1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতার পর প্রথম সফল জরায়ু অপারেশন সম্পন্ন - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:১২ অপরাহ্ন
Title :
“আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ

চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতার পর প্রথম সফল জরায়ু অপারেশন সম্পন্ন

Reporter Name
  • Update Time : রবিবার, ৫ মে, ২০২৪
  • ৩০১৯ Time View

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতা পরবর্তী সময়ে এই প্রথম পঞ্চাশ বছর বয়সী এক নারীর সফল জরায়ু অপারেশন সম্পন্ন করা হয়েছে। এটিকে স্বাস্থ্য কমপ্লেক্সের ইতিহাসে সেবার মাইলফলক হিসেবে দেখছেন বিশেষজ্ঞরা ও সচেতন মহল।

রোববার (০৫ মে) দুুপুরে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: গোলাম কিবরিয়া টিপু এর সার্বিক তত্ত¡াবধানে, স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (অ্যানেসথেসিওলজি) ডা. আবু মুহাম্মদ হাসান, গাইনি বিশেষজ্ঞ ডা. সালমা আকতার এবং ডা. নাহিদ সুলতানার নেতৃত্বে স্বাস্থ্য কমপ্লেক্স এর অপারেশন থিয়েটারে ৫০ বছর বয়সী এক রোগীর জরায়ুতে টিউমার সফলভাবে অপারেশন করা হয়েছে। মেজর এ অপারেশনটিতে মেডিকেল টিমে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাহিদা আক্তার সহযোগিতায় ছিলেন। অপারেশন থিয়েটারে অন্যান্যের মধ্যে সহায়তা করেন স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টার্ফ নার্স শিপ্রা রানী শীল, সাবিয়া সুলতানা, ওটি বয় মোহাম্মদ উল্লাহ্। জটিল এ অপারেশনের পর রোগী সুস্থ রয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: গোলাম কিবরিয়া টিপু বলেন, ‘স্বাধীনতার পর এই প্রথম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জটিল জরায়ু টিউমার সফলভাবে অপারেশন সম্পন্ন করা হয়েছে। কৃতিত্বপূর্ণ এ অর্জনের অংশীদার হতে পেরে হাসপাতালের প্রধান কর্মকর্তা হিসেবে গর্ববোধ করছি। ভবিষ্যতেও স্বাস্থ্য কমপ্লেক্সে এমন জটিল অপারেশন সুবিধা গ্রহণ করতে পারবে সাধারণ রোগিরা।’ এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com