1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুই সাংবাদিক সন্ত্রাসী হামলায় গুরুতর আহত - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
Title :
দ্বাদশ সংসদ নির্বাচনের পরবর্তী ৪ মাসে দেবীদ্বারে প্রায় শতাধিক হামলা-মারধরের ঘটনা ঘটেছে ময়নামতি ক্রসিংয়ে ৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কুমিল্লায় নিহত আবু মিয়ার জন্য এলাকাবাসীর মানববন্ধন : দ্রুত বিচারের দাবি চৌদ্দগ্রামে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নারী ও প্রবাসী সহ আহত ৩ “কুমিল্লা নগরীতে চাঁদাবাজির ঘটনায় ক্ষুব্ধ সিটি মেয়র, অভিযুক্ত গ্রেপ্তার” ঘূর্ণিঝড় রিমাল : বঙ্গোপসাগরের তাণ্ডবে বিপদসংকেত জারি দেবীদ্বারে উনঝুটি আদর্শ পাঠাগারের উদ্যোগে মা-বাবার প্রতি দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত “কুমিল্লার ক্রাইম ক্যাপিটল : অপরাধের আড়ালে নগরীর ৬, ১৬ ও ১৭ নং ওয়ার্ড নীরব সাক্ষী” কুমিল্লার তিন ওয়ার্ডে কেন এতো লাশ? কুমিল্লায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জন, পলাতক ড্রাইভারকে গ্রেফতার করেছে হাইওয়ে পুলিশ

সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুই সাংবাদিক সন্ত্রাসী হামলায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩
  • ৩১৮৫ Time View

দেবীদ্বারে ইফতার বিতরণ নিয়ে সংঘর্ষের ২০ জন আহত

কুমিল্লার দেবীদ্বারে ইফতার বিতরণ নিয়ে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে।

আর এ ঘটনায় আহতদের ছবি তুলতে হাসপাতালে গেলে দেবীদ্বার সদরের মৃত: আবুল হোসেন চেয়ারম্যানের ছেলে বাবুর নেতৃত্বে সন্ত্রাসীরা কালবেলা ও দৈনিক কুমিল্লার কাগজের সাংবাদিক শাহীন আলমের উপর হামলা চালিয়ে তাকে মারাত্মকভাবে আহত করে। এ সময় দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার আরেক সাংবাদিকও হামলায় আহত হয়েছেন।

সোমবার (১৭ এপ্রিল) দেবীদ্বার পৌর এলাকার ভিংলাবাড়ি দক্ষিণ পাড়ার ‘বায়তুল আমান জামে মসজিদ’র ইফতার বিতরণকালে সংঘর্ষের ঘটনা ঘটে এবং দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটে।

কালবেলার স্থানীয় প্রতিনিধি ও দৈনিক কুমিল্লার কাগজের স্টাফ রিপোটার শাহীন আলমকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় গুরুতর আঘাত করা হয়েছে।

অপরদিকে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা আহতদের উপর পুনরায় হামলার দৃশ্য ভিডিও ধারন করতে গেলে আব্দুল আলীমের মোবাইল ফোন ছিনিয়ে নেয়, পরে ওই মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দেবীদ্বারের ‘বায়তুল আমান জামে মসজিদ’র ইফতার বিতরণকালে ইফতার কম পড়ায় বাচ্চু মিয়ার ছেলে দুলাল (৩৫) ভিংলাবাড়ি গ্রামের শাহআলম মিয়ার ছেলে বাবু (১০) কে মারধর করেন। ওই ঘটনায় মসজিদ কমিটির কোষাধ্যক্ষ শাহ আলম হামলার শিকার বাবুকে মারধর করার ঘটনায় মসজিদ কমিটির সভাপতি মো. তাজুল ইসলামের কাছে তার ভাতিজা দুলালের বিচার দাবী করেন। তাজুল ইসলাম মাগরিবের নামাজ শেষে ঘটনার বিচার করার আশ্বাস দেন। নামাজ শেষে মসজিদ কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম, মসজিদের কোষাধ্যক্ষ শাহ আলম, তাহের মিয়ার ছেলে সম্রাটসহ মসজিদের বাইরে অন্যান্য মুসুল্লিদের নিয়ে অপেক্ষা করছিলেন। এসময় মারামারির সংবাদ পেয়ে শহিদ মিয়ার ছেলে হাবিবুল্লাহ একটি লাঠি নিয়ে এসে আচমকা পেছন দিক থেকে মসজিদের কোষাধ্যক্ষ মো. শাহআলমের মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে, তাকে উদ্ধার করতে আসা তাহের মিয়ার ছেলে সম্রাট (১৮)’র মাথায় আঘাত করে। এসময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি, মারামারিতে আরো বেশ কিছু লোকজন আহত হন। শাহআলম, সম্রাট, নুরুল ইসলাম, দুলাল, আহতদের দ্রুত দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা করান।

