1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
বরুড়ার চিতড্ডায় ৫৪ পরিবারের প্রতি মানবিকতার হাত বাড়ালেন শফিউদ্দিন শামীম - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

বরুড়ার চিতড্ডায় ৫৪ পরিবারের প্রতি মানবিকতার হাত বাড়ালেন শফিউদ্দিন শামীম

আরিফ আজগর:
  • Update Time : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩০৭০ Time View

কুমিল্লার বরুড়ার চিতড্ডা ইউনিয়নের ৫৪ পরিবারের পাশে মানবিকতার হাত বাড়িয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, এসকিউ গ্রুপের চেয়ারম্যান এজেডএম শফিউদ্দিন শামীম।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে চিতড্ডা ইউনিয়নের মুড়িয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে চিতড্ডা ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে ৫৪ পরিবারের মাঝে বিভিন্ন সহায়তা ও অনুদান প্রদান করেন। শফিউদ্দিন শামীম আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা -৮ (বরুড়া) আসনে সংসদ সদস্য পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী।

শফিউদ্দিন শামীমের অর্থায়নে শুক্রবার বিকেলে চিতড্ডা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯ জন কর্মহীন অসহায় পুরুষ কে ১ টি করে অটো রিকশা, ৯ জন অসহায় নারী কে ১ টি করে সেলাই মেশিন, ৯ জন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ৯ জন সন্তান সম্ভবা দুস্থ নারী কে মাতৃত্বকালীন ভাতা, ১৮ জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার এবং ৯ টি মসজিদে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে বরুড়া উপজেলা আওয়ামী লীগ এর সদস্য ও চিতড্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো: মনিরুজ্জামান (জামাল) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ জেড এম শফিউদ্দিন (শামীম)।

অসহায় ও অস্বচ্ছল পুরুষদের জীবিকা নির্বাহে, সহায়সম্বলহীন দুস্থ মহিলাদের দুর্দশা লাঘবে, প্রসূতি মায়েদের স্বাস্থ্যগত বিষয় এবং চরম দারিদ্রতার কষাঘাতে চিকিৎসা করাতে পারছেন না যারা এমন ৫৪ টি পরিবারের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাড়ানো একটি দৃষ্টান্তমূলক ও মানবিক উদ্যোগ বলে জানিয়েছেন চিতড্ডার নাগরিক সমাজ।

আত্নকর্মসংস্থানের জন্য সহায়তা হিসেবে ব্যাটারিচালিত অটোরিকশা ও সেলাই মেশিন এবং চিকিৎসা সহায়তা ও মাতৃত্তকালীন ভাতা নিতে আসা মানুষের মুখে ছিল তৃপ্তি ও নির্ভরতার অভিব্যক্তি। তারা বলেন শামীম সাহেব যেভাবে আমাদের গরীব দুখি:দের পাশে দাড়াচ্ছেন সেভাবে যদি সমাজের সকল বিত্তবানরা এগিয়ে আসতেন তাইলে এদেশে আর গরীব লোক থাকতো না। আমরা তাঁর জন্য দোয়া করি তিনি যেন সবসময় এভাবে মানুষের সেবা করে মেহনতী মানুষের পাশে থাকতে পারেন। একই সাথে কথা হয় কয়েকজন প্রবীণ আওয়ামী লীগ নেতার সাথে, তাঁরা বলেন এর আগে আমাদের মতো তৃণমূল পর্যায়ের নেতাদের সম্মাননা দূরের কথা, সিনিয়র নেতারা খোঁজ খবর পর্যন্ত নিতেন না। প্রবীণ নেতাদের সম্মাননা ও উপহার দেয়ার উদ্যোগ শামীম সাহেবের রাজনৈতিক শিষ্টাচারের এক অনন্য দৃষ্টান্ত। আবেগ আপ্লূত কন্ঠে সম্মাননা প্রাপ্ত জনৈক প্রবীণ আওয়ামী লীগ নেতা বলেন জীবন সায়ান্যে এসে আমাদেরকে মূল্যায়ন করায় নিজেকে ধন্য মনে হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) বলেন, পাঁচটি মৌলিক বিষয়কে অগ্রাধিকার দিয়ে আমি এলাকাবাসীর জীবন মান উন্নয়নে কাজ করছি- ১) পরনির্ভরশীলতা কমিয়ে আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করা, ২) প্রসূতি মা ও অনাগত সন্তানের স্বাস্থ্যের ঝুঁকি হ্রাস , ৩) হত দরিদ্রদের চিকিৎসা সহায়তা ৪) ধর্মীয় উপাশনালয় নির্মাণ ও সংস্কার, ৫) দলের ত্যাগী, নি:স্বার্থ, নিবেদিতপ্রাণ ও প্রবীণ নেতৃবৃন্দকে মূল্যায়ন। আজকের এই অনুষ্ঠানে এলাকাবাসীর কাছে আসতে পেরে, যারা নানারকম সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন তাদের পাশে দাঁড়াতে পেরে এবং দলের প্রবীণ ও ত্যাগী নেতাদের সম্মাননা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

ইতিমধ্যে উপজেলার আগানগর, পয়ালগাছা, শিলমুড়ি(দ:), খোশবাস (উ:), শাকপুর, খোশবাস (দ:), আদ্রা এবং ঝলম ইউনিয়নে অনুদান বিতরণ, সম্মাননা প্রদান ও দলীয় নেতা কর্মীদের সংগঠিত করার কাজ সম্পন্ন হয়েছে, পর্যায়ক্রমে বরুড়া উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি। তিনি বলেন, অসচ্ছল মানুষকে স্বাবলম্বী করা, দারিদ্র্য দূরীকরণ, বেকারত্ব হ্রাস, দক্ষ জনশক্তি গড়ে তোলা ও কর্মসংস্থান সৃষ্টি আমার এবং এস কিউ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে আমার পরিবার গত ৩০ বছর ধরে নানা ধরনের সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এনে দিয়েছেন। তিনি যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির পথ রচনা করে দিয়েছেন। তাঁর শাসনামলে দেশের সর্বত্র অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ এখন সারাবিশ্বের বিস্ময়। অর্থনীতির প্রায় সব সূচকে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, মাথাপিছু আয়, নাগরিক সেবা ও নানামুখি সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে বদলে গেছে জীবনযাত্রার মান।

তিনি বলেন আসুন সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে আবারও নির্বাচিত করি।

উল্লেখ্য, শফিউদ্দিন শামীম দীর্ঘদিন ধরে ব্যাক্তিগত ভাবে এবং তাঁর প্রতিষ্ঠিত এস কিউ ফাউন্ডেশনের মাধ্যমে কুমিল্লা দক্ষিণ তথা বরুড়ায় খাদ্য, শিক্ষা, চিকিৎসা, আবাসন সহ বহুমুখী সহায়তা কার্যক্রমের মাধ্যমে মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাছাড়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কর্মকাণ্ড, সাফল্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমুহ প্রান্তিক জনসাধারণের মাঝে ব্যাপকভাবে তুলে ধরার লক্ষ্যে বরুড়া পৌরসভায় একটি স্মার্ট এলইডি ইলেকট্রনিক বিলবোর্ড স্থাপন এবং কুমিল্লা দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ স্মার্ট এলইডি ভ্যানের মাধ্যমে প্রদর্শনীর ব্যবস্থা করেছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com