1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
তিতাসে মসজিদের জায়গা নিয়ে বিরোধের এক যুগ পার হলেও মিটছে না দুই বংশের বিরোধ; চলছে দফায় দফায় সংঘর্ষ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

তিতাসে মসজিদের জায়গা নিয়ে বিরোধের এক যুগ পার হলেও মিটছে না দুই বংশের বিরোধ; চলছে দফায় দফায় সংঘর্ষ

কুমিল্লা প্রতিনিধি:
  • Update Time : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ৩১০১ Time View

কুমিল্লার তিতাস উপজেলায় দুই বংশের দফায় দফায় সংঘর্ষ ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেই চলছে।
তারই জের ধরে রবিবার ভোরে উপজেলার দক্ষিণ বলরামপুর ভুইয়া বাড়ির সৌদি প্রবাসী শেখ সাবের সীমানা প্রাচীর ও একটি দোচালা ঘর ভাংচুর করার অভিযোগ ওঠেে সরকার বাড়ির আউয়াল গংদের বিরুদ্ধে।

এঘটনাকে কেন্দ্র করে দক্ষিণ বলরামপুর গ্রামে থম থমে অবস্থা বিরাজ করছে এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখতে ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, সরকার বাড়ি ও ভুইয়া বাড়ির মধ্যে দীর্ঘদিন ধরে মসজিদের জায়গা নিয়ে বিরোধকে কেন্দ্র করে এক মাস ধরে তিন দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অত্যন্ত ১০ জন আহত হয় এবং উভয় পক্ষের মামলা চলমান রয়েছে।

ভুইয়া বাড়ির সৌদি প্রবাসী শেখ সাবের স্ত্রী ফজিলতের নেছা বলেন, সরকার বাড়ির আউয়াল গংদের সাথে আমাদের এক মাস ধরে মারামারি ও মামলা মোকদ্দমা চলে আসছে। তারই জের ধরে আজ ২১ মে ভোরে সরকার বাড়ির লোকজন লোহার রড, হাতুরি, লাঠিসোঁটা নিয়ে এসে আমাদের বাড়ির দেয়াল ভেঙ্গে ইট গুলো নিয়ে গেছে ও একটি দোচালা টিনের ঘর ভেঙ্গে ফেলেছে এবং বিল্ডিং ভাংচুর করেছে। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

সরকার বাড়ির সৌদি প্রবাসী শেখ ফরিদ এর স্ত্রী শাহিনা বেগম বলেন, শেখ সাব মসজিদের জায়গা দখল করে দেয়াল দিয়েছে। আজ সকালে সমাজের লোকজন গিয়ে দেয়াল ভেঙে ফেলেছে। এটা দশজনের কাজ তাতে আমাদের স্বার্থ কোথায়? এখানে আমাদের কোনো দোষ নেই। ভূইয়া বাড়ির লোকজন এর আগেও নিজেদের পুকুরে নিজেরা বাজার থেকে মাছ কিনে এনে মিথ্যা মামলা দেওয়ার চেষ্টা করেছে। আমরা নাকি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলেছি। অথচ ওই পুকুরে কোনদিন মাছ চাষই হয়না বলে জানান এলাকাবাসি।

এর আগে গত ২৪ এপ্রিল ২০২৩ ইং তারিখে আউয়াল সরকারসহ ৫ জনকে মেরে আহত করে শেখ সাবের লোকজন। বাড়িতে হামলা করে ঘর-দোয়ার ভাংচুর করে এবং নগদ ৪ লক্ষ ৮০ টাকা লুট করে নিয়ে যায়।

প্রবাসী শাহ পরানের স্ত্রী শেপী বলেন, তারা আমার গায়েও হাত দিয়েছে। ঘরের জানালার কাচ, শো-কেস ভাংচুর করে ৪ লক্ষ ৮০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। আমরা বাড়িতে থাকতে পারছি, তারা দফায় দফায় হামলা চালায়।

এদিকে ঘটনার সত্যতা জানতে মসজিদ কমিটির সভাপতি মনিরুল ইসলাম ও সমাজের গণ্যমান্য কয়েকজন বলেন, মসজিদের জায়গা নিয়ে দীর্ঘদিন মামলা চলছে, মামলার বাদি মিজানুর রহমান(মাঞ্জু),
কিন্ত শেখ সাব কোন অধিকারে ওয়াকফকৃত মসজিদের জায়গায় দখল করে? গত কয়েক মাস আগে খেলাকে কেন্দ্র করে একটা ঝগড়া হয় সেই সুযোগে শেখ সাব জোরপূর্বক এই মসজিদের জায়গাটি জবরদখল করে তার বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য।

জমি বিক্রেতা মজিবুর রহমান মোল্লা বলেন,
মিজানুর রহমান বিজ্ঞ আদালতের রায় পাওয়ার পরে যেহেতু উচ্চ আদালতে মামলাটি চলমান সেহেতু মিজানুর রহমানের ও এই জায়গা দখলে যাওয়া বে-আইনি,
শেখ সাব কিভাবে উচ্চ আদালতে মামলা চলমান জায়গা খরিদ করে এবং দখলে যায়?
মহল্লাবাসী মসজিদের জায়গাটি পূনরউদ্দার করতে গেলই সংঘর্ষ বাধে।

তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাস বলেন, দক্ষিণ বলরামপুর গ্রামে দুই পক্ষের মারামারির ঘটনায় পূর্বেই থানায় মামলা রয়েছে। আজ বাড়ির সীমানা প্রাচীর ও ঘর-বাড়ি ভাংচুর করেছে শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এখন আইন শৃঙ্খলা পরিস্থিতি শান্ত আছে এবং লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com