1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
লালমাই উপজেলায় বিধবাকে ঘর নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

লালমাই উপজেলায় বিধবাকে ঘর নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ

লাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি:
  • Update Time : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ৩১২০ Time View

কুমিল্লা’র লালমাই উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নের ইছাপুরা গ্রামের এক বিধবা গৃহবধুর ঘর নির্মাণে বাধা দেওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে ভুশ্চি বাজার পুলিশ তদন্ত কেন্দ্র ও লালমাই থানায় একাধিক সালিশ দরবার হলেও কোন সমাধান এখনো হয়নি।

জানা গেছে, ওই গ্রামের মৃত ইসরাফিল মিয়ার বিধবা স্ত্রী কোহিনুর বেগম স্বামী সন্তান নিয়ে যুগ যুগ ধরে যেখানে বসবাস করে আসছিলেন , সম্প্রতি এক জরিপে দেখা গেছে ওই জায়গা কোহিনুর বেগমের নয় । এসূত্রে ওই জায়গা ছেড়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টি এবং জিডি করে জায়গার মালিক আব্দুল আজিজের ছেলে জয়নাল আবদীন। বাড়ির পাশে পৌনে দুই শতক কবরস্থান ছাড়া কোহিনুর বেগমের আর কোন জায়গা না থাকায় উপায়ান্তর না দেখে কবর থেকে স্বামীর লাশ উত্তোলন করে অন্যত্র দাফন করে কবরস্থানে ঘর করার চেষ্টা করলে বাধা দেয় ওই জয়নাল আবদিন। এ নিয়ে ভুশ্চি বাজার পুলিশ তদন্ত কেন্দ্র ও লালমাই থানায় একাধিক সালিশ হইলেও এখনো কোনো সমাধান হয়নি । কোহিনুর বেগম ঘর করতে না পারার কারণে রোদ-বৃষ্টিতেই বসবাস করতে হচ্ছে জরাজীর্ণ ঘরে।

এ ব্যাপারে কোহিনুর বেগম বলেন, তিন বছর আগে আমার স্বামী মারা গিয়েছে। স্বামীর ক্রয়কৃত পৌনে দুই শতক সম্পত্তি ছিল কবরস্থানে ওখানেই স্বামীকে দাফন করেছি। এখন থাকার মত জায়গা না থাকার কারণে কবরস্থান থেকে আমার স্বামীর লাশ উত্তোলন করে অন্যত্র দাফন করে ওই কবরস্থানেই ঘর করে থাকার চেষ্টা করছি , কিন্তু জয়নালদের বাধার কারণে এখানেও ঘর নির্মাণ করতে পারছি না । তিনি বলেন, মিস্ত্রি দিয়ে কাজ করতে চাইলে তাদেরকে হামলা মামলার হুমকি দেওয়ার কারণে ইছাপুরা গ্রাম সহ আশপাশের কোন মিস্ত্রি এখানে কাজ করতে আসে না। ঘর করতে না পারার কারণে ঝড় বৃষ্টিতে মানবেতর জীবন যাপন করছে বলেও তিনি এ প্রতিবেদককে জানান।

বেলঘর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক বলেন, আমি নিজে ইছাপুরা গ্রামে গিয়ে ওই অসহায় পরিবারটি ঘর করে থাকার জন্য যাতে কোনো প্রতিবন্ধকতা না আসে সেজন্য জয়নালকে অনুরোধ করেছিলাম । কিন্তু জয়নাল ওই অনুরোধটি রাখেনি। বারবার বিভিন্ন প্রতিবন্ধকতা সৃষ্টি করে এই অসহায় পরিবারটির উপর নির্যাতন করে আসছে জয়নাল । অসহায় পরিবারটি ঘর করে থাকার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ করার পরেও জয়নাল আমার অনুরোধটি রক্ষা করেনি এতে করে জয়নালদের মানবতা আছে বলেও আমি মনে করি না। গ্রাম সরদার মোহাম্মদ উল্লাহ জানান, কোহিনুর বেগমকে ঘর করে দেওয়ার জন্য গ্রামবাসী বহু চেষ্টা করেছে কিন্তু জয়নালদের অপকৌশলের কারণে কোহিনুর বেগমকে কোথাও প্রতিস্থাপিত করা যাচ্ছে না । কোহিনুর বেগম একজন অসহায় মানুষ, তার একমাত্র ছেলে প্রায়ই অসুস্থ থাকে। দুই মেয়ে বিয়ে দিয়েছে। জামাই গুলো শ্বশুরবাড়িতে এসে বেড়ানোর জায়গাটুকু নেই। কোহিনূর স্থায়ী ঠিকানা করবে সেটাও পারছেনা । সমাজের কিছু দুষ্ট চক্রের লোক কোহিনুর কে হয়রানি ও নাজেহাল করছে। এ ব্যাপারে তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

ওয়ার্ড মেম্বার মোঃ দেলোয়ার হোসেন জানান, ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক ও আমি সহ এলাকাবাসী বহু চেষ্টা করেও কোহিনুরকে প্রতিস্থাপিত করা যাচ্ছে না । তিনি বলেন, জয়নালের ছেলে পুলিশে চাকুরি করার সুবাদে কোহিনুরকে প্রতিনিয়ত অত্যাচার নির্যাতন করে আসছে । কোহিনূরের পক্ষে কেউ কথা বললে তাদেরকে হামলা মামলার হুমকি দেওয়া হয়। কোহিনূরের নির্যাতনের বিচার তিনিও দাবি করেন।

এ বিষয়ে জয়নাল আবদীন বলেন, আমার জায়গায় কোহিনূর বসবাস করছে বিধায় উচ্ছেদ করার জন্য আমি আইনের আশ্রয় নিয়েছি। অন্যত্র তারা ঘর করলে আমার সমস্যা নাই এবং আমি বাধা দিব না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com