1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা : অস্ত্রসহ গ্রেপ্তার আরও ৩ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা : অস্ত্রসহ গ্রেপ্তার আরও ৩

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : বুধবার, ১০ মে, ২০২৩
  • ৩১১৪ Time View

কুমিল্লার গৌরীপুরে যুবলীগ নেতা জামাল হোসেনের ওপর বোরকা পরে গুলি চালানো দেলোয়ার হোসেন দেলুকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া হত্যাকারীদের পালিয়ে যেতে সহায়তার অভিযোগে সাহিদুল ইসলাম ওরফে সাদ্দাম মাস্টার নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ডে ব্যবহার করা তিনটি অস্ত্রসহ মাজহারুল ইসলাম সৈকত নামে ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দিনে-রাতে ঢাকা ও কুমিল্লার বিভিন্ন স্থানে তাদের গ্রেপ্তার করে র‌্যাব ও পুলিশ।

বুধবার সকালে বিষয়টি সাংবাদিকদের জানান র‌্যাব-১১, সিপিসি-২ এর অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন। তার ভাষ্য, জামাল হোসেনের ওপর বোরকা পরে গুলি চালানো তিনব্যক্তির পরিচয় শনাক্ত করা হয়েছে। তারা হলো- দেলোয়ার হোসেন ওরফে দেলু, কালা মনির ও আরিফ।

গ্রেপ্তার দেলোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি জানান, শুক্রতার জেরে এ হত্যাকাণ্ড ঘটনানো হয়। হত্যার আগে গৌরীপুর এলাকার পাওয়ার হাউজে বসে পরিকল্পনা করে। পরে তিনজন অস্ত্র নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় করে গৌরীপুর বাজারে যায়।

মেজর মোহাম্মদ সাকিবের দাবি, দেলোয়ার হোসেন জানিয়েছে তিনি ছাড়াও কালা মনির ও আরিফ হত্যাকাণ্ডে অংশ নেয়। মঙ্গলবার তাকে ঢাকার যাত্রাবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি দাউদকান্দি উপজেলার চর চারুয়া গ্রামে। তার বিরুদ্ধে দুটি হত্যাসহ ছয়টি মামলা রয়েছে। হত্যায় জড়িতদের পালিয়ে যেতে সহায়তাকারী সাদ্দাম মাস্টার স্থানীয় একটি বেসরকারি কলেজের আইসিটিবিষয়ক প্রভাষক। তার বাড়ি তিতাস উপজেলার বড় গাজীপুর গ্রামে। একই দিন তাকে তিতাসের গাজীপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এছাড়া বেলা ১১টার দিকে পুলিশ সুপার আবদুল মান্নান সাংবাদিকদের জানান, জামাল হোসেন হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র ও গুলি, তাদের ব্যবহৃত মোবাইল ফোনগুলো দেবিদ্বার উপজেলার নবিয়াবাদ গ্রামের মাজহারুল ইসলাম সৈকতের কাছে রেখে যান। গ্রেপ্তার মাজহারুল ইসলাম সৈকত জিজ্ঞাসাবাদে জানিয়েছে ‘জামাল হত্যাকাণ্ডে জড়িতরা তার পরিচিত। তারা হত্যার পর বুড়িচং উপজেলার নিমসার বাজারে এসে তাকে দুটি ব্যাগ দেয়। এর একটিতে ছিল অস্ত্র ও গুলি এবং অপরটিতে ছিল মোবাইল ফোন। সে হামলাকারীদের সঙ্গে গাড়িতে উঠে চান্দিনা উপজেলা পরিষদে যাওয়ার রাস্তার পাশের একটি ঝোপে অস্ত্রের ব্যাগ লুকিয়ে রাখে।’

 

পুলিশ সুপার জানান, মঙ্গলবার রাতে নিমসার বাজার এলাকা থেকে সৈকতকে গ্রেপ্তার করা হয়। তার তথ্যমতে অভিযান চালিয়ে রাস্তার পাশের ঝোপ থেকে অস্ত্রের ব্যাগ উদ্ধার করা হয়। এতে দুটি বিদেশি পিস্তল, একটি রিভলবার, ২৪ রাউন্ড গুলি, দুটি নেকাব ও একটি জিন্স প্যান্ট পাওয়া গেছে। একই রাতে দেবিদ্বারের একটি ফার্মেসি থেকে জড়িতদের ব্যবহৃত সাতটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় চান্দিনা থানায় মামলা করেন গোয়েন্দা শাখার (ডিবি) ওসি।

তদন্ত কর্মকর্তা ডিবির ওসি রাজেশ বড়ুয়া জানান, অস্ত্রসহ গ্রেপ্তার সৈকতকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে গ্রেপ্তার আসামিদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো. মহিউদ্দিনের দাবি, যুবলীগ নেতা জামাল হত্যা মামলার আসামি আরিফুল ইসলাম ও সুজন মিয়া কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি। মাজহারুল ইসলাম সৈকত দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। বুধবার সৈকতকে সাময়িক বহিস্কার করেছে। এছাড়া জেলা কমিটির দুই সহসভাপতির বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নিতে কেন্দ্রকে অনুরোধ করা হয়েছে।

গত ৩০ এপ্রিল রাত সোয়া আটটার দিকে তিতাস উপজেলার জিয়ারকান্দি গ্রামের বাসিন্দা জামাল হোসেনকে গৌরীপুর পশ্চিম বাজারে গুলি করে হত্যা করে বোরকা পরা তিন দুর্বৃত্ত। এ ঘটনায় ২ মে রাতে দাউদকান্দি থানায় ৯ জনের নামে মামলা করেন নিহতের স্ত্রী পপি আক্তার।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com