1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা : নাশকতার প্রমাণ পায়নি তদন্ত কমিটি - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা : নাশকতার প্রমাণ পায়নি তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৩০২২ Time View

কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুরে ঘটে যাওয়া বিজয় এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় নাশকতার কোনো প্রমাণ পাওয়া যায়নি, জানিয়েছে তদন্ত কমিটি। গত ১৭ মার্চ এই দুর্ঘটনায় ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়েছিল, যাতে অন্তত ১৫ জন আহত হন।

তদন্ত কমিটি জানায়, দুর্ঘটনার প্রধান কারণ হিসেবে রেললাইনের বিয়ারিং প্লেট চুরি এবং রেলসেতুর ক্রটি চিহ্নিত করা হয়েছে। চুরির উদ্দেশ্যে কয়েকজন কিশোর তিনটি বিয়ারিং প্লেট খুলে নেয় এবং রেলসেতুর অনেকগুলো স্লিপার নষ্ট হয়ে যাওয়ার ফলে ট্রেনের বগিগুলোর ভার নিতে পারেনি সেতুটি।

রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান পরিচালন কর্মকর্তা মো. শহিদুল ইসলামের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি এই দুটি কারণের বিষয়ে নিশ্চিত হয়েছে। তদন্ত কার্যক্রমের প্রাথমিক কাজ শেষ হওয়ার পর তারা এই মতামত দিয়েছেন।

দুর্ঘটনার পরদিন রেলওয়ের এক প্রকৌশলী লাকসাম রেলওয়ে থানায় মামলা করেন। এরপর ১৯ মার্চ চার কিশোরকে হেফাজতে নেয় লাকসাম পুলিশ এবং পরবর্তীতে তাদের গাজীপুর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়।

এই ঘটনায় রেলওয়ে পুলিশ এবং তদন্ত কমিটির সদস্যরা আরও গভীর তদন্তের জন্য কাজ করছেন। তারা আশা করছেন, দুর্ঘটনার পূর্ণাঙ্গ কারণ এবং প্রতিকারের উপায় শীঘ্রই উদ্ঘাটন করা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com