1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ওসি মোঃ ফিরোজ হোসেন : একজন মানবিক পুলিশ কর্মকর্তার গল্প - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

ওসি মোঃ ফিরোজ হোসেন : একজন মানবিক পুলিশ কর্মকর্তার গল্প

মোহাম্মদ কাজী নুর আলম :
  • Update Time : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৩০৫৪ Time View

বাংলাদেশের পুলিশ বাহিনীর ইতিহাসে যে কয়েকজন মানুষের নাম সম্মান ও শ্রদ্ধার সাথে উচ্চারিত হয়, তাদের মধ্যে ওসি ফিরোজ হোসেনের নাম অন্যতম। তার কর্মজীবন শুধু একটি পেশাগত অধ্যায় নয়, বরং একটি মানবিক মিশনের প্রতিচ্ছবি। তিনি যেমন অপরাধ দমনে কঠোর, তেমনি ন্যায়বিচার প্রদানে মানবিক। তার নেতৃত্বে কুমিল্লা কোতয়ালি মডেল থানা এক নতুন মাত্রা পেয়েছে, যেখানে নাগরিক সেবা ও জননিরাপত্তা সর্বোচ্চ অগ্রাধিকার পেয়েছে।

তার অধীনে থানার কর্মকর্তারা দিন-রাত পরিশ্রম করে চুরি, ছিনতাই, মাদক ব্যবসা এবং সন্ত্রাস দমনে অবিচল রয়েছেন। তার সাহসিকতা ও পেশাদারিত্বের জন্য তিনি “প্রেসিডেন্ট পুলিশ পদক” পিপিএম পদকে ভূষিত হয়েছেন। তার কর্মদক্ষতা ও বিচক্ষণতা তাকে করে তুলেছে একজন আদর্শ পুলিশ কর্মকর্তা।

ওসি ফিরোজ হোসেনের গল্প হল একজন সত্যিকারের নায়কের গল্প, যিনি তার কর্মের মাধ্যমে বাংলাদেশ পুলিশ বাহিনীর সুনাম বৃদ্ধি করেছেন এবং জনগণের মধ্যে আস্থা ও বিশ্বাস তৈরি করেছেন। তার অবদান বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির পথে এক অনুপ্রেরণার উৎস। তার জীবন ও কর্ম অন্যান্য পুলিশ কর্মকর্তাদের জন্য এক উদাহরণ হয়ে উঠেছে, যা দেখিয়ে দেয় যে মানবিকতা ও পেশাদারিত্ব একসাথে চলতে পারে। তার কাজের মাধ্যমে তিনি প্রমাণ করেছেন যে, পুলিশ বাহিনী শুধু আইনের শাসন নয়, বরং জনগণের সেবা ও নিরাপত্তার প্রতীক।

তার নেতৃত্বে কোতয়ালি মডেল থানা একটি সুন্দর সমাজ বিনির্মাণের পথে অগ্রসর হচ্ছে, যেখানে প্রত্যেকের জন্য ন্যায় ও নিরাপত্তা নিশ্চিত করা হয়। তার কাজ ও অবদান বাংলাদেশের উন্নয়নের পথে এক অমূল্য সম্পদ। তিনি নিজের কর্মের মাধ্যমে প্রমাণ করেছেন যে, একজন মানবিক ও চৌকস পুলিশ কর্মকর্তা কিভাবে সমাজে পরিবর্তন আনতে পারেন এবং জনগণের জীবনে সুন্দর প্রভাব ফেলতে পারেন।

ওসি মোঃ ফিরোজ হোসেনের কর্মদক্ষতা ও মানবিকতা কোতয়ালি থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও জনকল্যাণে এক অনন্য মাত্রা যোগ করেছে। তিনি বলেন, “বঙ্গবন্ধুর হাতে গড়া সোনার বাংলার অসমাপ্ত কাজগুলো করে যাচ্ছেন তার সুযোগ্য কণ্যা, জণনেত্রী শেখ হাসিনা। ডিজিটাল বাংলার পরে, স্মার্ট বাংলা গড়ার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন, আর আমরা তার হাতিয়ার হিসেবে দেশ ও দেশের জনগণের শান্তিশৃঙ্খলা রক্ষার লক্ষ্যে যে কোনো প্রতিকুলতার মোকাবেলা করে জনগণের মুখে হাসি ফোঁটানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছি। সামাজিক উন্নয়নে বাধা হয়ে দাড়িয়েছে কিশোর গ্যাং এর উৎপাত, মাদক, সন্ত্রাসী কর্মকাণ্ড, চাঁদাবাজি, মারামারি, রাহাজানি, চুরি ডাকাতি; এগুলো কোতয়ালি থানা এলাকায় এখন অনেকটাই কম। আমার কাছে কোনো দুষ্কৃতীকারীদের ছাড় নাই, সে ক্ষেত্রে আমি যে কোনো প্রতিকুলতার মোকাবেলা করে কুমিল্লা কোতয়ালি মডেল থানা বাসীদের নিশ্চিন্তে বসবাস করার অভয় দিচ্ছি ইনশাআল্লাহ।”

এই বক্তব্য দিয়ে ওসি ফিরোজ হোসেন তার দায়িত্বশীলতা ও জনগণের প্রতি তার অঙ্গীকারের প্রতিফলন করেছেন। তার নেতৃত্বে থানা এলাকায় অপরাধ হ্রাস পেয়েছে, এবং জনগণ নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করছে। তার কর্মকাণ্ড ও সাহসিকতা বাংলাদেশ পুলিশ বাহিনীর সুনাম বাড়িয়েছে এবং জনগণের মধ্যে আস্থা ও বিশ্বাস সৃষ্টি করেছে। তার অবদান বাংলাদেশের উন্নয়নের পথে এক অনুপ্রেরণার উৎস এবং তিনি প্রমাণ করেছেন যে একজন মানবিক ও চৌকস পুলিশ কর্মকর্তা কিভাবে সমাজে পরিবর্তন আনতে পারেন এবং জনগণের জীবনে সুন্দর প্রভাব ফেলতে পারেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com