1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
মাদকাসক্তদের আখড়া তিতাসের টেলিফোন ভবন - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

মাদকাসক্তদের আখড়া তিতাসের টেলিফোন ভবন

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ৩০৮৬ Time View

মাদকাসক্তদের আখড়া তিতাসের টেলিফোন ভবন
কুমিল্লার তিতাস উপজেলার টেলিফোন ভবনটি মাদকাসক্তদের আখড়ায় পরিণত হয়েছে। কর্তৃপক্ষের অবহেলা-অযত্নের অভাবে তিতাসের দ্বিতল ভবনের টেলিফোন অফিসটির এখন বেহাল দশা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-হোমনা সড়কের পাশেই একটি জরাজীর্ণ দালান। বোঝার কোনো উপায় নেই, এটি ডিজিটাল বাংলাদেশের টেলিফোন অফিস। দেখে মনে হবে যেন কোনো পরিত্যক্ত প্রতিষ্ঠান। নেই কোনো সাইনবোর্ড কিংবা নেমপ্লেট। দালানের পলেস্তারা খসে খসে পড়েছে। নিচতলায় একটি চেয়ার ও একটি টেবিল, তার ওপর একটি টেলিফোন রিসিভার। দোতলায় একটি চেয়ার, একটি পুরনো টেবিল ও একটি বিশ্রামের চৌকি ছাড়া কিছুই দেখা যায়নি। দোতলাজুড়ে পুরো অফিসটি ফাঁকা পড়ে আছে।

এলাকাবাসী আক্ষেপ করে জানান, ভবনের সামনে পুরনো ভাঙাচোরা পরিত্যক্ত একটি টিনশেড পাকা ভবনে হরহামেশাই চলছে মাদকসেবীদের আড্ডা। সীমানাপ্রাচীর নিচু হওয়ায় দেয়াল টপকে মাদকাসক্তরা আসা-যাওয়া করতে পারে সহজেই। তা ছাড়া এই অফিসের গেটের তালা কখন খোলা হয় বা বন্ধ হয় তা সচরাচর কারো চোখে পড়ে না। ময়লা-আবর্জনার স্তূপ টেলিফোন অফিসের ভেতর ও বাইরে, বিরাজ করে ভুতুড়ে অবস্থা।

কোনো একসময় উপজেলার সরকারি-বেসরকারি অফিসে কিছু সংযোগ থাকলেও এখন বেশির ভাগ টেলিফোন গ্রাহকের সংযোগ অচল। মুঠোফোন চালুর পর থেকে টেলিফোনের ব্যবহার কমতে কমতে শূন্যের কোঠায় আসতে বসেছে। সরকারি-বেসরকারি অফিস ও ব্যবসাপ্রতিষ্ঠানে ল্যান্ডফোনের ব্যবহার নেই বললেই চলে।

অফিস সূত্রে জানা যায়, বর্তমানে উপজেলা পরিষদ ও সরকারি বিভিন্ন অফিসসহ উপজেলায় মাত্র ৪২টি সংযোগ রয়েছে। কাঙ্ক্ষিত সেবা না পাওয়ায় প্রাথমিকভাবে নেওয়া সংযোগ অনেকেই বিচ্ছিন্ন করেছেন।

টিঅ্যান্ডটির গ্রাহক উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেতারুজ্জামান জানান, দুই বছর আমার অফিসের সংযোগ বন্ধ ছিল। এ ব্যাপারে আমি টিঅ্যান্ডটি অফিসের লোকজনকে জিজ্ঞাসা করলে তারা সদুত্তর দেননি। কিছুদিন হয় আবারও সংযোগ চালু করে দিয়ে গেছেন। গেল দুই বছরে আমার মোবাইলে অনেক টাকা গচ্চা গেছে।

তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাস বলেন, জরাজীর্ণ টেলিফোন ভবনটি যে মাদকসেবীদের আবাসস্থলে পরিণত হয়েছে তা আমার জানা নেই। তবে আপনার মাধ্যমে শুনেছি। বিষয়টি নজরে আনা হবে।

এ বিষয়ে কুমিল্লা অফিসের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. কামরুজ্জামান বলেন, আমি একা ১৬টি উপজেলা অফিস সামাল দিচ্ছি। লোকবলের অভাবে আমরা কিছুই করতে পারছি না। আমার তিতাস অফিসে আমি ছাড়া আছেন মাত্র একজন অপারেটর। আমার অনুপস্থিতিতে তিনি অফিস ও মাঠে কাজ করেন। আমরা সরকারের কর্মচারীমাত্র। কর্তৃপক্ষ যদি কাজ না করে আমাদের কিছুই করার থাকে না। তারপরও আমরা ভবনের রঙের কাজ করানোর জন্য আবেদন করেছি কর্তৃপক্ষের কাছে। তা ছাড়া সাইনবোর্ড অচিরেই ঝোলানো হবে। আমার জানা মতে, তিতাস উপজেলায় আনুমানিক ৪৩টি টেলিফোন সংযোগ আছে, যা সংখ্যায় নগণ্য।

তিতাস উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার বলেন, ডিজিটাল বাংলাদেশে মোবাইল ফোনের উন্নতি হয়েছে, কিন্তু ল্যান্ড টেলিফোনের আর চল নেই। এ অধিদপ্তরটির আমাদের সঙ্গে কোনো সম্পৃক্ততা না থাকায় ভবনের উন্নয়নকাজে সহযোগিতা করতে পারছি না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com