1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ভূমি দস্যুতার অভিযোগ যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে সহযোগীতায় পুলিশের এসআই - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

ভূমি দস্যুতার অভিযোগ যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে সহযোগীতায় পুলিশের এসআই

নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৩১২২ Time View

সরকারী পদ পদবী ব্যবহার করে ভূমিদস্যুতা, দুর্নীতি ও অনিয়মের দায়ে কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহজাহান এখন আদালতের কাঠগড়ায়।

দীর্ঘ ১৪ বছর যাবৎ রহস্যজনক কারনে তিনি একই পদে নাঙ্গলকোট উপজেলায় কর্মরত। বহুবার বদলীর আদেশ তিনি আলাউদ্দিন চেরাগের বলে পাল্টিয়ে ফেলে আবার বহাল তবিয়তে। তার বিরুদ্ধে রয়েছে নানান অনিয়ম ও দূর্নীতির অভিযোগ।
এর মধ্যে নাঙ্গলকোটে নামে বেনামে বহু টাকার সম্পদের মালিক এই কর্মকর্তা। বিরোধপূর্ণ কোন জায়গায় খবর পেলেই বায়না করেন। তারপর প্রশাসনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে স্বার্থসিদ্ধি করেন বলে অভিযোগ উঠেছে।

সম্প্রতি নাঙ্গলকোট পৌরসবাস্থ ৩ নং ওয়ার্ডের পূর্ব দৈয়ারা গ্রামে প্রবীণ অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেন ভূইয়ার বাড়ী সংলগ্ন একটি জায়গা ক্রয় করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহজাহান। গত ১ মে ২০২৩ সকালে শুরু করেন দখল অভিযান। প্রধান শিক্ষকের বাড়ী ঘর জোর পূর্বক ভাংচুর, হামলা ও দখলের মিশনে লিপ্ত হন এই সরকারী কর্মকর্তা। নাঙ্গলকোট এ আর হাই স্কুলের এই শিক্ষক বাড়ী- ঘর ভাংচুর ও দখলের প্রতিকারের জন্য ৯৯৯ এ ফোন করেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এবং শিক্ষক জাকির হোসেন ভূইয়া থানায় লিখিত অভিযোগ করেন।

কিন্তু পরবর্তীতে শালিসের আশ্রয় নিয়ে এই প্রবীণ শিক্ষককে থানায় দায়েরকৃত অভিযোগ প্রত্যাহারে বাধ্য করা হয়। তাকে বিভিন্ন ভাবে হয়রানী করা হয়। বাধ্য হয়ে তিনি পরবর্তীতে কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টের ৫নং আমলী আদালতে মামলা করেন। যাতে শাহজাহান ছাড়াও আসামী করা হয় মাহফুজ, শাহজাহান ভূইয়া, মিজানুর রহমান এবং সাকিবকে।

ভোক্তভূগী শিক্ষক জাকির হোসেন ভূইয়া বলেন, শাহজাহান আমার দেয়াল ও বাড়ি-ঘর ভেঙে রাস্তা করার চেষ্টা করলে আমি বিষয়টি থানায় অভিযোগ করি, অভিযোগ তদন্ত কর্মকর্তা উজ্জ্বল চন্দ্র বিশ্বাস অভিযোগ প্রত্যাহার করার জন্য বাধ্য করে আমাকে, এবং অভিযোগ প্রত্যাহার না করলে আমার ছেলে ইরফানকে ( দশম শ্রেণি শিক্ষার্থী) কিশোর গ্যাংকের মামলা দেওয়ার হুমকি দেয়। পরে আমি নিরুপায় হয়ে অভিযোগ প্রত্যাহার করে আদালতের শরণাপন্ন হই।

পুলিশ এসআই উজ্জ্বল চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে বারবার কল করলেও তিনি সাড়া দেন নি। তবে কুমিল্লা চৌদ্দগ্রাম সার্কেল এসপি জাহিদুল ইসলাম বলেন, বাদিকে বলুন আমার সাথে যোগাযোগ করতে, বিস্তারিত শুনে যদি পুলিশের দোষ পাওয়া যায়, তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষকের বাড়িঘর ভাঙচুরের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আদালত ডিবিকে নির্দেশ দেন। যা ডিবির এসআই মিজানুর রহমানের তদন্তাধীন ছিলো। ডিবির এসআই মিজান বলেন, তদন্ত শেষ হয়েছে সোমবার (২১ আগষ্ট) তদন্ত প্রতিবেদন মজা দেওয়া হয়েছে। তদন্তে ভাঙচুরের ঘটনার সত্যতা পাওয়া গেছে।

এলাকাবাসী প্রবীণ এই শিক্ষককের বাড়ী ঘরে হামলা, ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে এই সরকারী কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এই প্রসঙ্গে জানতে অভিযুক্ত শাহজাহানকে একাধিকবার মুঠোফোনে কল করেও কোন সাড়া পাওয়া যায় নি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com