1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
আরিফুর রহমান দোলন - সাংবাদিকতা ও রাজনীতির মিশ্রণে এক অনন্য পথিক - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

আরিফুর রহমান দোলন – সাংবাদিকতা ও রাজনীতির মিশ্রণে এক অনন্য পথিক

রুহুল আমিন চৌধুরী সুমন :
  • Update Time : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৩০১৫ Time View

আরিফুর রহমান দোলনের জীবন যেন এক বহুমাত্রিক ক্যানভাসের মতো, যেখানে প্রতিটি রং তার বিভিন্ন ভূমিকার প্রতিচ্ছবি। একজন সংবাদকর্মী হিসেবে তার পরিচিতি থাকলেও, তিনি শুধু সংবাদের পাতায় নয়, বাস্তব জীবনের নানা অঙ্গনে নিজের ছাপ রেখেছেন। ফরিদপুরের মাটিতে জন্ম নেওয়া এই মানুষটি নিজ এলাকার মানুষের অধিকার ও সম্মান রক্ষায় এক অবিচল সৈনিক। তার কর্মজীবনের পথ চলা সহজ ছিল না, কিন্তু তিনি কখনো পিছপা হননি।

তার পেশাগত জীবনের এক দশক কেটেছে ‘প্রথম আলো’ পত্রিকায়, যেখানে তিনি স্পেশাল করস্পন্ডেন্ট, ডেপুটি চিফ রিপোর্টার, সিনিয়র রিপোর্টার, এবং স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন। তিনি জঙ্গী এবং গডফাদারদের মুখোশ উন্মোচন করেছেন এবং বড় বড় অসঙ্গতির অনুসন্ধান করেছেন। ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকার সূচনাকালে তিনি ডেপুটি এডিটর ছিলেন, পরবর্তীতে ‘আমাদের সময়’ পত্রিকার নির্বাহী সম্পাদক, ‘বাংলাভিশন’ টেলিভিশনে নিউজ এডিটর, এবং পরবর্তীতে ‘ঢাকা টাইমস’ ও ‘সাপ্তাহিক এই সময়’ পত্রিকার মালিক/সম্পাদক হিসেবে কাজ করেছেন।

রাজনৈতিক অঙ্গনেও তার পদচারণা ছিল সমান তীব্র। ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং ৮৫ হাজার মানুষের ভোট পেয়েছেন। তার জনপ্রিয়তা এবং নিবেদন মানুষের মনে গভীর ছাপ রেখেছে।

আরিফুর রহমান দোলনের জীবন যেন এক অদম্য সাহসের প্রতীক। তার ৫১ বছরের প্রথম দিনে তার অঙ্গীকার হলো, যত বাঁধাই আসুক না কেন, অধিকার বঞ্চিত মানুষের পাশে থাকবেন তিনি। তার এই অঙ্গীকার এবং নিবেদন তাকে একজন অনুকরণীয় ব্যক্তিত্বে পরিণত করেছে। তার জীবনের এই বহুমাত্রিক গল্প আমাদের সকলের জন্য অনুপ্রেরণা এবং শিক্ষা নিয়ে আসে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com