1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
দেবীদ্বারে সিপিবি উপজেলা দ্বিবার্ষিক সম্মেলন - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

দেবীদ্বারে সিপিবি উপজেলা দ্বিবার্ষিক সম্মেলন

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি:
  • Update Time : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ৩০২৬ Time View

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড শাহ আলম বলেছেন, লুটেরা ব্যবসায়িরা বাঁধাহীনভাবে রাষ্ট্রের সহায়তায় বিদ্যুৎ ও জ্বালানি সেক্টরে লুটপাট করছে। মানুষ যেন আইনের আশ্রয় নিতে ও প্রতিবাদ করতে না পারে সরকার ইডেমনেটি দিয়ে রেখেছে। তেল দিয়ে সরকার বিদ্যুৎকেন্দ্র চালাচ্ছে। এর জন্য প্রতি ইউনিটে ১৭ টাকা খরচ পড়ে। আর গ্যাসে বিদ্যুৎ উৎপাদন খরচ পড়ে ৪ টাকার কাছাকাছি, কয়লায় পড়ে ৬ টাকা, গ্যাসে উৎপাদীত বিদ্যুৎ কেন্দ্রগুলো ব্যবহার করছে কম, বেসরকারি বিদ্যুৎ কেন্দ্রগুলো চলছে অধিক মাত্রায় আর সরকারি কেন্দ্রগুলো বসে আছে। গ্যাসে বিদ্যুৎ উৎপাদিত হলে বিদ্যুতের দাম বাড়ানোর প্রয়োজন হয়না। বরং বর্তমান থেকে আরো কম দামে উৎপাদন ও মানুষের ব্যবহারে বিদ্যুৎ সরবরাহ করা যায়। এখানেই রয়েছে শুভঙ্করের কারসাজি। যারা মানুষের ট্যাক্সের টাকা লোপাট করছে এই গণদুশমন ও দেশের সম্পদ লোপাটকারিদের বিরুদ্ধে গণআন্দোলন ও গন সংগ্রামের কোন বিকল্প নেই। বার বার বিদ্যুৎ-গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করে সাধারন মানুষের জীবন অতিষ্ঠ করে তুলেছে। এটিই বর্তমান সরকার বছরের পর বছর করছে।

শনিবার বিকেলে দেবীদ্বার সদর এলাকার ‘চানমিয়া মার্কেটে’ আয়োজিত বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) উপজেলা কমিটির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কমরেড শাহ আলম আরো বলেন, এরশাদ স্বৈরাচারের পতনের পর বিগত ৩৩ বছর আওয়ামীলীগ এবং বিএনপিকে মানুষ ক্ষমতায় আসতে এবং যেতে দেখেছে। কিন্তু দেশে গনতন্ত্র আসেনি। মানুষের ভোটাধিকারও নির্বাসনে চলে গেছে। এদের ক্ষমতার রাজনীতি দেশ-ও জনগনকে জিম্মি করে রেখেছে। এদের অপরাজনীতির হাত থেকে জনগন ও দেশকে উদ্ধার করতে হলে শ্রমিক কৃষক মেহনতী মানুষ ও পেশাজীবী মধ্যবিত্তদের বিকল্প শক্তি সমাবেশ ও বিকল্প ক্ষমতা কেন্দ্র গড়ে তুলতে হবে।
তিনি বলেন, মুক্ত বাজারের সিন্ডিকেট হয়, দেশে দেশে মুক্তবাজার নীতি ব্যার্থ হয়েছে এবং হচ্ছে। তাই বিকল্প অর্থনীতি গ্রহন করতে হবে, রেশনিং ও গণবন্টন ব্যবস্থা সরকারিভাবে চালু করতে হবে, ব্যাবসায়িদের হাতে এক তরফাভাবে ব্যবসা তুলে দেয়া যাবেনা। দূর্নীতি-লুটপাট, দলীয়করণ বন্ধ করাসহ বিদেশে পাচারকৃত টাকা উদ্ধার, ঋণখেরাপী- ব্যাংক লোপাটকারীদের টাকা আদায় করতে হবে।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির অন্যতম সম্পাদক ও বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এডভোকেট কমরেড আনোয়ার হোসেন রেজা বলেন, শাসক গোষ্ঠী মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। শাসক গোষ্ঠী এমন পরিস্থিতি সৃষ্টি করেছে যে, এ সরকারসহ কোন দলীয় সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন করার পরিস্থিতি নেই।

তিনি জনগনের উদ্দেশ্যে বলেন, এ পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে ব্যবস্থা পাল্টাতে হবে এবং আওয়ামীলীগ-বিএনপি’র মেরুকরণের বাহিরে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি গড়ে তুলতে হবে। নির্বাচন ব্যবস্থার আমুল সংস্কার করতে হবে। ক্ষেতমজুরদের সারা বছরের কাজের নিশ্চয়তা, ষাটোর্ধ বয়স্কদের বিনা জামানতে পেনশনভাতা ও কায়েমী স্বার্থবাদীদের হাত থেকে খাস জমি উদ্ধার করতে হবে।
সিপিবি উপজেলা সভাপতি কমরেড আব্দুল ওয়াদুদ’র সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড পরিমল শীলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় প্রেসিডিয়াম মেম্বার ক্ষেতমজুর নেতা কমরেড পরেশ কর, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির অন্যতম সম্পাদক ও বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এডভোকেট কমরেড আনোয়ার হোসেন রেজা, সিপিবি জেলা সাধারন সম্পাদক এডভোকেট কমরেড অশোক জয় দেব, সিপিবি কুমিল্লা জেলা সাবেক সভাপতি কমরেড এবিএম আতিকুর রহমান বাশার, সিপিবি জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড বিকাশ দেব, কমরেড তজুমিয়া প্রমূখ।
সম্মেলনে কমরেড আব্দুল ওয়াদুদকে সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা কমরেড পরিমল শীলকে সাধারন সম্পাদক করে ৯ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। সম্মেলন শুরুর আগে জাতীয় সঙ্গীত ও গনসঙ্গীত পরিবেশন এবং একটি বর্নাঢ্য র‌্যালী ‘কুমিল্লা- সিলেট আঞ্চলিক মহাসড়ক হয়ে উপজেলা সদর প্রদক্ষিণ করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com