1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় মধ্যরাতে ফসলী জমিতে ম্যাজিস্ট্রেটের অভিযান - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন

কুমিল্লায় মধ্যরাতে ফসলী জমিতে ম্যাজিস্ট্রেটের অভিযান

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩১০৮ Time View

কুমিল্লায় দিনে মোবাইল কোর্টের অভিযানে জরিমানা ও মাটি কাটার ছবিসহ সংবাদ প্রকাশের ভয়ে রাতে ফসলী জমিতে মাটি কাটার অভিযোগ থাকলেও প্রশাসনের হাতেনাতে ধরা প্রায় অসম্ভব। কিন্তু বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ছামিউল ইসলাম এই অসম্ভব কে সম্ভব করে দেখিয়েছেন। তিনি মধ্যরাতে সিএনজি নিয়ে ফসলী জমিতে গিয়ে অবৈধভাবে মাটি কাটার অপরাধে একজন মাটি ব্যবসায়ী ও তার সহযোগীকে দের লাখ টাকা জরিমানা করেছেন এবং মাটি কাটার জন্য ব্যবহৃত একটি এক্সকেভেটরকে জব্দ করেছেন।

 

বুড়িচং উপজেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, মঙ্গলবার রাত ১৯ ফেব্রুয়ারী মধ্যরাতে মোঃ ছামিউল ইসলাম সিএনজি চালিত অটোরিকশা নিয়ে ময়নামতি ইউনিয়নের কাটাজাঙ্গাল (কুমারগাতা) এলাকায় গিয়ে অবহিত করেন দেবপুর ফাঁড়ি পুলিশকে। তারপর তিনি পুলিশের সহযোগীতায় ফসলের মাঝ মাঠে গিয়ে দেখেন একটি এক্সকেভেটর অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কাটছে। তিনি তত্ক্ষণাত এক্সকেভেটরটি জব্দ করে দেন এবং মাটি কাটার জন্য ব্যবহৃত ড্রামট্রাককে ধরে রাখেন। তারপর তিনি মাটি ব্যবসায়ী রুবেল ও তার সহযোগী রাসেলকে মোবাইল কোর্টের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ১ লক্ষ ৫০ হাজার টাকা নগদ অর্থদণ্ড প্রদান করা হয়।

 

মোঃ ছামিউল ইসলাম বলেন, কৃষক ও স্থানীয় এলাকাবাসীর অভিযোগকে গুরুত্ব দিয়ে তিনি এই অভিযান চালিয়েছেন। তিনি বলেন, নির্বিচারে আবাদী জমি ধ্বংস করে উর্বর অংশের (টপ সয়েল) মাটি কেটে ইটভাটায় বিক্রি, পুকুর ও জলাশয় ভরাটের অবৈধ মাটি ব্যবসায় জড়িতদের আতংক ও কৃষিবান্ধব এই কর্মকর্তা। তিনি বলেন, জনস্বার্থে উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে। উক্ত অভিযানে বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ি পুলিশের একটি টিম ও ময়নামতি ইউপি’র সদস্যগন সহযোগিতা করেন।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও এই কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com