1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
চৌদ্দগ্রামে স্বপ্নপূরণ ফাউন্ডেশন’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে নবনির্মিত গৃহ হস্তান্তর - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

চৌদ্দগ্রামে স্বপ্নপূরণ ফাউন্ডেশন’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে নবনির্মিত গৃহ হস্তান্তর

Reporter Name
  • Update Time : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ৩০২৯ Time View

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে সামাজিক সংগঠন ‘স্বপ্নপূরণ ফাউন্ডেশন’ এর উদ্যোগে ‘স্বপ্নপূরণ আশ্রয়ণ প্রকল্প’ এর আওতায় একটি অসহায় পরিবারের জন্য নবনির্মিত বসতঘর হস্তান্তর করা হয়েছে। এ সময় অসহায় পরিবারের উজ্জ্বল ভবিষ্যত কামনা, ঘর নির্মাণে অর্থ সহায়তা প্রদানকারী সহ সার্বিক সহযোগিতাকারীদের জন্য এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া-মুনাজাত করা হয়। অসহায় পরিবারের গৃহ নির্মাণে সহযোগিতাকারী সকলকে ফাউন্ডেশনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন নেতৃবৃন্দ। সুবিধাভোগী পরিবারের সদস্যরাও স্বপ্নপূরণ ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সোমবার (২২ এপ্রিল) সকালে উপজেলার শুভপুর ইউনিয়নের খামারপুস্করনী গ্রামে এ উপলক্ষে আয়োজিত গৃহ ও প্রতীকি চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বপ্নপূরণ ফাউন্ডেশনের প্রধান ইভেন্ট সমন্বয়ক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো: মনির হোসেন খোকন, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক, বিশিষ্ট ব্যবসায়ী মো: মোশাররফ হোসেন, ইভেন্ট পরিচালক সাংবাদিক মো: মনোয়ার হোসেন মুন্না, জাহাঙ্গীর হোসেন শাহেদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি, সংযুক্ত আরব আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ী মো: আবুল কালাম আজাদ রাসেল, ঘোলপাশা ইউপি সদস্য মো: রিয়াজ উদ্দিন মিয়াজী, বিশিষ্ট সমাজসেবক ডা. কামরুল ইসলাম, ফাউন্ডেশনের পরিচালক মো: বেলাল হোসেন শাকিল, সাংবাদিক মো: এমদাদ উল্যাহ, মুহা. ফখরুদ্দীন ইমন, আনিসুর রহমান, পাঁচরা জনকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি নূর মোহাম্মদ সুমন, চিওড়া ইউনিয়নে ব্লাড ডোনেশন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ হোসেন নয়ন, স্বপ্নপূরণ ফাউন্ডেশনের পরিচালক আব্দুল গোফরান মাসুদ, মো: আব্দুল মমিন, সদস্য মো: আব্দুল হাকিম মামুন, মো: সাকিবুল হাসান মিয়াজী, মো: জাহিদ হাসান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, স্বপ্নপূরণ ফাউন্ডেশন প্রতিষ্ঠালগ্ন থেকে ধারাবাহিকভাবে বেশ স্বচ্ছতার সাথে অত্যন্ত সুশৃঙ্খল ও সুচারুভাবে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে আসছে। এরমধ্যে করোনাকালীন সময়ে অসহায়, হতদরিদ্র পরিবার সহ কর্মহীন দিনমুজুরদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ, প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিতে মাস্ক বিতরণ, সচেতনতা কর্মসূচি বাস্তবায়ন এবং করোনা ঝুঁকি কমাতে বিভিন্ন গ্রামের পাড়া-মহল্লায় মসজিদ ভিত্তিক বক্স-স্ট্যান্ড সহ হ্যান্ডওয়াশ সামগ্রী স্থাপন করে। এছাড়াও ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিবছর পবিত্র ঈদল ফিতর ও আযহা উপলক্ষে অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী, নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ, ঈদ উপহার হিসেবে ঈদ বস্ত্র বিতরণ, স্বাবলম্বী প্রকল্পের আওতায় গরু-সেলাই মেশিন বিতরণ, অসহায় পরিবারকে কর্মসংস্থান এর ব্যবস্থায় পণ্য সামগ্রী সহ দোকান হস্তান্তর, অসহায় পরিবারের গৃহ নির্মাণে ঢেউটিন প্রদান সহ প্রয়োজনী নির্মাণ সামগ্রী বিতরণ ও নগদ অর্থ সহায়তা প্রদান, সুপেয় পানি নিশ্চিতে অসহায় পরিবারের মাঝে টিউবওয়েল স্থাপন, প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ, বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ সহ বিভিন্ন মানবিক ও সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এসব মানবিক কাজে প্রবাসে অবস্থানরত চৌদ্দগ্রামের মানিবক যোদ্ধা সহ দেশ-বিদেশের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবকগণ অর্থ সহায়তা প্রদান করে আসছেন বলে ফাউন্ডেশন সূত্রে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com