1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
চৌদ্দগ্রামে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. কামাল নাসের এর মতবিনিময় - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

চৌদ্দগ্রামে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. কামাল নাসের এর মতবিনিময়

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ৩০২৪ Time View

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দপ্তরপ্রধানগণের সাথে মতবিনিময় করেছেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা (মন্ত্রী পদপর্যাদা), গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মূখ্য সচিব, একুশে পদকপ্রাপ্ত বরেণ্য কবি ড. কামাল আবদুল নাসের চৌধুরী। এ সময় তিনি চৌদ্দগ্রামের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন এবং ভবিষ্যতে উল্লেখিত সমস্যাগুলোর সমাধানে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সকলকে আশ্বস্ত করেন। পরে তিনি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে অসহায়দের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা (মন্ত্রী পদপর্যাদা) ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ‘সরকারের এবারের নির্বাচনী ইশতেহার ছিলো ‘উন্নয়ন হবে দৃশ্যমান, বাড়াতে হবে কর্মসংস্থান’। প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা নির্বাচিত হওয়ার পর এ লক্ষ্যে পৌঁছাতে সর্বপ্রথম আমি নিজ উপজেলায় মতবিনিময় করার ইচ্ছে পোষন করেছি। সে লক্ষ্যেই আজ সকলের সাথে মতবিনিময় করে উপজেলার নানাবিধ সমস্যার কথা শুনেছি। সরকারের সহযোগিতায় সেসকল সমস্যা দ্রæত সমাধানের চেষ্টা করবো। দেশে নতুন নতুন কর্মসংস্থান বৃদ্ধিতে কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করে বেকারত্ব কমাতে কাজ করবো। তরুণদের সঠিক কর্মসংস্থান দিতে পারলে দেশ এগিয়ে যাবে। চৌদ্দগ্রামকে ঢেলে সাজাতে এবং উন্নয়নের রোলমডেলে রূপান্তর করতে স্থানীয় সংসদ সদস্য সহ পরামর্শ করে কাজ করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। এ সময় তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

রোববার (৩১ মার্চ) দুপুরে চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: মোশাররফ হোসেন, উপদেষ্টা ড. কামাল নাসের চৌধুরীর একান্ত ব্যক্তিগত সচিব দীপন দেবনাথ, কুমিল্লা জেলার অতিরিক্তি পুলিশ সুপার মংনেথোয়াই মারমা।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ এর পরিচালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলাম, চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: গোলাম কিবরিয়া টিপু, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এবিএম এ বাহার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, মাহফুজ আলম, ভিপি মাহবুব হোসেন মজুমদার, হাজী জানে আলম ভূঁইয়া, আবু তাহের, নায়িমুর রহমান মজুমদার মাছুম, কাজী ফখরুল আলম ফরহাদ, মোস্তফা কামাল, উপজেলা প্রকৌশলী নুরুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: জোবায়ের হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম মীর হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছাকিনা বেগম, কৃষি কর্মকর্তা মো: জোবায়ের আহমেদ, সমবায় কর্মকর্তা ভূঁইয়া মো: শাহীনুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, তথ্য কর্মকর্তা ফাতেমা আক্তার, চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টেশন কর্মকর্তা মো: মেহেদী হাসান, চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি মো: আবদুল জলিল রিপন, সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম শাহীন সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিবৃন্দ।

এর আগে রোববার সকালে চৌদ্দগ্রাম সরকারি কলেজের শিক্ষক-শিক্ষার্থী সহ স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে কলেজ হলরুমে মতবিনিময় করেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা, সাবেক মূখ্য সচিব, একুশে পদকপ্রাপ্ত বরেণ্য কবি ড. কামাল আবদুল নাসের চৌধুরী। এ সময় তিনি কলেজের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনে এবং খুব শীঘ্রই সেসকল সমস্যার সমাধানে কাজ করার আশ্বাস প্রদান করেন। মতবিনিময়কালে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: মোশাররফ হোসেন, উপদেষ্টা ড. কামাল নাসের চৌধুরীর ব্যক্তিগত সচিব দীপন দেবনাথ, চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ, চৌদ্দগ্রাম সরকারী কলেজের অধ্যক্ষ শিব প্রসাদ দাশগুপ্ত, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল প্রমুখ। এরপর তিনি চৌদ্দগ্রাম এইচ জে সরকারি পাইলট মডেল হাইস্কুল পরিদর্শন করেন এবং প্রধান শিক্ষক রূপম সেনগুপ্ত সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি বিদ্যালয়ের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন এবং সমাধানের লক্ষ্যে কার্যকর ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com