এ সময় চিকিৎসকের একটি স্লিপ নিয়ে শাহ আলমের ছেলে সাগর (২৪) ও হাসান (১৭) বাইরে থেকে ঔষধ আনতে যাওয়ার সময় হাসপাতাল গেইটে ভিংলাবাড়ি গ্রামের ছাত্রলীগ ২ নং ওয়ার্ড সহ-সভাপতি হাসান (১৮)’র নেতুত্বে দেবীদ্বার সদরের কিছু ছেলে তাদের উপর হামলা চালায়। এসময় পুরো এলাকা আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিদ্যুৎ না থাকায় প্রাণভয়ে লোকজন নিরাপদে আশ্রয় নেয়। ঘটনার তথ্য সংগ্রহে যাওয়া আব্দুল আলীম মোবাইল ফোনে ছবি ও ভিডিও ধারন করতে গেলে তাকে দৌড়ে আটকে মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। পরে পুলিশ আসার সংবাদে মোবাইল ফোন ফেরত দিয়ে চলে যায়। এসময় সংবাদ পেয়ে কালবেলা ও দৈনিক কুমিল্লার কাগজের স্টাফ রিপোর্টার সাংবাদিক শাহীন আলম সংবাদ সংগ্রহে ঘটনাস্থলে আসলে বাবু ও হাসানের নেতৃত্বে শাহীনকে বেধরক পিটিয়ে মারাত্মক আহত করে।

ঘটনার পর সাংবাদিক শাহীন আলম, আব্দুল কাদের’র ছেলে শাহ আলম (৫০), আবু তাহের’র ছেলে সম্রাট (১৮), বাচ্চু মিয়ার ছেলে দুলালসহ ৪ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অপর এক আহত আবু তাহের’র ছেলে সেলিম (৩৫) কে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাকীরা প্রাথমিক চিকিৎসা সেবা নিয়ে বাড়ি চলে যায়। সাংবাদিক শাহীন আলমের মাথার সিটি স্কেন করা হয়েছে। তিনি বমি করছিলেন।

এ ব্যপারে ‘বায়তুল আমান জামে মসজিদ’ কমিটির সাধারন সম্পাদক ও এশিয়ান টিভি দেবীদ্বার প্রতিনিধি নেছার উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, হামলার ঘটনা শুনেছি, আমি মুরাদনগর একটি ইফতার মাহফিলে থাকায় ঘটনাস্থল পুলিশ পাঠাই। অপরদিকে স্থানীয়রা ৯৯৯-এ ফোনে বিস্তারিত জানালে বিপুল সংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শুনেছি এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এব্যাপারে সোমবার রাত সোয়া ১১টায় দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, আমি নোয়াখালীতে স্বাক্ষ্য দিয়ে দেবীদ্বারের উদ্দেশ্যে আসতেছি। তবে শোনেছি ইফতার বিতরণ নিয়ে মারামারি হয়েছে দেবীদ্বার সদরের মৃত: আবুল হোসেন চেয়ারম্যানের ছেলে বাবু সাংবাদিক শাহীন আলমের উপর হামলা করেছে। অপরাধী যেই হোক আইনের আওতায় আনতে আমি ওসি তদন্তকে নির্দেশ দিয়েছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com