1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
প্রশাসনের সহযোগিতায় বাড়ি ফিরতে পারলেন এরশাদ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

প্রশাসনের সহযোগিতায় বাড়ি ফিরতে পারলেন এরশাদ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৩৯৪১ Time View

নিজস্ব প্রতিবেদক : উপজেলা প্রশাসন, সহকারী পুলিশ সুপার ও ওসি চৌদ্দগ্রাম থানার আন্তরিক সহযোগিতায় দীর্ঘ দুই মাস পরে গত ২৩ আগষ্ট নিজ বসত বাড়ীতে ফিরতে পারলো দরিদ্র সিএনজি চালক মো. এরশাদ।

কুমিল্লার চৌদ্দগ্রামের সাতবাড়িয়া দাতামা গ্রামে সাবেক এক ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে মিথ্যা সালিশের নামে মোঃ এরশাদ কে বসত ভিটা থেকে জোর পূর্বক উচ্ছেদ করে। এর আগে তাকে বেদড়ক মারধোর করে পাশাপাশি পুনরায় তাকে এই এলাকায় দেখলে প্রানে মেরে ফেলার হুমকীও দেয়। গত ২৫ জুন এই উচ্ছেদের ঘটনাটি ঘটে।

ক্ষতিগ্রস্থ এরশাদের দেওয়া লিখিত বক্তব্যে জানা যায়, সে জেলার চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়নের সাতবাড়িয়া দাতামা গ্রামের ভোটার এবং মৃত আলী আজমের পুত্র। পেশায় একজন সিএনজি অটোরিক্সাচালক। গত ১২ জুন রাত আনুমানিক সাড়ে ১০ টায় কাশিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহিদুল হক শাহিনের ক্যাডার বাহিনী তার বাড়িতে এসে এরশাদকে বিনা কারণে প্রচন্ড মারধোর করে। এসময় তার স্ত্রী স্বামীকে বাঁচাতে এগিয়ে আসলে স্ত্রী আলেয়া বেগম,সন্তানসহ বাড়িতে থাকা শ্বাশুড়িও জখমপ্রাপ্ত হয়। পরবর্তীতে ৯৯৯’নাম্বারে কল করলে পুলিশ এসে তাদের রক্ষা করে। পরবর্তীতে সরকারী হাসপাতালে চিকিৎসা শেষে পরদিন ১৩ জুন চৌদ্দগ্রাম থানায় অভিযোগ করে এবং উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। এরপর চিকিৎসা শেষে বাড়ি ফিরলে সাবেক চেয়ারম্যান শাহিন গ্রাম্য সালিশ ডেকে মারধোরের কোন কারন ব্যাখ্যা না করেই উল্টো কেন থানায় অভিযোগ করেছে এজন্য গালাগালসহ বিভিন্ন হুমকীধমকী, ভয়ভীতি দেখায় এবং অভিযোগ প্রত্যাহারের জন্য চাপ দেয়। এছাড়াও বিগত প্রায় ৩বছর পূর্বের একটি পারিবারিক বিষয় শালিসে তুলে বর্তমান ঘটনাটি ঢাকার অপচেষ্টা চালায়। উল্লেখ্য দেড় বছর পূর্বে এরশাদের বিরুদ্ধে সালিশ ডেকে আগের ঘটনার জন্য শাহিন ৫০টি বেত্রাঘাতসহ নাকে খত দেয়ায়। গত ২১ জুন কাশিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহিদুল হক শাহিনের ক্যাডার বাহিনী তার বাড়িতে এসে চাপ প্রয়োগসহ ভয়ভীতি দেখালে এরশাদ থানায় দেওয়া অভিযোগটি প্রত্যাহারের আবেদন করে। এরপর ২৫ জুন দুপুরে তার বাড়িতে এসে সালিশে জরিমানার ১৭ হাজার টাকা হাতে নিয়ে এই মুহুর্তে নিজ বাড়ি ছেড়ে অন্য কোথাও চলে যাওয়ার নির্দেশ দেয়। তখন এরশাদ ২ মাস সময় প্রার্থনা করলেও তাৎক্ষনিক চেয়ারম্যানের লোকজন এরশাদকে বাড়ি থেকে বের করে দেয়। পুনরায় এলাকায় দেখলে প্রানে মেরে ফেলাসহ তার বসত বিক্রি করলে সেটা চেয়ারম্যান ক্রয় করবেন বলে প্রস্তাব দেয়। উচ্ছেদের পর নিরুপায় হয়ে ২৬ জুন আবারো থানায় গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা চেয়ারম্যান শাহিনকে মোবাইল ফোনে কথা বলে অভয় দিয়ে বসত ভিটিতে পাঠালে পুনরায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে যাওয়ার অভিযোগে আরেকটি সালিশ বৈঠক ডাকেন। সেখানে থানায় যাওয়ার অভিযোগে ২ জুলাই ২০২১ ইং তারিখের মধ্যে স্ত্রী,সন্তানসহ গ্রাম থেকে চলে যাওয়ার নির্দেশসহ পূর্বে দেওয়া সালিশের টাকা ফেরত নেয় এবং চেয়ারম্যানের কথা না শোনার জন্য ৪০ টি মামলা দিয়ে জেল খাটানোর ঘোষনা দেয়। এছাড়াও এরশাদের সন্তানেরা স্থানীয় মক্তবে আবরী পড়তে গেলে শাহীনের নির্দেশে তাদের সেখান থেকে বের করে দেয়। তাকে গ্রামে একঘরে করে রাখার জন্য স্থানীয় দোকানদারদের মালামাল বিক্রি করতে নিষেধ করে। এরশাদের সিএনজিতে কেউ যেন যাত্রী না হওয়ার জন্য নিষেধ করে। উল্লেখ্য ২০১৬ সাল থেকে এরশাদ সাতবাড়িয়া দাতামা গ্রামে জমি ক্রয়সহ ঘর নির্মান করে বসবাস করে আসছিল। দীর্ঘ দুই মাস বাড়ি থেকে বের করে দেওয়ায় পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীন ও মানবেতর জীবনযাপন করছিল।গত ঈদে কুরবানীর এক টুকরো মাংস ও জুটে নাই এই অসহায় পরিবারে ভাগ্যে।

বর্তমানে সে তার ক্রয় করা সম্পত্তির উপর নির্মিত বাড়িতে পরিবার-পরিজন কাছে ফিরে প বেশ আনন্দিত। পরিবার নিয়ে বসবাস করারর ব্যবস্হা করে দেয়ার জন্য আইন প্রয়োগকারী সংস্থাসহ সরকারের সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com