Warning: Creating default object from empty value in /home/comillar/public_html/wp-content/themes/NewsSun/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি - দৈনিক কুমিল্লার ডাক
  1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
Title :
কুমিল্লায় অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় এমপির নাম ভাঙ্গিয়ে ড্রেজার দিয়ে গোমতীর উর্বর জমি নিধন কুমিল্লায় ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনকে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড; আপিল শর্তে জামিন চৌদ্দগ্রামে পুচকা খেয়ে ৬ স্কুল শিক্ষার্থী অসুস্থ চৌদ্দগ্রামে এলজি গান সহ অস্ত্রধারী যুবক আটক ছাত্রলীগ নেতাকর্মীদের গণহারে পদত্যাগ কুমিল্লায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের বিভাগীয় সাংগঠনিক কর্মকাণ্ডের প্রস্তুুতি সভা সমাপ্ত কুমিল্লায় জোড়া খুনের মামলায় ০৬ জনের মৃত্যু দণ্ড, ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড ছিনতাইয়ের ৩৬ ঘন্টার মধ্যে মালামাল উদ্ধারসহ গ্রেফতার দুই নগরীর পূর্বালী চত্বরে ‘শান্তি সমাবেশ’ করেছে মহানগর ছাত্রলীগ

দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি

মোঃ বিল্লাল হোসেন:
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৩০৯৬ Time View

দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো এক সাথে বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ। ফলে তীব্র তাপদাহে চরম ভোগান্তিতে পড়েছেন মানুষ। এতে পৌর শহরের প্রসাশনিক ও বাণিজ্যিক এলাকায় প্রবেশে হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষ। সড়ক বন্ধ রেখে কাজ করায় ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারী, সাধারণ মানুষ, ভোক্তা, হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী, স্কুলগামী শিক্ষার্থী ও অফিসগামী লোকজনদের।

স্থানীয়রা জানায়, দেবীদ্বার পৌর সদরের একটি গুরুত্বপূর্ণ সড়ক হচ্ছে দেবীদ্বার- চান্দিনা সড়ক ও নিউমার্কেট থেকে কলেজ রোড। এসকল সড়কে শত শত যান ও মাল পরিবহন চলাচল ও সড়কের পাশে বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান ব্যাংক ও বিপণীবিতান, প্রশাসনিক ভবন, পৌর ভবন ও উপজেলা পরিষদসহ বিভিন্ন দপ্তর অবস্থিত। দৈনিক হাজার হাজার মানুষের চলাচল এই সড়কে। তাছাড়া দেবীদ্বার-চান্দিনা সড়ক একটি ব্যাস্ততম সড়ক। ওই সড়কটি পুরো বন্ধ করে চলছে সড়ক উন্নয়ন কাজ। ফলে প্রায় ৩/৪ কিলোমিটার ঘুরে যেতে হচ্ছে সড়কে চলাচলরত পথচারী, মালবাহী পরিবহন, মাইক্রো, সিএনজি ও অটোরিকশা গুলোকে। এতে করে তীব্র গরমে অতিরিক্ত ভোগান্তি, সময় ও ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের।
শরিফুল ইসলাম নামে একজন পৌর নাগরিক জানান, সড়কের উন্নয়ন কাজ হচ্ছে এটি একটি ভালো উদ্যোগ। তবে রাস্তা বন্ধ করে পুরো সড়ক জুড়ে পাথর কংক্রিট রেখে নির্মাণ কাজ করলে মানুষ কিভাবে চলাচল করবে ? একপাশ করে কাজ করলে অন্য পাশ দিয়ে মানুষ ও যানবাহন চলাচল করতে পারতো। তাছাড়া সড়ক সংস্কারের পূর্বে সাধারন মানুষ ও ব্যবসায়ীদের কোন ধরনের সতর্ক বার্তা দেননি পৌর মেয়র ও সওজ কর্তৃপক্ষ।
আব্দুল আলিম নামে একজন জানান, পুরো রাস্তা দখল করে উন্নয়নের কাজ করছে। কিছুদিন আগে মানুষ হাঁটাচলার জন্য ফুটপাত করেছিলো এখন সেই ফুটপাত দিয়ে মানুষ হাঁটার উপায় থাকেনা, সেখানে রাজনৈতিক প্রভাব খাটিয়ে দোকান বসিয়ে ব্যাবসা পরিচালনা করে। মাঝে মাঝে প্রশাসন এসে উচ্ছেদ করলেও, ঘন্টাখানেক পরে আবার একই অবস্থা।
দেবীদ্বার-চান্দিনা সড়কের কাজের বিষয়ে জানতে চাইলে ‘মেসার্স পিএল ইন্টারন্যাশনাল ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাধিকার মো. বাবলু মিয়ার সহকারী নাজমুল হাসান জানান, সড়ক সংস্কারের কাজটি আমাদের নিয়মিত কাজ। এ রোডের দেবীদ্বার পৌরসভার অংশের ৯৮ মিটার কাজের ব্যায় ধরা হয়েছে ৪৭ লক্ষ টাকা।
এবিষয়ে দেবীদ্বার পৌর মেয়র সাইফুল ইসলাম শামীম বলেন, সড়কের নির্মাণাধীন অংশটিতে বর্ষায় পানি জমে খানাখন্দ সৃষ্টি হয়ে থাকে তাই ৬৫ মিটার সড়ক প্রায় ১৫ লক্ষ টাকা ব্যায়ে ঢালাই করে সড়কটির উন্নয়ন কাজ চলছে। অল্প সময়ে কাজটি শেষ করার জন্যই রাস্তার কিছু অংশ বন্ধ রাখা হয়েছে। আগামী ২-৩দিনের মধ্যে কাজ শেষ করে সড়কটি খুলে দেওয়া হবে। তবে একই সাথে একই সময়ে সওজের ‘দেবীদ্বার- চান্দিনা সড়ক সংস্কারের’ কাজটি শুরু করায় জনগনের বেশী ভোগান্তির সৃষ্টি হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com