1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
অগ্নী সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে : কোটবাড়ি ফাঁড়ি ইনচার্জ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

অগ্নী সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে : কোটবাড়ি ফাঁড়ি ইনচার্জ

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ৩১৭২ Time View

কুমিল্লা সিটি করপোরেশন ২৩ ও ২৪ নং ওয়ার্ডের স্থানীয় জনগনকে সাথে নিয়ে বিট পুলিশিং সভায় কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরিফুর রহমান অগ্নী সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

গতকাল (৩০ নভেম্বর) দুপুরে ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনিসুজ্জামান আনিছের কার্যালয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় চুরি, ছিনতাই প্রতিরোধে মাইক্রোবাস, সিএনজি, অটোরিকশা, মোটরসাইকেল চালক-মালিকদের উদ্দেশ্য বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন তিনি।

উক্ত আলোচনা সভার প্রধান অতিথি কোটবাড়ি ফাঁড়ি ইনচার্জ আরিফুর রহমান তার বক্তব্যে বলেন, আমি আপনাদের ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত হয়ে এসেছি আপনাদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে এজন্য দরকার আপনাদের আন্তরিক সহযোগিতা। এসময় তিনি বলেন, আপনাদের লাখ টাকার গাড়ির নিরাপত্তার স্বার্থে যদি একটি জিপিএস ট্যাকার ব্যবহার করেন ২৪ ঘন্টার মধ্যে গাড়ি উদ্ধার করা সম্ভব।

গ্যারেজে অটোরিকশা রাখার সময় রেজিস্ট্রার ম্যান্টিন করবেন কারণ এক চালক গাড়ি বন্ধ করে যায় আবার অন্য চালকের কাছে ভাড়া দেয় এরপর এই চালক রাস্তায় ছিনতাই ডাকাতির সাথে জড়িয়ে পড়ে ফেঁসে যায় প্রথম চালক।

যদি রেজিস্ট্রার ম্যান্টিন করেন কে কখন গাড়ি গ্যারেজে রেখে গেলো, আবার কে কখন বের করে নিলো তা আপনার রেজিস্ট্রার খাতায় লিপিবদ্ধ থাকবে। তখন আসল অপরাধীকে সনাক্ত করা সহজ হবে। তিনি আরও বলেন, অনুগ্রহ করে কোনো থ্রী-হুইলার যেমন সিএনজি, অটোরিকশা চালকগন বিশ্বরোডে উঠবেন না। কারণ বেপরোয়া বাস-ট্রাক চালক ধাক্কা দিয়ে ফেলে দিলে পঙ্গুত্ব সহ মৃত্যুবরনও করতে পারেন।

নিজের পরিবারের কথা চিন্তা করে সতর্কার সাথে গাড়ি চালাবেন। গাড়িতে প্রয়োজনীয় কিছু ঔষধ রাখবেন যেমন গ্যাস্ট্রিক, মাথা ব্যাথা, শরীরে দূর্বলতা ও ছিনতাইকারী চক্র যদি কাউকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে দেয় ঔষধের মাধ্যমে প্রাথমিকভাবে যেন সুস্থ হতে পারেন। গ্যারেজ মালিকগন গ্যারেজে সিসি ক্যামেরা লাগাবেন মাদকাসক্ত চালকদের হাতে গাড়ি তুলে দিবেন না।

চালকগন রাস্তায় কারো প্রলোভনে পরে চা, কোল ড্রিংকস, পানীয় খাবেন না। এগুলোর সাথে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে আপনার গাড়ি ছিনিয়ে নিবে। ১০ টাকার ভাড়া ১০০ টাকার অফার করলে তা প্রত্যাখ্যান করবেন।

গাড়ি রেখে কোথাও যাবেন না গাড়িতে মাদক বহন ও সেবন করবেন না। কারণ এই গাড়ি আপনার ঈশ্বরের মতো আপনার ও আপনার পরিবারের রুটিরুজি ও সন্তানের পড়ালেখা খরচ বহনে সহায়তা করে। অতএব কেউ এই পবিত্র বাহনকে অপবিত্র করবেন না।

তিনি আক্ষেপ করে বলেন গতকাল কোটবাড়ি আইরিশ হিল রেস্টুরেন্টের পাশে দাঁড়িয়ে থাকা ৩ টি বাসে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। অগ্নী সন্ত্রাসীগন আগুন দিয়ে মাত্র ২/৩ মিনিটের ব্যবধানে গাড়িগুলো পুড়িয়ে দিলো।

তিনি উপস্থিত সাধারণ মানুষদের উদ্দেশ্য করে বলেন, বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে আপনারা কি এই অগ্নী সন্ত্রাস চান? এ-সময় উপস্থিত সবাই অগ্নী সন্ত্রাসের বিরুদ্ধে এক বাক্যে হাত তুলে ধিক্কার জানান।

কোটবাড়ি ফাঁড়ি এলাকা কে চুরি, ছিনতাই, অস্ত্র, মাদক ও সন্ত্রাস মুক্ত রাখতে স্থানীয় এলাকাবাসীর সহযোগিতা কামনা করেনন ফাঁড়ি ইনচার্জ।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com