1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ময়নামতিতে আওয়ামীলীগ কার্যালয়ে তালা! ক্ষুব্ধ নেতাকর্মীরা - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

ময়নামতিতে আওয়ামীলীগ কার্যালয়ে তালা! ক্ষুব্ধ নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ৩২৭৪ Time View

নির্বাচনকালীন সময়ে বুড়িচংয়ের ময়নামতি ইউনিয়ন আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে একাধিক তালা!! দীর্ঘ ১২ বছর ধরে ব্যবহৃত হয়ে আসা ময়নামতি ইউপি আওয়ামী লীগের দলীয় কার্যালটিতে ৬টি তালা দিয়ে তালাবদ্ধ করে রাখা হয়েছে বলে সরেজমিনে গিয়ে দেখা যায়। নির্বাচনের প্রচার প্রচারণার এই সময়ে নৌকা সমর্থক ও আওয়ামীলীগ দলীয় নেতাকর্মীরা নির্বাচনী কার্যক্রম পরিচালনায় বাঁধাগ্রস্থ হচ্ছেন বলে অভিযোগ স্থানীয় নেতাকর্মীদের। ইউপি আওয়ামী লীগের কতিপয় নেতা নিজেদের স্বার্থে এবং স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিয়ে দলীয় কার্যালয়টি তালাবদ্ধ করে রেখেছেন বলে অভিযোগ স্থানীয় ইউপি চেয়ারম্যান, সাবেক ও বর্তমান জেলা পরিষদ সদস্য, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতিসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের।

এসময়ে আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে তালা দেয়ার এমন ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ ও নৌকা সমর্থকদের অনেকেই চাপা ক্ষোভ নিয়ে দুঃখ প্রকাশ করে কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

এবিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট আবুল হাসেম খানের পক্ষে ও নৌকা প্রতীকে বুড়িচং উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক জেলা পরিষদ সদস্য মশিউর রহমান খান বলেন, “উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দারের লোকজন তালা দিয়েছেন বলে জানার পর এবিষয়ে উপজেলা প্রশাসন কে জানানো হয়। ইউএনও এসিল্যান্ড আসছিলেন ঘটনাস্থলে, আখলাক চেয়ারম্যানের লোকজন চাবি দেবেনা বলে বলেছেন। আমরা সংঘাত চাই না। এবিষয়ে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের দলীয় সিনিয়র নেতারা ব্যবস্থা নেবেন বলে আশাকরি। “

 

এবিষয়ে বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য তারেক হায়দার বলেন, “আমরা খুবই মর্মাহত। মাননীয় নেত্রীর নির্দেশে দলীয় বিধিনিষেধ না থাকায় দলের নেতারা যে কোন স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন করতে পারে। তাই বলে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে তালা দিয়ে রাখা কখনোই মেনে নেয়া যায় না। বঙ্গবন্ধু আওয়ামী লীগ ও মাননীয় নেত্রী মার্কা নৌকা। নৌকা প্রতীকের স্থায়ী অফিস এটা। এই সময়ে দলীয় কার্যালয়ে যারা তালা দিয়ে রাখতে পারে তারা আর যাই হোক আওয়ামী লীগের নেতা হতে পারে না। দলীয় সিনিয়র নেতৃবৃন্দের কাছে এর বিচার চাইছি”

 

ময়নামতি ইউপি চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক লালন হায়দার বলেন, “দীর্ঘ ১২ বছর ধরে এটি ময়নামতি ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় হিসেবে ব্যবহার হয়ে আসছে। আমি প্রথম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার একবছর পর সরকারি এ জায়গাটি তৎকালীন সময়ে মুক্তিযুদ্ধা জয়নাল ফকির ও একজন আওয়ামী লীগ কর্মী অলি উল্লাহ’র নামে বন্দোবস্ত এনে দেই। অলি উল্লাহ বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  যেহেতু রাজনৈতিক দলের নামে বরাদ্দ দেয়া হয় না সেজন্য নাগরিকের নামে জায়গাটি বন্দোবস্ত দেয় সরকার। মরহুম নেতা সাবেক আইন মন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরু আনুষ্ঠানিক ভাবে এ কার্যালয়টি উদ্বোধন করেন ১২ বছর আগে। আসন্ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিয়ে আওয়ামী লীগ দলীয় স্থানীয় ইউপি কার্যালয়ে তালা দিয়ে রাখার কারনে নৌকা সমর্থক ও আওয়ামী লীগ নেতা কর্মীরা ক্ষুব্ধ হয়ে আছে। ভাড়া বকেয়া এমন বানোয়াট অজুহাতে কার্যালয়টিতে তালা দিয়েছে। যদি কার্যালয়টি ভাড়া দেয়া হয়ে থাকে তাহলে ভাড়ার চুতিপত্র দেখাক। ধরে নিলাম ভাড়াই কিন্তু তালা দেয়ার দুমাস আগে নোটিশ দিতে হয় ভাড়াটিয়াকে সেটি কোথায় কাকে দিয়েছে জানুন। পদ পদবিধারী ইউনিয়ন আওয়ামী লীগের গুটিকয়েক নেতা মুলত দল, নেত্রী, নৌকা ও বঙ্গবন্ধুর বিপক্ষে তাদের অবস্থান জানান দিচ্ছে। যা আওয়ামী লীগর সকল নেতাকর্মীর জন্যই হতাশাজনক।”

এবিষয়ে ময়নামতি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অলি উল্লাহ’কে একাধিকবার ফোন দিলেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com