Warning: Creating default object from empty value in /home/comillar/public_html/wp-content/themes/NewsSun/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা : নাশকতার প্রমাণ পায়নি তদন্ত কমিটি - দৈনিক কুমিল্লার ডাক
  1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা : নাশকতার প্রমাণ পায়নি তদন্ত কমিটি - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
Title :
কুমিল্লায় অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় এমপির নাম ভাঙ্গিয়ে ড্রেজার দিয়ে গোমতীর উর্বর জমি নিধন কুমিল্লায় ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনকে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড; আপিল শর্তে জামিন চৌদ্দগ্রামে পুচকা খেয়ে ৬ স্কুল শিক্ষার্থী অসুস্থ চৌদ্দগ্রামে এলজি গান সহ অস্ত্রধারী যুবক আটক ছাত্রলীগ নেতাকর্মীদের গণহারে পদত্যাগ কুমিল্লায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের বিভাগীয় সাংগঠনিক কর্মকাণ্ডের প্রস্তুুতি সভা সমাপ্ত কুমিল্লায় জোড়া খুনের মামলায় ০৬ জনের মৃত্যু দণ্ড, ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড ছিনতাইয়ের ৩৬ ঘন্টার মধ্যে মালামাল উদ্ধারসহ গ্রেফতার দুই নগরীর পূর্বালী চত্বরে ‘শান্তি সমাবেশ’ করেছে মহানগর ছাত্রলীগ

কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা : নাশকতার প্রমাণ পায়নি তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৩০৩৬ Time View

কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুরে ঘটে যাওয়া বিজয় এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় নাশকতার কোনো প্রমাণ পাওয়া যায়নি, জানিয়েছে তদন্ত কমিটি। গত ১৭ মার্চ এই দুর্ঘটনায় ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়েছিল, যাতে অন্তত ১৫ জন আহত হন।

তদন্ত কমিটি জানায়, দুর্ঘটনার প্রধান কারণ হিসেবে রেললাইনের বিয়ারিং প্লেট চুরি এবং রেলসেতুর ক্রটি চিহ্নিত করা হয়েছে। চুরির উদ্দেশ্যে কয়েকজন কিশোর তিনটি বিয়ারিং প্লেট খুলে নেয় এবং রেলসেতুর অনেকগুলো স্লিপার নষ্ট হয়ে যাওয়ার ফলে ট্রেনের বগিগুলোর ভার নিতে পারেনি সেতুটি।

রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান পরিচালন কর্মকর্তা মো. শহিদুল ইসলামের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি এই দুটি কারণের বিষয়ে নিশ্চিত হয়েছে। তদন্ত কার্যক্রমের প্রাথমিক কাজ শেষ হওয়ার পর তারা এই মতামত দিয়েছেন।

দুর্ঘটনার পরদিন রেলওয়ের এক প্রকৌশলী লাকসাম রেলওয়ে থানায় মামলা করেন। এরপর ১৯ মার্চ চার কিশোরকে হেফাজতে নেয় লাকসাম পুলিশ এবং পরবর্তীতে তাদের গাজীপুর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়।

এই ঘটনায় রেলওয়ে পুলিশ এবং তদন্ত কমিটির সদস্যরা আরও গভীর তদন্তের জন্য কাজ করছেন। তারা আশা করছেন, দুর্ঘটনার পূর্ণাঙ্গ কারণ এবং প্রতিকারের উপায় শীঘ্রই উদ্ঘাটন করা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com