1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
বিপুল ভোটে সূচি মেয়র হয়েছে-সমস্যা কি তাতে? - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
Title :
তিতাসে জাগ্রত একতা সংঘের সভাপতি শফিকুল ইসলামকে সংবর্ধনা দেবীদ্বারে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত দলের ১ সদস্য গ্রেফতার চান্দিনায় শ্রমিক অবরোধ : পারিশ্রমিকের দাবিতে মহাসড়ক স্তব্ধ কুমিল্লায় ডিবি পুলিশের অভিযানে ৫২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শ্রমিক আন্দোলনে যানজট চৌদ্দগ্রামে গাঁজা-ইয়াবা উদ্ধার, কথিত সাংবাদিকসহ আটক ১৩ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত ঈদে পরিবার ছেড়ে রাস্তায় : হাইওয়ে পুলিশের অক্লান্ত সেবায় সুরক্ষিত যাত্রা “কলেজের করিডোরে হৃদয়ের হাসি : বৃষ্টি ও সাহিত্যের মিলন” পুলিশ পরিচয়ে ছিনতাই চক্রের মূল হোতা গ্রেফতার

বিপুল ভোটে সূচি মেয়র হয়েছে-সমস্যা কি তাতে?

মোহাম্মদ কাজী নুর আলম :
  • Update Time : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৩২২৮ Time View

বিপুল ভোটে সূচি মেয়র হয়েছে-সমস্যা কি তাতে?

আসলেই সমস্যা হচ্ছে কতেক দুষ্কৃতীদের আতে

কুমিল্লা সদরের সম্মানিত এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার এবং তাঁর কন্যা ডা. তাহসিন বাহার সূচনা একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে উঠেছেন মানবতার কল্যাণে। এই পরিবারের সদস্যরা করোনাকালীন সময়ে জীবন বাজি রেখে সাধারণ মানুষের পাশে ছিলেন। তাদের এই মানবিকতা ও নেতৃত্বের গুণাবলী তাদেরকে শুধু কুমিল্লার নয়, সমগ্র বাংলাদেশের সম্পদ হিসেবে পরিগণিত করে।

একজন সাংবাদিক হিসেবে, আমি মোহাম্মদ কাজী নুর আলম, সত্যের সংগ্রামে আপোষহীন কলম ধরে আছি। আমি কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নই এবং আমার লেখনী সম্পূর্ণ দুর্নীতি মুক্ত। আমি যা দেখি, তা লিখি। আমার বাবা, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ কাজী ইয়াছিন, বাহার পরিবারের পাশে ছিলেন বিশ্বস্ত সৈনিক হিসেবে। তাঁর মৃত্যুর সময় আমি ছোট থাকলেও তাঁর সততা ও সাহসিকতার কথা মনে আছে।

তবে সমস্যা হচ্ছে, ভাল কাজ করলেও সবাই খুশি হয় না। কিছু শয়তান ষড়যন্ত্র করে, লালমাই পাহাড়ে মানুষের হাত পা কেটে, হিন্দুদের জমি দখল করে। একটি পরিবার সশস্ত্র সন্ত্রাসী মূলক কর্মকাণ্ড করে এবং কুমিল্লার উন্নয়ন তথা বাহার পরিবারের বিরুদ্ধে রাজনীতি করে। এই ধরনের নেতিবাচক কর্মকাণ্ড সমাজের জন্য ক্ষতিকর।

আমি আশা করি, সত্য ও ন্যায়ের পথে থেকে আমরা একটি সুন্দর ও সমৃদ্ধ সমাজ গড়তে পারব।

ক্ষোভের সঞ্চার : কুমিল্লা সিটি করপোরেশনের এক ব্যক্তির কার্যকলাপ নগরবাসীর মনে ক্ষোভের সঞ্চার করেছে। এই ব্যক্তি নিজের বাপ-দাদার সম্পদের মতো করে সিটি করপোরেশনকে হরিলুট করেছেন, যা নগরবাসীর মনে ক্ষোভের সঞ্চার করলেও রহস্যজনক কারণে তারা চুপ ছিলেন। এই ধরনের কর্মকাণ্ড সমাজের জন্য ক্ষতিকর এবং এটি সমাজের উন্নয়নে বাধা দেয়। এই ব্যক্তির কর্মকাণ্ড সম্পর্কে আরও তদন্ত ও সচেতনতা প্রয়োজন।

 

উপনির্বাচন : গেলো ৯ মার্চ, কুমিল্লার ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। নগর কন্যা হিসেবে বিপুল ভোটে উপনির্বাচনে মেয়র নির্বাচিত হন কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দীন বাহারের কন্যা তাহসিন বাহার সূচনা। তার হাত ধরে কুমিল্লা নগরী একটি পরিকল্পিত শহরে পরিণত হবে, যেখানে সিটি করপোরেশন হবে জনতার। দলমত নির্বিশেষে সকল মানুষের শতস্ফূর্ত ভালোবাসায় সিক্ত হয়ে তিনি কুমিল্লার একমাত্র নারী মেয়র হিসেবে তার দায়িত্ব পালন করবেন। এই ঐতিহাসিক মুহূর্ত কুমিল্লার জন্য নতুন সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে।

 

বন্ধু আড্ডা : সূচির নির্বাচনে “বন্ধু আড্ডা” ০২/০৪ এক বড় ফ্যাক্টর হিসেবে কাজ করেছে। দলমত নির্বিশেষে, এই “বন্ধু আড্ডা” সূচির নির্বাচনে অগ্রনি ভূমিকা রাখে। কুমিল্লায় কবি নজরুল ইনস্টিটিউটে এক বন্ধু আড্ডার মধ্য দিয়ে সূচির নির্বাচনে দায়িত্ব নিয়ে সকল বন্ধুগণ নিজনিজ এলাকায় ভোটের কাজে নেমে পড়েন। “বন্ধু আড্ডা” প্রমাণ করেছে কিভাবে সকল দল ও মতের বিরুদ্ধে সোচ্চার থেকে বন্ধুর পাশে দাঁড়াতে হয়। এই বন্ধু আড্ডায় আমার অংশগ্রহণ নিয়ে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে, যা নিন্দনীয়।

এই বন্ধু আড্ডার মাধ্যমে সূচির নির্বাচনে একটি সংহতি ও ঐক্যের বার্তা প্রচারিত হয়েছে, যা কুমিল্লার জন্য একটি নতুন সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে।

 

দলীয় ট্যাগ লাগাবেন না : একজন সাংবাদিক হিসেবে আমার কলমের মাধ্যমে সত্যের সংগ্রামে অবিচল আছি। বিগত বিএনপি জোট সরকার আমলে যেমন অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিলাম, তেমনি আজও আমি যেখানে যা দেখি তাই লিখি। আমার লেখনীর কারণে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের চক্ষুশূল হয়েছি এবং এখনো হচ্ছি। আমি কারো দালালি তে বিশ্বাসী নই এবং কেউ যেন আমাকে দলীয় ট্যাগ না লাগান সে অনুরোধ জানাচ্ছি। সাংবাদিকতার নীতি অনুযায়ী, আমি সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকব এবং সমাজের সত্য ঘটনা তুলে ধরতে সদা সচেষ্ট থাকব।

লেখক : সাংবাদিক, কবি, সংগঠক মোহাম্মদ কাজী নুর আলম। 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com