1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
দেবীদ্বারে ড্রেজার মেশিন দিয়ে খাল ভরাট রক্ষায় কুমিল্লার ডিসি কার্যালয়ে অভিযোগ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

দেবীদ্বারে ড্রেজার মেশিন দিয়ে খাল ভরাট রক্ষায় কুমিল্লার ডিসি কার্যালয়ে অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ৩০২৬ Time View

দেবীদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়ন ভূমি অফিসের আওতাধীন চুলাশ মৌজার ১ নং খাস খতিয়ানভুক্ত শ্রেণী- খাল, প্রায় ৫০ শতক খাল অবৈধ ড্রেজার মেশিন দিয়ে গত ১৫ দিন যাবৎ ভরাট করে দখল করার অভিযোগ উঠেছে। চুলাশ গ্রামের ডাক্তার আকমত আলীর পুত্র মোঃ ইমরান হোসেন ও মৃত আলীম উদ্দীন এর পুত্র ড্রেজার মেশিন ব্যবসায়ী মোঃ আলী হোসেনের বিরুদ্ধে।

গত ২৬/০২/২০২৪ ইং তারিখে জেলা প্রশাসক কুমিল্লার বরাবর লিখিত অভিযোগ দেন স্থানীয় এলাকাবাসীর পক্ষে মোঃ মিজানুর রহমান ও মোঃ শরিফুল ইসলাম নামক দুইজন ভুক্তভোগী খালের পাশের বাসিন্দা।

অভিযোগ সূত্রে জানা যায়, দেবীদ্বার উপজেলাধিন রাজামেহার ইউনিয়ন ভূমি অফিসের আওতাধীন চুলাশ মৌজার ১ নং খাস খতিয়ান ভুক্ত, বিএস ১৬৪ দাগের একটি শতবছর পূর্বের খাল অবৈধ ড্রেজার মেশিন দিয়ে ভরাট করিতেছে। খাল দখল করার কারণে অত্র ইউনিয়নের তিন গ্রামের মধ্যে রাজামেহার, উখারী ও চুলাশ গ্রামের একমাত্র পানি চলাচল, নৌপথ, পানি নিস্কাশন, কৃষি জমিতে পানি ব্যবহারে এই খালটির গুরুত্ব অপরিহার্য। অথচ খালের পাশে জমির মালিক মোঃ ইমরান হোসেন এবং ড্রেজার ব্যবসায়ী মোঃ আলী হোসেন দুইজন মিলে গত ১৫ দিন যাবৎ ড্রেজার মেশিন দিয়ে খালটি ভরাট করতেছে। কিছুদিন পূর্বে রাজামেহার ইউনিয়ন ভূমি অফিসের উপ সহকারী (নায়েব) মোঃ রুহুল আমিন সরজমিনে গিয়ে ড্রেজার মেশিনটি বন্ধ করে আসলেও পরবর্তি সময়ে নায়েব মোঃ রুহুল আমিনের (অজ্ঞাত কারণে) নিরব ভূমিকা নেওয়ায় বর্তমানে ড্রেজার মেশিনটি দিয়ে পুনরায় খাল ভরাটের কাজ চলমান আছে। উল্লেখিত ইমরান হোসেন ও ড্রেজার মেশিন ব্যবসায়ী মোঃ আলী হোসেনের কবল থেকে খালটি রক্ষার্থে গত ১১/০২/২০১৯ ইং তারিখে কুমিল্লা জেলা প্রশাসক এর বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পর খাল ভরাট বন্ধ হলেও বর্তমানে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে খালটি আজ ১৫ দিন যাবৎ ভরাট করতেছে।

অভিযোগ কারীরা জানান, কুমিল্লা জেলা প্রশাসক ও দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হস্তক্ষেপে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে খাল ভরাট করা বন্ধ করে অবৈধ ড্রেজার মেশিন পাইপসহ জব্দ করাসহ উল্লেখিত ড্রেজার মেশিন ব্যবসায়ী ইমরান হোসেন ও আলী হোসেনকে জেল জরিমানার আওতায় নিয়ে সরকারী খাল রক্ষায় সবিনয় অনুরোধ করে ভুক্তভোগী অভিযোগ কারীরা।

এ বিষয়ে জানতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রায়হানুল ইসলাম এর সরকারী মোবাইল ০১৭৩৩৩৫৪৯৬০ নাম্বারে কল দিলে তিনি ড্রেজার মেশিন ব্যবসায়ী আলী হোসেন ও ইমরানের বিরুদ্ধে ব্যবস্হা নিবেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com