1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় এনজিওকর্মীকে পিটিয়ে আহত - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

কুমিল্লায় এনজিওকর্মীকে পিটিয়ে আহত

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৩০৯৯ Time View

দুষ্কৃতিকারীদের হামলায় আহত অসহায় রিকশাচালকের ছেলেকে চিকিৎসা ও অন্য সহায়তা করায় কুমিল্লার বি-পাড়া উপজেলার চান্দলায় কুপিয়ে আহত করা হয় এক সমাজকর্মীকে। আহত সমাজকর্মী কালন মিয়া চান্দলা এলাকার দুদ মিয়ার ছেলে। সে তুরস্ক স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পে লিয়াজোঁ কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে থানায় মামলা হয়েছে। জানা যায়, কুমিল্লার বি-পাড়া উপজেলার চান্দলা এলাকায় মৃত কালা মিয়ার ছেলে মো. রুহুল আমীনসহ পরিবারের অন্য সদস্যরা দীর্ঘদিন ধরে মানব পাচার করে আসছে। এ বিষয়ে তাদের অনেকের বিরুদ্ধে মামলাও রয়েছে। সম্প্রতি এলাকায় ক্যারম খেলাকে কেন্দ্র করে স্থানীয় রিকশাচালক মো. আলম মিয়ার ছেলে মোশাররফ হোসেনকে মারধর করে মো. রুহুল আমীন গংরা। স্থানীয় বাসিন্দাদের সাহায্য সহায়তার ও এলাকায় মসজিদ মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সহায়তা করার কারণে সমাজকর্মী কালন মিয়ার নিকট সহায়তার জন্য যায় আহত মোশাররফ হোসেন। পরে কালন মিয়া তাকে চিকিৎসাসহ বিভিন্নভাবে সহযোগিতা করেন। এতে ক্ষিপ্ত হয়ে রুহুল আমীন গংরা অর্থ ও প্রভাব খাটিয়ে আহত রিকশাচালকের ছেলে ও সহযোগিতা করার জন্য সমাজকর্মী কালন মিয়ার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে মামলা করেন।

 

পরে আহত রিকশাচালক বাদী হয়ে আদালতে রুহুল আমীন গংদের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় সাক্ষী হওয়াই কালন মিয়াকে খুন গুম ও মেরে ফেলার হুমকি-ধমকি দেয়া হয়। এ ফলশ্রুতিকে কালন মিয়া জীবনের নিরাপত্তা চেয়ে ১৫ই ডিসেম্বর আদালতে অভিযোগ দায়ের করেন। এ অভিযোগের প্রেক্ষিতে আরও ক্ষিপ্ত হয়ে ১৮ই ডিসেম্বর সন্ধ্যায় এলাকায় অসহায়দের কম্বল বিতরণ করতে গেলে রুহুল আমীন গংরা তাকে কুপিয়ে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়, সেখান থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় কালন মিয়া বাদী হয়েছে বি-পাড়া থানায় একটি হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন, কুমিল্লার বি-পাড়া উপজেলার চান্দলা গ্রামের মৃত কালা মিয়ার ছেলে মো. রুহুল আমীন (৪৮), মো. আবুল বাশার (৫২), মো. মজিবুর রহমান (৬০) ও মো. খোরশেদ আলম (৬৫), মো. সাইফুল ইসলামের ছেলে মো. রিয়ান (২৩), খোরশেদ আলমের ছেলে মো. ইসমাইল (৩৫), আবুল বাশারের ছেলে মো. কাল মিয়া (২৪), রুহুল আমিনের ছেলে মো. রাকিব (২১)। এ ব্যাপারে আহত সমাজকর্মী কালন মিয়া বলেন, আমার এলাকায় অসহায়দের সহায়তাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছি। একজন অসহায় রিকশাচালককে সহায়তা করতে গিয়ে হামলা-মামলার শিকার হলাম। অবৈধ টাকার জোরে তারা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এ বিষয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি। বি-পাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহমুদুল হাসান বলেন, কালন মিয়া নামে এক এনজিওকর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com