1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
চান্দিনায় ইউপি সচিবের গ্রাহক হয়রানির অভিযোগ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

চান্দিনায় ইউপি সচিবের গ্রাহক হয়রানির অভিযোগ

আনিসুর রহমান খান :
  • Update Time : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ৩১৪৯ Time View

কুমিল্লার চান্দিনা উপজেলার ৪নং মহিচাইল ইউনিয়ন পরিষদ সচিবের বিরুদ্ধে জন্ম নিবন্ধন ও নাম-বয়স সংশোধনী সনদ প্রদানে নির্ধারিত ফি’র চেয়ে বেশি অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। জন্ম নিবন্ধনের নামে হয়রানি করা হচ্ছে সাধারণ মানুষকে। নানা ছল ছুতোয় সাধারণ মানুষের পকেট ফাঁড়ি দিয়ে হাতিয়ে নেয়া হচ্ছে টাকা। সচিবের এ বাণিজ্যে নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সরকারি নিয়মানুয়ী জন্ম নিবন্ধনের নির্ধারিত ফি’র চেয়ে বেশি টাকা আদায় করে নেওয়া হচ্ছে। তবে সরকারের এই নিয়মকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ইউপি সচিব রুবেল সরকারি বেঁধে দেওয়া টাকার জায়গায় নিজেই নতুন নিয়ম করেছেন। সে নিয়মে প্রতি জন্ম সনদে ২০০ থেকে ৫০০ টাকা ও জন্ম নিবন্ধনে নাম ভুল হলে সংশোধন বাবদ ১০০০ থেকে ৫০০০ টাকা পর্যন্ত ফি আদায় করছেন বলে অভিযোগ স্থানীয় ও ভুক্তভোগীদের। জন্মনিবন্ধন আনতে গেলে নানা কাগজপত্রের ভুল ধরেন এবং তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা দাবি করেন। এর সাথে কিছু কুচক্রী দালাল ও গ্ৰাম পুলিশসহ প্রাক্তন মেম্বার জরিত রয়েছে বলেও অভিযোগ ভুক্তভোগীদের। বুধবার (৩১ আগস্ট) সকালে ওই ইউনিয়ন পরিষদে গেলে ভোটার তালিকা হালনাগাদ ছবি তোলতে আশা অনেকেই অভিযোগ করে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com