1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
মরদেহ নিয়ে উপহাসের প্রদর্শনী - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

মরদেহ নিয়ে উপহাসের প্রদর্শনী

মোহাম্মদ কাজী নুর আলম :
  • Update Time : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৩০৮৭ Time View

সংগঠনের মেয়াদউত্তীর্ণ কমিটির বিরুদ্ধে যখন আমরা আইনের আশ্রয় নিলাম, তখন রমিজ ভাই আমাদের আশ্বাস দিয়েছিলেন যে, নতুন কমিটি নির্বাচিত হলে আমাদের সদস্যপদ পুনর্বহাল হবে। তার বিশ্বাস ছিল অটল, তার কথা ছিল আশ্বাসের। কিন্তু নির্বাচনের পর যখন তার পছন্দের প্রার্থীরা জয়ী হলেন, তখন তিনি আমাদের সবাইকে নিয়ে মামলা স্থগিত রাখার সিদ্ধান্ত নিলেন। আমরা সবাই তার সিদ্ধান্তে একমত হলাম, কারণ আমরা বিশ্বাস করেছিলাম নতুন কমিটি তাদের ওয়াদা রাখবে।

কিন্তু সেই ওয়াদা ভঙ্গ হলো। নতুন কমিটি আমাদের সদস্যপদ ফিরিয়ে দেয়নি, এবং এই বিষয়ে প্রায় আলোচনা করতে চায়নি। এই অভিমান নিয়েই রমিজ ভাই আমাদের ছেড়ে চলে গেলেন, রেখে গেলেন তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের এক অপূরণীয় শূন্যতা। তার মৃত্যুর পর, যে সংগঠনের জন্য তিনি জীবন উৎসর্গ করেছিলেন, সেই সংগঠনের কিছু সদস্য তার মরদেহ নিয়ে এসে যেন এক উপহাসের প্রদর্শনী করলো। এই অসম্মানের ঘটনা আমাদের হৃদয়ে গভীর ক্ষত সৃষ্টি করেছে।

রমিজ ভাই সবসময় আমাদের মনে সাহস জোগাতেন, আমাদের পথ দেখাতেন। তার পরামর্শ আমাদের পথ চলার দিশা দিয়েছে। তিনি আমাদের মাঝে নেই, কিন্তু তার শিক্ষা ও পরামর্শ আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবে। আমরা তার পথ অনুসরণ করে চলবো, তার আদর্শকে ধারণ করবো। রমিজ ভাইয়ের জীবন ও তার সংগ্রাম আমাদের প্রেরণা দেবে, আমাদের পথ দেখাবে।

প্রিয় রমিজ ভাই, আপনি আমাদের মাঝে নেই, কিন্তু আপনার স্মৃতি ও আদর্শ আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবে। আমরা আপনার পরামর্শ অনুসরণ করবো, আপনার পথে হাঁটবো। আপনার আত্মা যেন শান্তি পায়, এই প্রার্থনা করি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com