1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
রিকশা, সেলাই মেশিন আর চিকিৎসা সহায়তা পেয়ে বরুড়ায় হাসি ফুটেছে ২৭ দারিদ্র পরিবারের মুখে - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

রিকশা, সেলাই মেশিন আর চিকিৎসা সহায়তা পেয়ে বরুড়ায় হাসি ফুটেছে ২৭ দারিদ্র পরিবারের মুখে

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ৩০৯৯ Time View

কুমিল্লার বরুড়া উপজেলায় ২৭টি দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে ব্যাটারি চালিত রিকশা, সেলাই মেশিন বিতরণ এবং চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। এতে ওই পরিবারগুলোর সদস্যদের মুখে হাসি ফুটেছে। অনেকে কর্মসংস্থারের সুযোগ পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

শনিবার (২২ জুলাই) বিকেলে উপজেলার খোশবাস উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এসকিউ ফাউন্ডেশনের উদ্যোগে খোশবাস উত্তর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯ জনকে রিকশা, ৯ জনকে সেলাই মেশিন, ৯ জন অসহায় দারিদ্র্য রোগীকে চিকিৎসার জন্য সহায়তা প্রদান করা হয়। এছাড়া ওই ইউনিয়নের বেশ কয়েকটি মসজিদ-মন্দিরে নগদ অর্থ অনুদান বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও এসকিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান এ জেড এম শফিউদ্দিন শামীম। শামীম কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। কর্মহীন লোকদের কর্মসংস্থান ও দারিদ্র বিমোচনের জন্য সামাজিক দায়বদ্ধতার আওতায় এসব অনুদান বিতরণ করেন তিনি।

এদিকে, যারা অস্বচ্ছল ও দারিদ্রতায় জীবনের শেষ সময়েও মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম করছেন- তাদের জন্য এমন উদ্যোগ সময়োপযোগী ও প্রশংসনীয় বলে জানিয়েছেন স্থানীয়রা।

রিকশা নিতে আসা হতদরিদ্র দেলোয়ার হোসেন বলেন, অনেক কষ্ট করে জীবনযাপন করতাম। দিন এনে দিন খেতাম। এখন নিজের একটি রিকশা হলো। বৌ-বাচ্চা নিয়ে না খেয়ে থাকতে হবে না। এখন আমার মনে হচ্ছে আমি একজন সুখী মানুষ। শামীম ভাইয়ের জন্য দোয়া করি।

একইভাবে সেলাই মেশিন নিতে আসা নারী ফাতেমা বলেন, আমার সেলাই প্রশিক্ষণ নেওয়া আছে। কিন্তু টাকার অভাবে মেশিন কিনতে পারিনি। এখন সংসারও দেখতে পারবো। আবার ঘরে বসেই সেলাই কাজের অর্ডার নিতে পারবো। আশা করছি সংসার ভালো চলবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ জেড এম শফিউদ্দিন শামীম বলেন, আমরা পরনির্ভরশীলতা কমাতে এবং আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করতে এ ধরণের সহযোগিতার উদ্যোগ নিয়েছি। পর্যায়ক্রমে বরুড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান। অসচ্ছল মানুষকে স্বাবলম্বী করা, দারিদ্র্য দূরীকরণ, বেকারত্ব হ্রাস, দক্ষ জনশক্তি গড়ে তোলা ও কর্মসংস্থান সৃষ্টিতে এস কিউ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে আমার পরিবার ৩০ বছর ধরে নানা কর্মসূচি পালন করে আসছে।

তিনি আরও বলেন, আপনারা যদি এই উদ্যোগে আমার পাশে থাকেন তবে বরুড়া হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা ও দুর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অন্যতম উপজেলা।

তিনি বলেন, আওয়ামী লীগ ব্যবসা ও উন্নয়নবান্ধব সরকার। ব্যবসা-বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সরকার বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে। উৎপাদন, প্রবৃদ্ধি এবং মানুষের মাথাপিছু আয় বেড়েছে। শহর থেকে গ্রামগঞ্জ সবখানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অর্থনীতি আজ চাঙ্গা হয়েছে। তলাবিহীন ঝুঁড়ি হিসেবে বিশ্বের কাছে পরিচিত বাংলাদেশ আজ মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। সামগ্রিক উন্নয়নে বাংলাদেশ আজ বিশ্বের কাছে বিষ্ময়। তাই আসুন আমরা সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে নির্বাচিত করি।

খোশবাস উত্তর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আবু তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মো.বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, বরুড়া উপজেলা আওয়ামী মহিলা লীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সভাপতি মো.ফরহাদ হোসেন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com