1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

মো: রায়হান চৌধুরী :
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৩০৩৪ Time View

প্রাণি সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” – এই প্রতিপাদ্য নিয়ে মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার দুপুরে এই প্রদর্শনীর ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অনুষ্ঠানের সভাপতি সিফাত উদ্দিন।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলীর স্বাগত বক্তব্যের পর, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পাভেল খান পাপ্পু এবং উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বরুণ চন্দ্র দে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রাণিসম্পদ বিভাগের সম্প্রসারণ কর্মকর্তা ওবায়দুল বারী খান, ইউআরসি ইনস্টাক্টর জিল্লুর রহমান, পল্লী বিদ্যুতের এজিএম ফরিদ উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুফি আহমেদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা, প্রান্তিক কৃষক ও খামারিরা উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে বিভিন্ন প্রজাতির দেশি-বিদেশি পশু পাখি, বিশ্বের সবচেয়ে ছোট জাতের মুরগি, গরু, ছাগল, ভেড়া নিয়ে খামারিরা অংশগ্রহণ করেছেন। উপজেলা ভেটেরিনারি হাসপাতাল থেকে পশুপালনের বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়েছে, যেমন ঔষধ প্রয়োগের সঠিক সময় এবং দুধ উৎপাদন বৃদ্ধির উপায়। এছাড়াও, সফল নারী উদ্যোক্তাদের তৈরী বেকিং আইটেম, মিস্টি, সেমাই ও মাঠা দর্শনার্থীদের জন্য প্রদর্শনীতে প্রদান করা হয়েছে।

ডাঃ মোহাম্মদ আলী জানান, সেবা সপ্তাহব্যাপি বিভিন্ন কর্মসূচি রয়েছে, যেমন মুরাদনগর গ্রামে বিনামূল্যে টিকা প্রদান, কেউটগ্রাম আশ্রায়ন প্রকল্পে কৃমিনাশক বিতরণ, উপজেলা পরিষদ মডেল স্কুলে স্কুল ফিডিং কার্যক্রম, এবং উপজেলা পরিষদ মিলনায়তনে সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com