1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
যাত্রী ছাউনি তুমি কার? সবাইকে ম্যানেজ করেই ব্যবসা করছি : দখলদার - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

যাত্রী ছাউনি তুমি কার? সবাইকে ম্যানেজ করেই ব্যবসা করছি : দখলদার

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩০৯৭ Time View

কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড ফ্লাইওভারের নিচের সবগুলো যাত্রী ছাউনি দোকানিদের দখলে। কুমিল্লা জেলা পরিষদ গাড়ির জন্য অপেক্ষমান যাত্রীদের জন্য তৈরি করেছেন যাত্রী ছাউনি।

আর এই যাত্রী ছাউনি দীর্ঘদিন দখল করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছেন একটি প্রভাবশালী মহল।

সরেজমিন ঘুরে দেখা যায়, ফ্লাইওভারের নিচের সবগুলো যাত্রীছাউনির নিচে রয়েছে ফল দোকান, চা দোকান, হোটেলসহ নানাহ ব্যবসা প্রতিষ্ঠান এ-যেন দেখার কেউ নেই। হোটেল ম্যানেজার এই প্রতিবেদককে নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রায় ২০ বছর আমরা স্থানীয় নেতা ও প্রশাসন ম্যানেজ করে এখানে হোটেল ব্যবসা করছি বাদ যায়নি সাংবাদিকও।

স্থানীয় এক চা দোকানি বলেন, মাগনা দোকানদারি করি না বহু সাংবাদিক, পুলিশ ও নেতাদের ম্যানেজ করতে হয়। এভাবেই দীর্ঘ দেড়যুগ ব্যবসা করছি।

একই সুরে কথা বললেন ফল দোকানদাররাও দোকানিরা বলেন, এখানে সব কিছু সরকার দলের লোকজনরাই দেখা শোনা করে। সরকার লাখ লাখ টাকা খরচ করে যাত্রীদের নিরাপদ অপেক্ষার জন্য যাত্রী ছাউনি বানায় আর আপনারা তা দখল করে বসে আছেন? এমন প্রশ্নের জবাবে দোকানিরা বলেন, আমরাও তো সরকারের লোক নামে যাত্রী ছাউনি সুবিধা নেয় স্থানীয় নেতারা।

ফ্লাইওভার ও বিশ্বরোডের চার রাস্তার মোড়ে যাত্রী ছাউনি নির্মাণের উদ্দেশ্য হচ্ছে যাত্রীরা নিরাপদ থাকা। আর এখন যাত্রীরা যাত্রী ছাউনি ভিতরে জায়গা না পেয়ে চার রাস্তার মোড়ে রোদে বৃষ্টিতে ভিজে বাসের জন্য অপেক্ষা করতে হচ্ছে।

গাড়ির জন্য অপেক্ষমান দুই বাচ্চাসহ শেফালি বেগম এই প্রতিবেদককে বলেন, প্রতিনিয়ত মৃত্যুর ঝুঁকি নিয়ে গাড়ির জন্য রাস্তার উপর দাড়িয়ে থাকতে হয় যেন দেখার কেউ নেই।

লাকসামগামী মফিজ মিয়া বলেন, এই রৌদের ভিতর গাড়ির জন্য দাঁড়িয়ে আছি কিছুদিন আগে বৃষ্টি দেখে ফল দোকানের ভিতর দাঁড়াতেই আমাকে দোকানদার রাস্তায় গিয়ে দাড়ানো পরামর্শ দিলেন। যাত্রী ছাউনির ভিতর তাদের ফল দোকান আর আমরা যাত্রীরাই বৃষ্টিতে ভিজতে হয়!

বেশি ভোগান্তির শিকার হচ্ছে শিশু ও বৃদ্ধরা যাত্রী ছাউনির নিচে আশ্রয় না পেয়ে রাস্তার উপর দাড়িয়ে থেকে দূর্ঘটনায় প্রাণহানির ঘটনাও ঘটছে অহরহ।

যাত্রী ছাউনি যদি হয় যাত্রীদের কল্যানে তাহলে যাত্রী ছাউনি থেকে দ্রুত দোকান মুক্ত করে যাত্রী ও পথচারীদের জন্য উন্মুক্ত করার দাবি জানান ভুক্তভোগী যাত্রী সাধারণ।

ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনকারী এক পুলিশ সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, এখানে আমাদের কিছুই করার নেই যদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ না করেন। তিনি যাত্রী ভোগান্তির কথা স্বীকার করে বলেন যদি যাত্রী ছাউনি যাত্রী ব্যবহার করতে পারতো তাহলে আমাদেরও ভালো লাগতো। নিজ চোখে দেখি রাস্তার উপর কি করে ঝুঁকি নিয়ে গাড়ির জন্য দাঁড়িয়ে থাকে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com