1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাস্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাস্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : সোমবার, ৬ মে, ২০২৪
  • ৩০৩২ Time View

জাতীয় গণমাধ্যম সপ্তাহের (১-৭ মে) রাস্ট্রীয় স্বীকৃতির দাবীতে সারাদেশ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠিয়েছেন সাংবাদিকরা। ৬ মে সোমবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে এ দাবিতে স্মারকলিপি পাঠানো হয়।

 

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে; দেশে পুলিশ সপ্তাহ, বিজিবি সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, ফায়ার সপ্তাহ, মৎস্য সপ্তাহ, কৃষি সপ্তাহ, টিকা সপ্তাহ, ট্টাফিক সপ্তাহ, শিক্ষা সপ্তাহ, পানি সপ্তাহ, নৌ সপ্তাহ, জ্বালানী সপ্তাহ, মাতৃদুগ্ধ সপ্তাহ, পুস্টি সপ্তাহ, শিক্ষা সপ্তাহ, বিশেষ স্বাস্থ্যসেবা সপ্তাহ, নিরাপদ সড়ক সপ্তাহসহ রয়েছে অগনিত দিবস। যা খোদ সরকারের বিভিন্ন দফতর ঢাকঢোল পিটিয়ে উদযাপন করে থাকে। কিন্তু অত্যন্ত দূ:খ ও পরিতাপের বিষয় যে, দেশে হাজার হাজার সাংবাদিক ও গণমাধ্যম রয়েছে। কিন্তু বিশাল এই গণমাধ্যম অঙ্গনের জন্য কোন সপ্তাহ নেই। ৩ মে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবস থাকলেও  সেটি রাষ্ট্রীয় ভাবে উদযাপন করেনা। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম প্রতিবছর ১ থেকে ৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি চেয়ে গত ৭ বছর ধরে কিন্তু সারাদেশ থেকে আপনার নিকট স্মারকলিপি পাঠিয়ে আসছে। আমরা আশা করবো; এবছর আপনি অবশ্যই রাষ্ট্রীয় ভাবে সপ্তাহটি ঘোষণা করবেন।

 

সোমবার দুপুরে ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আমিনুর রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠানো হয়। এ সময় বিএমএসএফের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর, আইন উপদেষ্টা এ্যাড. খায়ের উদ্দিন সিকদার, এ্যাড. নার্গিস বেগম, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান মুরাদ, কেন্দ্রীয় নেতা মোকতার হোসেন ও কেন্দ্রীয় নেতা নুরুল হুদা বাবু প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

গণতন্ত্র -গণমাধ্যম রক্ষায় নিবেদিত হোক সামাজিক দায়বদ্ধতামূলক সাংবাদিকতা শ্লোগানে সপ্তাহব্যাপী আয়োজনের ৬ষ্ঠদিনে চট্টগ্রাম দক্ষিন জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় সহ-সভাপতি হাকিম রানার নেতৃত্বে পটিয়া উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে দুপুরে স্মারকলিপি পাঠান। নওগাঁয় কেন্দ্রীয় সহ-সভাপতি মোফাজ্জল হোসেনের নেতৃত্বে জেলা প্রশাসকের মাধ্যমে, বরিশালে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছে বিএমএসএফ বরিশাল মহানগর শাখার নেতৃবৃন্দ। দুপুর ১২ টায় বরিশাল জেলা প্রশাসকের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা প্রশাসক মনদীপ ঘরাইয়ের কাছ স্মারকলিপি পেশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএমএসএফের কেন্দ্রীয় সদস্য শুভব্রত দও, বরিশাল মহানগর শাখার সভাপতি লতিফুর রহমান জাকির, সহ সভাপতি কে এম এনায়েত, সাধারন সম্পাদক রাইসুল ইসলাম অভি। রাজবাড়ী জেলায় কেন্দ্রীয় সহ-সম্পাদক কবির হোসেনের নেতৃত্বে স্মারকলিপি পাঠানো হয়েছে।

 

এছাড়া ঢাকার আশুলিয়া,  খুলনা, পাইকগাছা, কয়রা, পিরোজপুর, মৌলভীবাজার, সুনামগঞ্জের ছাতক, হবিগঞ্জ  চাঁদপুরের শাহরাস্তি, নীলফামারী, কিশোরগঞ্জ, ভোলার বোরহানউদ্দিন, কক্সবাজারের টেকনাফ, মহেশখালী, চট্টগ্রামের পটিয়া, লোহাগড়া, বরিশালের গৌরনদী, বরগুনার বেতাগী, ময়মনসিংহের গৌরীপুর, ভালুকা, ফুলপুর, ত্রিশালসহ বিভিন্ন শাখায় স্মারকলিপি পাঠানো হয়। সংগঠনের পক্ষ থেকে ৭মে দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকেও স্মারকলিপি পাঠানো হবে।

 

স্মারকলিপি পাঠানোকালে নেতৃবৃন্দ ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি সহ সাংবাদিকদের ১৪ দফা দাবি মেনে নিতে রাষ্ট্র ও গণমাধ্যম সমুুহের প্রতি আহবান জানানো হয়। এদিকে একই দাবিতে আগামী ২৫ মে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের দাবি সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সকল সাংবাদিকের অংশগ্রহণ কামনা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com