1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
চাঁদাবাজির কথিত মামলা থেকে বেকসুর খালাস পেলেন সাংবাদিক সিরাজ - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন
Title :
দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি

চাঁদাবাজির কথিত মামলা থেকে বেকসুর খালাস পেলেন সাংবাদিক সিরাজ

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ৩০৬০ Time View

কুমিল্লা প্রেস ক্লাব’র সদস্য ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক নওরোজ পত্রিকার কুমিল্লা প্রতিনিধি, কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক কুমিল্লার ডাক পত্রিকার সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী পুলিশের কথিত চাঁদাবাজির মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন গতকাল রোববার। এর আগে গত ২৯ মে কুমিল্লা জেলা পুলিশের বিশেষ শাখার ইন্সপেক্টর (ডিআই ওয়ান (১) জুরুরী কথা আছে বলে পুলিশ সুপারের কার্যালয়ে ডেকে নিয়ে আটক করেছিলেন।

ক্ষতিগ্রস্থ সাংবাদিক সিরাজ জানান, তিনি দীর্ঘ প্রায় ১৮ বছর ধরে দেশের জাতীয় দৈনিক নওরোজ, দৈনিক বণিক বার্তা, কুমিল্লা থেকে প্রকাশিত রূপসী বাংলা, দৈনিক কুমিল্লার ডাক ও সাপ্তাহিক পাঠক বার্তায় সুনামের সাথে কাজ করে আসছেন। অজ্ঞাত কারণে গত ২৯ মে ২০১৮ ইং তারিখ বেলা ১১ ঘটিকায় কুমিল্লা পুলিশ সুপারের কার্যালয় থেকে জেলা বিশেষ শাখার ডিআই ওয়ান (১) মাহবুব মোর্শেদ সরকারী মোবাইল ফোন থেকে ফোন করে পুলিশ সুপারের কথা বলে জরুরী ডেকে আনেন। দুপুর আনুমানিক ১২ টায় পুলিশ সুপারের কার্যালয়ে আসার পর তাকে প্রথমে তৎকালীন পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন গালমন্দসহ কিল-ঘুষি ও লাথি মারে। পরবর্তীতে তার নির্দেশে অন্যান্য পুলিশ অফিসাররা হাতকড়া লাগিয়ে তার চোঁখ বেধেঁ ফেলে মাটিতে শুইয়ে বেদড়ক প্রহার করেন। এরপর অসুস্থ সাংবাদিক সিরাজকে প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করিয়ে। কোতয়ালী মডেল থানার মামলা নং ১০১, তাং ২৯/০৫/২০১৮ ইং, ধারা: আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন ২০০২ সংশোধনী ২০১৪ এর ৪/৫ দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়। পরদিন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জসিম আল মামুন সাংবাদিক সিরাজকে ৫ দিনের রিমান্ডের আবেদন করলে বিজ্ঞ বিচারক ৪ জুন শুনানী শেষে রিমান্ড আবেদন না মঞ্জুর করেন। এরপর ১৪ জুন মামলার বাদী ও স্বাক্ষীদের উপস্থিতিতে বিজ্ঞ বিচারক শুনানী শেষে ঘটনার সত্যতা না পেয়ে সাংবাদিক সিরাজুল ইসলামকে জামিন মঞ্জুর করে। এদিন মামলার বাদী মিন্টু মিয়া আদালতকে বলেন, আমি এই মামলার বিষয়ে কিছুই জানিনা। তখন বিজ্ঞ বিচারক বাদীকে মামলার অভিযোগপত্রে স্বাক্ষরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাকে বিভিন্নভাবে ভয় দেখিয়ে এই স্বাক্ষর গ্রহণ করে। তিনি এসময় আরো বলেন, আমি মূর্খ, আমি আমার নাম মন্টু লিখি। কিন্তু মামলার তদন্তকারী অফিসার মন্টুকে মিন্টু বানিয়ে আদালতে অভিযোগপত্র জমা দেয়। মামলার অন্যান্য স্বাক্ষীরাও ঘটনাটি মিথ্যা বলে আদালতকে জানায়। এসময় বিজ্ঞ বিচারক মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জসিম আল মামুনকে বিষয়টির সত্যতা জানতে চাইলে তিনি বলেন, আমি যা করেছি সেটা পুলিশ সুপারের নির্দেশে করেছি। গতকাল ১৬ সেপ্টেম্বর কুমিল্লার বিজ্ঞ চীফ জুডিঃ ম্যাজিষ্ট্রেট দ্রুত বিচার ট্রাইব্যূনাল আদালতের বিজ্ঞ বিচারক মোসাম্মৎ জয়নব বেগম শুনানী শেষে কথিত চাঁদাবাজির মামলা থেকে সাংবাদিক সিরাজুল ইসলামকে বেকসুর খালাস প্রদান করেন। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি এ্যাডভোটে সেলিম আহমেদ ও বাদী পক্ষে মামলা পরিচালনা করেন, এ্যাডভোকেট মো: আবুল কালাম আজাদ প্রমূখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com