1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
মনোহরগঞ্জের তাহেরপুরে খাল দখলমুক্ত ও সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

মনোহরগঞ্জের তাহেরপুরে খাল দখলমুক্ত ও সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

মোঃ আলমগীর হোসেন :
  • Update Time : শনিবার, ২০ মে, ২০২৩
  • ৩১৪৭ Time View

কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলার তাহেরপুর এলাকায় সরকারি খাল অবৈধভাবে মাটি ভরাট করে দখল করে রাস্তা, বাঁধ নির্মাণ ও ঘরবাড়ি তৈরি করেছেন স্থানীয় দখলদারেরা। অবৈধ দখলদার চিহ্নিত হলেও তাঁদের উচ্ছেদ হয়নি এক যুগেও। এলাকার জলাবদ্ধতা ও দূষণ রোধে দখলদারদের উচ্ছেদ করে তাহেরপুর খালটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

খালটি দখলমুক্ত ও সংস্কারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় লোকজন। ২০ মে শনিবার দুপুরে উপজেলার খিলা ইউনিয়ন তাহেরপুর বাজার এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধো মোঃ শহিদ উল্ল্যাহ মিয়া, মাস্টার বাহার উদ্দিন, ওয়ার্ড মেম্বার ফয়েজ আহমেদ, সাবেক ওয়ার্ড মেম্বার সামছুল আরেফিন, রুবেল হোসেন, আবদুল গফুর, ওমর সাদেক, হুমায়ুন কবির, মিলন, ছালেউদ্দিন, মো আলমগীর হোসেন, মো সুমন, সাইফুল ইসলাম, আনিসুল রহমান, লিটনসহ গ্রামবাসী।

কর্মসূচিতে বক্তারা বলেন, মনোহরগঞ্জ উপজেলা খিলা ইউনিয়ন তাহেরপুর ওপর দিয়ে প্রবাহিত ঘাগুড়িয়া খালের একটি শাখা খাল বয়ে গেছে। কিন্তু ভূমিদস্যুরা খালের দুই পাশে অবৈধ প্রক্রিয়ায় সেই খালের মধ্যে মাটি ভরাট করে বাড়ীর জন্য চলাচলের রাস্তা করেন কয়েকটি পরিবার। অনেকেই খালের মধ্যে বাঁধ নিয়ে মাছের চাষ করছেন। দখলি ভূমি বাড়াতে কেউ কেউ খালে ফেলছেন ময়লা-আবর্জনা, ইট-বালু। কেউ খালপাড়ে স্থাপনা তুলে করছেন ব্যবসা। প্রভাবশালীরা খালের দুই পাশ ভরাট করে নির্মাণ করছেন বহুতল ভবন। দখল-দূষণ ও ভরাটে মৃতপ্রায় খালটি। ফলে হুমকির মুখে পড়েছে কৃষকেরা।

বক্তারা আরও বলেন, বর্তমান সরকার সারাদেশে অবৈধ খাল দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় খিলা ইউনিয়নের তাহেরপুর এলাকায় খালটি অবৈধ দখল থেকে উদ্ধার ও সংস্কার করার দাবী এলাকাবাসীর।

এ বিষয়ে মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম কমল জানান, অবৈধ খাল দখলকারীর কাছ থেকে কিছু খালের অংশ দখল মুক্ত করেছি। বাকী অবৈধভাবে দখল কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com