমিকের দাবিতে মহাসড়ক স্তব্ধ

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ৩০৪৪ Time View

ঈদের আগে বেতন ও বোনাসের দাবিতে ‘ডেনিম প্রসেসিং প্লান্ট লিমিটেড’ নামের একটি গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিকরা আজ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। ইসলামের নির্দেশনা অনুযায়ী, শ্রমিকের ঘাম শোকানোর আগে পারিশ্রমিক পরিশোধের গুরুত্ব উপেক্ষা করে এই অবস্থা সৃষ্টি হয়েছে। শ্রমিকদের দেড় ঘণ্টার অবরোধে মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়, যা ঈদযাত্রায় যাত্রী ও চালকদের জন্য ভয়াবহ ভোগান্তির কারণ হয়ে দাঁড়ায়।

শ্রমিকরা জানান, তাদের দুই মাসের বেতন বকেয়া এবং ঈদ বোনাস এখনো পরিশোধ করা হয়নি। এই অবস্থায় ঈদ উদযাপনের প্রশ্নই ওঠে না। তারা আরও জানান, মাসে ৯০ ঘণ্টা ওভারটাইম করেও তাদের কেবল ৩০ থেকে ৩৫ ঘণ্টার বেতন দেয়া হয়। মালিকপক্ষের এই অন্যায় আচরণের প্রতিবাদে তারা মহাসড়কে অবরোধে বাধ্য হন।

অবরোধের ফলে মহাসড়কের বুড়িচং উপজেলার কাবিলা থেকে দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ পর্যন্ত যানজট সৃষ্টি হয়। ঈদের ছুটেতে ঘরমুখো যাত্রী ও চালক-শ্রমিকদের ভয়াবহ দুর্ভোগ পোহাতে হয়। এক গরুবাহী ট্রাকচালক জানান, প্রচণ্ড রোদে যানজটে আটকে থাকায় গরুগুলো অসুস্থ হয়ে যেতে পারে।

এই ঘটনায় চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার ও অতিরিক্ত সহকারী পুলিশ সুপার জানান, শ্রমিকদের বেতন ও বোনাস নিশ্চিত করার জন্য তারা কাজ করছেন এবং শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিয়েছেন। তারা আশা করছেন যে শ্রমিকদের দাবি মেটানো হবে এবং যান চলাচল শীঘ্রই স্বাভাবিক হবে।

এই ঘটনা শ্রমিকদের অধিকার এবং তাদের প্রাপ্য পারিশ্রমিকের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গির প্রতি একটি গভীর প্রশ্ন তোলে। এটি আমাদের সবাইকে শ্রমিকদের প্রতি আরও সহানুভূতিশীল এবং তাদের প্রাপ্য সম্মান দেয়ার প্রতি সচেতন করে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com