1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
গাঁজা পাচারের চেষ্টাকারীর ফাঁসি কার্যকর - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন
Title :
দ্বাদশ সংসদ নির্বাচনের পরবর্তী ৪ মাসে দেবীদ্বারে প্রায় শতাধিক হামলা-মারধরের ঘটনা ঘটেছে ময়নামতি ক্রসিংয়ে ৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কুমিল্লায় নিহত আবু মিয়ার জন্য এলাকাবাসীর মানববন্ধন : দ্রুত বিচারের দাবি চৌদ্দগ্রামে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নারী ও প্রবাসী সহ আহত ৩ “কুমিল্লা নগরীতে চাঁদাবাজির ঘটনায় ক্ষুব্ধ সিটি মেয়র, অভিযুক্ত গ্রেপ্তার” ঘূর্ণিঝড় রিমাল : বঙ্গোপসাগরের তাণ্ডবে বিপদসংকেত জারি দেবীদ্বারে উনঝুটি আদর্শ পাঠাগারের উদ্যোগে মা-বাবার প্রতি দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত “কুমিল্লার ক্রাইম ক্যাপিটল : অপরাধের আড়ালে নগরীর ৬, ১৬ ও ১৭ নং ওয়ার্ড নীরব সাক্ষী” কুমিল্লার তিন ওয়ার্ডে কেন এতো লাশ? কুমিল্লায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জন, পলাতক ড্রাইভারকে গ্রেফতার করেছে হাইওয়ে পুলিশ

গাঁজা পাচারের চেষ্টাকারীর ফাঁসি কার্যকর

অনলাইন ডেস্ক :
  • Update Time : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ৩২৫২ Time View

 

১ কেজি গাঁজা পাচারের চেষ্টাকারীর ফাঁসি কার্যকর করলো সিঙ্গাপুরপ্রায় ১ কেজি গাঁজা পাচারের ষড়যন্ত্রের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় তাঙ্গারাজু সুপিয়া নামক এক ব্যক্তির ফাঁসি কার্যকর করলো সিঙ্গাপুর। বুধবার (২৬ এপ্রিল) ভোরে এই মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

২০১৩ সালে প্রায় এক কেজি গাঁজা পাচারের চেষ্টা করেছিলেন ৪৬ বছরের তাঙ্গারাজু সুপিয়া। আধা কেজি পরিমাণ মাদকদ্রব্য রাখলেই মৃত্যুদণ্ড দিয়ে থাকে মাদকের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগকারী দেশ সিঙ্গাপুর।

এ ঘটনায় অ্যাক্টিভিস্টরা বলছেন, দুর্বল প্রমাণের ভিত্তিতে তাঙ্গারাজুকে দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে সরকারের দাবি, সুর্নিদিষ্ট প্রমাণের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়া মেনেই তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

সুপিয়ার প্রাণ ভিক্ষা চেয়ে কয়েক দিন আগে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকবকে শেষ মুহূর্তে একটি চিঠিতে আবেদন জানিয়েছিলেন পরিবার ও অ্যাক্টিভিস্টরা। ক্ষমা প্রার্থনা নাকচ করে আদালতের রায় বহাল রাখেন প্রেসিডেন্ট।

সুপিয়ার মৃত্যুদণ্ড কার্যকরের বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির অ্যাক্টিভিস্ট কোকিলা আনামালাই। বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেনি দেশটির সরকার।

মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল তাঙ্গারাজু সুপিয়ার ফাঁসির সিদ্ধান্তের নিন্দা জানিয়ে এই সাজাকে ‘অত্যন্ত নিষ্ঠুর’ অ্যাখ্যা দিয়েছে। ব্রিটিশ ধনকুবের স্যার রিচার্ড ব্র্যানসন এই মৃত্যুদণ্ড কার্যকরের নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, তাকে আটক করার সময় তার কাছে কোনও মাদক ছিল না। তাই সুপিয়ার বিরুদ্ধে এই রায় ফৌজফদারি আদালতে দোষী সাব্যস্ত করার যথাযথ মানদণ্ড পূরণ করেনি।

গতবছর মাদক চোরাচালানের অপরাধে ১১ জনের ফাঁসি কার্যকর করে সিঙ্গাপুর। দেশটির সরকারের মতে, মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিশ্চিত করতে মৃত্যুদণ্ডের সাজা দেয় সিঙ্গাপুর। সরকারের এমন নীতির সমর্থন করে দেশটির বেশিরভাগ মানুষ। সূত্র: এএফপি

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com