1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড: রান্নাঘরের আগুনে বাড়ীসহ বাজারের দোকান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড: রান্নাঘরের আগুনে বাড়ীসহ বাজারের দোকান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি

মোঃ বিল্লাল হোসেন:
  • Update Time : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৩০৯৬ Time View

কুমিল্লা দেবীদ্বার উপজেলার জাফরগঞ্জ বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ২ টি বাড়ি ও ২টি বড় দোকান সম্পূর্ণ ভষ্মিভূত হয়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার সংবাদ পাওয়া গেছে।
অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে মঙ্গলবার (১৪ মে) দুপুরে জাফরগঞ্জ দক্ষিণ বাজারে। সংবাদ পেয়ে মুরাদনগর ও বুড়িচং ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষনে ২টি বাড়ি ও ২টি দোকানের নগদ টাকা, আসবাব সামগ্রী ও মালামাল সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়।
স্থানীয় ও ভোক্তভুগীরা জানান, আগুনের সূত্রপাত ঘটে জাফরগঞ্জ বাজারের মৃত: রুহুল আমিনের পুত্র রোবেল হোসেনের বাড়ির রান্না ঘর থেকে। ওই আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে বাজারে ছড়িয়ে পড়ে ২টি বাড়ি ও ২টি বড় দোকান সম্পূর্ণ ভষ্মিভূত হয়ে প্রায় কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ জাফরগঞ্জ বাজারের বাসিন্দা মৃত রুহুল আমিন মিয়ার পুত্র ব্যবসায়ী মোঃ রোবেল হোসেন জানান, অগ্নিকান্ডে দোকানের ক্যাশ বাক্সে থাকা তার নগদ ১৫ লক্ষ টাকা, ‘ভাই ভাই টেলিকম সেন্টার’ বিকাশ সেন্টার, গ্যাস সিলিন্ডার, গ্যাসের চুলা এবং বসতঘরের ৬ রুমের খাট, আলমারি, আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, বিকাশে লেনদেনের নগদ টাকাসহ ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
অপরদিকে জাফরগঞ্জ বাজারের বাসিন্দা মীর ইসমাইল হোসেন জানান, তার বাড়িটি সম্পূর্ণ পুড়ে আর্থিকভাবে প্রায় ৩৫/৪০ লক্ষ টাকার ক্ষতির সম্মূখীন হয়। এছাড়াও তার ৩ ভাড়াটিয়ার মধ্যে ১টি ডেকোরেটরের দোকান মালিক অহিদুর রহমানের ৫ লক্ষ টাকা, অপর ২ ভাড়াটিয়া প্রবাসী আমির হোসেনের পরিবারের ৫ লক্ষ টাকা ও দেলোয়ার হোসেনের ৩ লক্ষ টাকার মালামাল, আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালংকার সহ ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতির বিষয়ে, মুরাদনগর ফায়ার সার্ভিস এর ফায়ার হাউজ ইন্সপেক্টর আমজাদ হোসেন বলেন, খবর পেয়ে আমরা ও বুড়িচং ফায়ার স্টেশনের দুই টিম মিলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত রান্নার ঘর থেকে হয়েছে বলে জানতে পেরেছি। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকার কাছাকাছি হবে।
দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থ্যদের তালিকাসহ ক্ষতির পরিমান জানার পরই দূর্যোগ ব্যবস্থাপনা তহবিল থেকে আর্থিক হযোগীতা করব।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com