Warning: Creating default object from empty value in /home/comillar/public_html/wp-content/themes/NewsSun/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
কুমিল্লায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন - দৈনিক কুমিল্লার ডাক
  1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
Title :
কুমিল্লায় অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় এমপির নাম ভাঙ্গিয়ে ড্রেজার দিয়ে গোমতীর উর্বর জমি নিধন কুমিল্লায় ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনকে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড; আপিল শর্তে জামিন চৌদ্দগ্রামে পুচকা খেয়ে ৬ স্কুল শিক্ষার্থী অসুস্থ চৌদ্দগ্রামে এলজি গান সহ অস্ত্রধারী যুবক আটক ছাত্রলীগ নেতাকর্মীদের গণহারে পদত্যাগ কুমিল্লায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের বিভাগীয় সাংগঠনিক কর্মকাণ্ডের প্রস্তুুতি সভা সমাপ্ত কুমিল্লায় জোড়া খুনের মামলায় ০৬ জনের মৃত্যু দণ্ড, ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড ছিনতাইয়ের ৩৬ ঘন্টার মধ্যে মালামাল উদ্ধারসহ গ্রেফতার দুই নগরীর পূর্বালী চত্বরে ‘শান্তি সমাবেশ’ করেছে মহানগর ছাত্রলীগ

কুমিল্লায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

সংবাদ বিজ্ঞপ্তি :
  • Update Time : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৩০৬৪ Time View

নানা কর্মসূচীর মধ্য দিয়ে কুমিল্লায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। সাংবাদিক কল্যাণ পরিষদ, কুমিল্লা এই দিবসটি পালন করেছে, যার এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “পরিবেশগত সংকটের মুখে সাংবাদিকতা”।

৩ মে সকালে কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মোঃ লুৎফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সাইয়িদ মাহমুদ পারভেজ। সাংবাদিক কল্যাণ পরিষদ কুমিল্লার সভাপতি ওমর ফারুকী তাপসের সভাপতিত্বে এবং সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সাংবাদিক কল্যাণ পরিষদ কুমিল্লার সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন। অনুষ্ঠানে সারাদেশে নিহত, আহত ও অসুস্থ্য সাংবাদিকদের জন্যে দোয়া এবং সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান করা হয়।

বক্তারা অভিমত ব্যক্ত করে বলেন, জাতিসংঘ সংস্থা ইউনেস্কোর মতে, অবাধ, মুক্তচিন্তা এবং মতপ্রকাশের অধিকার হচ্ছে মানবাধিকারের মূল কথা। তারা আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন (ডিএসএ) সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় একটি ভীতি তৈরি করেছে, যা সংবিধানের মৌলিক অধিকারেরও পরিপন্থী। সাংবাদিকরা যদি স্বাধীন ভাবে গণ মাধ্যমে লিখতে পারে এবং মত প্রকাশ করতে পারে তা হলেই সমাজ থেকে অন্যায়, অনিয়ম ও দূর্নীতি দূর করা সম্ভব।

ওয়াল্ড প্রেস ফ্রিডম ডে ২০২৪ উপলক্ষে যাদেরকে সম্মাননা প্রদান করা হয় তারা হলেন, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আবুল হাসানাত বাবুল, এটিএন বাংলা ও এটি এন নিউজের ষ্টাফ রিপোর্টার খায়রুল আহসান মানিক, জি টিভির জেলা প্রতিনিধি সেলিম রেজা মুন্সী, দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ও প্রকাশক ইমতিয়াজ আহমেদ জিতু, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি আনোয়ার হোসাইন, যমুনা টিভির কুমিল্লা ব্যুরো প্রধান রফিকুল ইসলাম চৌধুরী খোকন, এবং দৈনিক সমকাল পত্রিকার ফটো সাংবাদিক এন কে রিপন। এঅনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মোঃ লুৎফুর রহমান সম্মাননা স্মারক ক্রেষ্ট প্রদান করেন। বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ও সাংবাদিক সম্মাননা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুগান্তরের বুড়িচং প্রতিনিধি সৌরভ মাহমুদ হারুন, জাগো কুমিল্লার সম্পাদক অমিত মজুমদার, সাংবাদিক কল্যাণ পরিষদ, কুমিল্লার যুগ্ন সাধারণ সম্পাদক রবিউল বাশার খান, মুক্ত খবর পত্রিকার জেলা প্রতিনিধি আবু বকর সিদ্দিক, বাংলাদেশ সমাচার পত্রিকার প্রতিনিধি মোঃ সাফি, ফটো সাংবাদিক শ্যামল বড়ুয়া ববি, বেঙ্গল টাইমস এর প্রতিনিধি আলমগীর হোসেন, দৈনিক রুপসী বাংলার স্টাফ রিপোর্টার ফারুক আজম, দৈনিক সমাজকণ্ঠ পত্রিকার প্রতিনিধি মোঃ মোতালেব হোসেন, হাবিবুর রহমান মুন্না, মোস্তাফিজ, বাংলাদেশ সমাচার প্রতিনিধি আফসানা, সাংবাদিক জহিরুল ইসলাম মারুফ, সিটিভি নিউজের সহকারী সম্পাদক ওমর শারিদ বিধান, সাংবাদিক নারায়ন কুণ্ড, সাংবাদিক মোঃ ইয়াসিন সহ আরো অনেকে।

এই দিবসের মাধ্যমে সাংবাদিকতার স্বাধীনতা এবং গণমাধ্যমের অবাধ প্রবাহের গুরুত্ব আরো একবার প্রতিষ্ঠিত হয়। সমাজের উন্নয়নে সাংবাদিকতার অবদান এবং সাংবাদিকদের সাহসিকতা ও নিষ্ঠার প্রতি সম্মান জানানো হয়। সমাজের অন্যায়, অনিয়ম এবং দূর্নীতি দূর করার লক্ষ্যে সাংবাদিকদের অবিচল প্রতিজ্ঞা এবং স্বাধীন মতপ্রকাশের অধিকারের প্রতি অঙ্গীকার এই দিবসের মূল বার্তা হিসেবে উঠে আসে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com