1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
লাকসামে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

লাকসামে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

এম এ কাদের অপু :
  • Update Time : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৩২৫১ Time View

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগান কে সামনে রেখে শনিবার (২৩ জুলাই) লাকসাম উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে এক সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বিশ্ব নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুমিল্লার এক জনসভায় বলেন, মাছ হবে বাংলাদেশের ২য় বৈদেশিক মুদ্রা অর্জনকারী সম্পদ।

মহান নেতার এই কথাকে প্রাধান্য দিয়ে মাছ উৎপাদন দিন দিন বেড়েই চলছে এবং শহর সহ গ্রামীন জনগোষ্ঠীর ৬০ শতাংশ আমিষ যোগান দেয় এই মাছ।

২০১৪ সালের আদমশুমারী অনুযায়ী কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় জনসংখ্যা প্রায় ৩ লক্ষ। এই উপজেলার মোট আয়তনের মধ্যে ১৪৯৫ হেক্টর জায়গায় পুকুর সংখ্যা ৪,৪৭০ টি, সরকারি পুকুর ৫৬ টি, খাল ১৮ টি, নদী ১ টি এবং হ্যাচারি ১৬টি, ১ টি সরকারি হ্যাচারি বাকি ১৫ টি হ্যাচারি বেসরকারি। লাকসাম উপজেলায় প্রায় ৩ হাজার জন মাছ চাষী ও জেলে রয়েছে।

সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় মৎস্য নিয়ে নানান উদ্ধোগের কথা জানান লাকসাম উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ শওকত আলী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লাকসাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা।
আরও উপস্থিত ছিলেন লাকসাম প্রেসক্লাব ও লাকসাম সাংবাদিক ইউনিয়নের সদস্যবৃন্ধ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com