1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কংশনগর বাজারের দীর্ঘদিনের প্রতিষ্ঠিত দোকানপাট উচ্ছেদ ইস্কান্দার আলী ভূঁইয়ার খোলা চিঠি - দৈনিক কুমিল্লার ডাক
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
Title :
“আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ

কংশনগর বাজারের দীর্ঘদিনের প্রতিষ্ঠিত দোকানপাট উচ্ছেদ ইস্কান্দার আলী ভূঁইয়ার খোলা চিঠি

শাহজালাল আল-নাগর :
  • Update Time : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৪৩৬৬ Time View

প্রিয় এলাকাবাসী,
আসসালামু আলাইকুম।

আপনারা সকলে কেমন আছেন? আমি জানি আপনারা অনেকেই আজ ভালো নেই… জানি আপনারা আমার মতো অনেকেরই হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে ও মন খুবই খারাপ।
.
কংশনগর বাজার একটি দেশের স্বনামধন্য ঐতিহাসিক বাজার। হাইকোর্টের একটি রায়ের ভিত্তিতে কর্তৃপক্ষ আজ আমাদের বাজারের দীর্ঘদিন দরে প্রতিষ্ঠিত দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। যদিও ইতোপূর্বে বাজার আংশিকভাবে উচ্ছেদ করা হয়েছিল। তারপর বিভিন্নভাবে অনেকেই দোকানপাট/ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে তুলে ব্যবসা করে আসছিলেন এবং সরকার ও অনেক রাজস্ব আহরন করে আসছেন, অনেক পরিবার ও অসংখ্য লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছিল। যেহেতু বাজারটি মহাসড়কের একেবারে ই পাশে অবস্থিত তাই একটু যানজট লাগে ও কর্তৃপক্ষের প্রয়োজনে সরকারি খাস উচ্ছেদ করতে আইনগত পদক্ষেপ নিয়ে আজ উচ্ছেদ করলেন।
.
আমি আপনাদের ভোটে নির্বাচিত চেয়ারম্যান, আপনাদের সুখ দুঃখের পাশে থাকা আমার নৈতিক দায়িত্ব ও কর্তৃব্য। আমি আমার সাধ্যমত আপনাদের সাথে নিয়ে সর্বোচ্চ চেস্টা করেছি উচ্ছেদ অভিযান কে রক্ষা করতে কিন্ত পারিনি। তাই সকলের নিকট আন্তরিক দুঃখ প্রকাশ করছি ও সমবেদনা জানাচ্ছি।
.
আমি, আমার শুভাকাঙ্ক্ষী, স্হানীয় নেতৃবৃন্দ ও ব্যবসায়ীদের নিয়ে বুড়িচং উপজেলা, কুমিল্লা জেলা, ঢাকাস্থ বিভিন্ন দপ্তরে অসংখ্যবার গিয়েছি, চেস্টা করেছি, অবশেষে সফল হতে পারিনি।
.
ঢাকায় সচিবালয় কয়েকজন সিনিয়র সচিব এবং এলজিআরডি মন্ত্রী জনাব তাজুল ইসলামের অফিসে সরাসরি গিয়ে দেখা করেছি। বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও এম.পি মহোদয়ের কাছে কতবার গিয়েছি এবং কথা বলেছি তার হিসেব নাই দিলাম।
.
সম্মানিত ডিসি স্যারকে স্মারকপত্র দিতে গিয়েছি, সাক্ষাৎ করেছি ও বিভিন্নভাবে কল করিয়েছি।
.
যার কথা না বললেই নয়ঃ কংশনগরের কৃতি সন্তান দেশের স্বনামধন্য পি পি আই এস.পি ও লেখক মিজানুর রহমান শেলী ভাইয়ের অফিসে গিয়েছি, উনি নিজে সর্বোচ্চ চেস্টা করেছেন।
.
আমার সাথে অনেকেই কস্ট করেছেন আপনাদেরকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না। কৃতজ্ঞতা প্রকাশ করছি।
.
আমার প্রিয় এলাকাবাসী, ব্যবসায়ী ও কর্মজীবী ভাইদের কি বলে শান্তনা দিব ভাষা খোজে পাইনা। আজকের উচ্ছেদ অভিযানে খুবই মর্মাহত।
.
আমি আপনাদের ভাই ও সন্তান। আমি আমার সামর্থ্যানুযায়ী আপনাদের পাশে ছিলাম, আছি ও থাকবো ইনশাআল্লাহ। মহান আল্লাহর কাছে আপনাদের জন্য দু’আ করি যেন, আপনাদের এই ক্ষতি ও কস্টের প্রতিদান দেন এবং সবর করার তৌফিক দিন। আমীন।

আপনারা হতাশ হবেননা। আল্লাহর উপর ভরসা রাখুন। আল্লাহ্ আমাদেরকে পরীক্ষা করেন। আল্লাহ্ কস্টের পর সুখ দেন। নিশ্চই আল্লাহ্ আপনাদের সকলকে এমন কিছু দিবেন তা হয়ত আপনারা কল্পনা করতে পারবেননা।

সৎ ও সততার সাথে সাহস করে সামনে এগিয়ে যান। আপনাদের সকলের জন্য অনেক দু’আ ও শুভ কামনা রইলো।
ফি আমানিল্লাহ্

এডভোকেট মোঃ ইস্কান্দার আলী ভূঁইয়া (আমির)
চেয়ারম্যান, ৮নং ভারেল্লা উঃ ইউনিয়ন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com