1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
তিন উপজেলার দশ গ্রামের মানুষ একত্রিত হয়ে বিক্ষোভ প্রতিবাদ মিছিলে উত্তাল - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
Title :
গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা

তিন উপজেলার দশ গ্রামের মানুষ একত্রিত হয়ে বিক্ষোভ প্রতিবাদ মিছিলে উত্তাল

মিজানুর রহমান ইমরান :
  • Update Time : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৩৩৭১ Time View

অনৈইসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির উদ্যোগে মহানবী (সা.) কে কটুক্তির প্রতিবাদে কমিল্লা চান্দিনা উপজেলা, চাঁদপুর কচুয়া উপজেলা ও দাউদকান্দি উপজেলার প্রায় দশ গ্রামের মানুষ একত্রিত হয়ে বিক্ষোভ প্রতিবাদ মিছিল সমাবেশ করেছে কয়েক হাজার মুসলিম তৌহিদী জনতা, সোমবার বেলা দুইটা থেকে কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়নের রাগদৈল বাজারে আশে পাশের প্রায় দশ গ্রামের মানুষ একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে তারা।

বশিকপুর, বড়ইয়া কৃষ্ণপুর, শালিখা, উৎখলা, জয়নগর, রাগদৈল, বায়েগ, মঙ্গল মুরা, উজিরপুর,বজরীখলাসহ আরো বিভিন্ন গ্রাম থেকে প্রতিবাদ বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে মুসলিম তৌহিদী জনতা।

ভারতের ক্ষমতাসীন দলের দুই নেতার মহানবী (সা.) কে নিয়ে আপত্তির মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিলটি রাগদৈল বাজার থেকে শুরু হয়ে প্রায় ৫-৬টি গ্রামের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বড়ইয়া কৃষ্ণপুর দৈনিক বাজারে এসে সংক্ষিপ্ত সমাবেশে শেষ হয়।


সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

সমাবেশে অংশগ্রহণকারী বক্তারা বলেন, ভারতের একটি উগ্রবাদী গোষ্ঠী এখন দেশটিতে ইসলাম, ইসলামী মূল্যবোধ ও ইসলামী স্মারকগুলোকে বিশেষভাবে টার্গেট করেছে।

সে ধারাবাহিকতায় ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল মহানবী (সা.) ও উম্মুল মোমেমিন হযরত আয়েশা (রা.) কে নিয়ে আপত্তিকর কুরুচিপূর্ণ মন্তব্য করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন।

বক্তারা অবিলম্বে কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা প্রার্থনার আহবান জানান, এবং বাংলাদেশ সরকারের কাছে জোর দাবি জানান এই কটূক্তির প্রতিবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন নিন্দা প্রতিবাদ জানান, সেইসাথে যতদিন পর্যন্ত ভারত সরকার ক্ষমা না চাইবে এবং বাংলাদেশ সরকার নিন্দা প্রতিবাদ না জানাবে ততদিন পর্যন্ত আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে এবং ভারতীয় পণ্য বর্জন করার আহ্বান জানান বক্তারা।

সাম্প্রদায়িক এ ইস্যুতে গত সপ্তাহ ধরে পুরো দেশ হৈচৈ করলেও ভারত সরকার তাতে বিন্দুমাত্র মাথা ঘামায়নি। ছয় দিন আগে কাতার সরকার দোহাতে ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে নিয়ে বিজেপি মুখপাত্রের বক্তব্য নিয়ে ক্ষমা চাওয়ার দাবি তোলার পর নরেন্দ্র মোদীর সরকার নড়েচড়ে বসে।এরপর কুয়েত, বাহরাইন, ওমান, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), সৌদি আরব থেকে শুরু করে মুসলিম দেশগুলো একে একে ক্ষোভ জানিয়ে বিবৃতি দিয়েছে।

সমাবেশে অনৈসলামিক কমিটির সহ-সভাপতি ও রাগদৈল কওমি মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব মাওলানা কাউসার আহমেদ এর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মাওলানা মোঃ মিজানুর রহমান ইমাম ও খতিব বড়ইয়া কৃষ্ণপুর আলামিন ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মসজিদ।

উক্ত প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরো বক্তব্য রাখেন অনৈইসলামিক কমিটির সেক্রেটারি মাওলানা মুফতি হুমায়ুন কবির,

মাওলানা মোহাম্মদ আব্দুল আহাদ বড়ইয়া কৃষ্ণপুর, মাওলানা মাহমুদুল হাসান চাঁদপুরী,মাওলানা আবু সালেহ গাজী শিক্ষক কংগাই ইসলামিয়া দাখিল মাদ্রাসা, মাওলানা আবু ইউসুফ সিদ্দিকী রাগদৈল, মাওলানা এহতেশামুল হক ইমাম ও খতিব কলাকোপা কেন্দ্রীয় জামে মসজিদ সাচার ,মাওলানা আবু বকর গাজী দাউদকান্দি।
মাওলানা আব্দুর রাজ্জাক সরদার এর সঞ্চালনায় বশিকপুর কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আব্দুল মজিদ প্রদান সহ বিভিন্ন মসজিদ কমিটির সভাপতি সেক্রেটারি ইমাম মোয়াজ্জেম এবং স্কুল কলেজ কওমি ও আলিয়া মাদ্রাসার ছাত্র সাধারণ মুসলিম তৌহিদী জনতা এ বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com