1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
“কুমিল্লা প্রেসক্লাবের ইতিহাসে এক অধ্যায় : ফসিউদ্দিন আহম্মেদের সাংবাদিকতা ও শিক্ষকতার গল্প” - দৈনিক কুমিল্লার ডাক
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
Title :
দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১

“কুমিল্লা প্রেসক্লাবের ইতিহাসে এক অধ্যায় : ফসিউদ্দিন আহম্মেদের সাংবাদিকতা ও শিক্ষকতার গল্প”

সাংবাদিকের ডায়েরি :
  • Update Time : সোমবার, ৬ মে, ২০২৪
  • ৩০৫৭ Time View

কুমিল্লা প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক এবং কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় কাউন্সিলার ফসিউদ্দিন আহম্মেদ (শাহীন মির্জা) একজন শিক্ষক হিসেবেও তার অসংখ্য ছাত্রদের মধ্যে দিয়ে দেশের গুরুত্বপূর্ণ স্থানে দায়িত্ব পালনের প্রেরণা জোগান। তার শিক্ষকতা এবং সাংবাদিকতা পেশায় অবদান দেশের চতুর্থ স্তম্ভ হিসেবে জাতির বিবেককে সমৃদ্ধ করেছে। তিনি তার লেখনির মাধ্যমে অনেক রাঘববোয়ালের মুখোশ উন্মোচন করেছেন এবং সত্য উপস্থাপনের জন্য বহুবার সন্ত্রাসী হামলা এবং মিথ্যা মামলার শিকার হয়েছেন।

কুমিল্লা প্রেসক্লাবের জমি রক্ষায় তার অবদান অসামান্য। যখন কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি প্রেসক্লাবের অধিকাংশ জায়গা দখল করে নেয়, তখন তিনি ভূমি রক্ষা কমিটির আহ্বায়ক হিসেবে আদালতে মামলা দায়ের করেন এবং সাংবাদিক সিরাজুল ইসলাম চৌধুরীর সহযোগিতায় অবশেষে জমি প্রেসক্লাবের নামে ফিরে পান।

কুমিল্লায় সাংবাদিকদের মধ্যে দুটি গ্রুপ ছিলো, একদিকে মরহুম রমিজ খান গং প্রেসক্লাবের ভিতরে এবং অন্যদিকে বিশাল একটি অংশ প্রেসক্লাবের বাহিরে। মরহুম রমিজ খান গং কে লাঞ্ছিত করে প্রেসক্লাব থেকে বের করে দেয়া হয়। এরপর বর্তমান প্রেসক্লাবের সভাপতি লুৎফর রহমান সহ টমছম ব্রীজ গ্রুপ অবস্থা নেয়। ধীরে ধীরে দেশের প্রথম সারির পত্রিকা ও টিভি চ্যানেলের সিংহভাগ রমিজ গংগন কুমিল্লার দায়িত্ব পালন করেন। একটা সময় টমছম ব্রীজ গ্রুপের একটি অংশকে কুমিল্লা প্রেসক্লাবে সম্মানের সহিত স্থান দিলেও ঠায় হয়নি আমৃত্যু সংগ্রামী সাংবাদিক নেতা, কবি, সংগঠক রমিজ খানের জীবদ্দশায় যেখান থেকে লাঞ্ছিত করে বের করা হয়েছিলো তার মৃত্যুর পর ক্লাবের আত্মাহীন দেহ কে ফুল দেয়। এই নিয়ে অনেককেই বলতে শুনেছি জীবন্ত রমিজ খান লাঞ্ছিত মৃত্যু রমিজ খানের দেহ ফুলেফুলে সজ্জিত। আজ শাহীন মীর্জা ও জীবন মৃত্যুর সন্ধিক্ষণে একবুক হতাশা নিয়ে দীর্ঘ নিশ্বাস ছেড়ে আক্ষেপের সাথে তিনি বলেন পরিবার পরিজন থেকেও যাদের বেশি সময় দিয়েছি আজ তাদের কাউকে আমার পাশে পাইনি। তিনি আরও বলেন, যাদের প্রেসক্লাব সদস্যপদ অবৈধভাবে স্থগিত করা হয়েছে তাদের সদস্যপদ দ্রুত পূর্ণ বহাল করা হোক। তিনি বলেন, যে ক্লাব আমাকে জীবদ্দশায় অসম্মান করেছে মৃত্যুর পর আমার লাশ ক্লাব প্রাঙ্গণে নিয়ে গিয়ে সম্মান জানানোর দরকার নেই। তিনি আরও বলেন, রমিজ খান দীর্ঘ কয়েক বছর মৃত্যুর সাথে পাঞ্জা লড়েছেন একটু সুস্থ হলেই প্রেসক্লাবের সদস্যপদের দাবি তুলতেন। শেষ পর্যন্ত রমিজ খান সহ আরও কয়েকজনের সদস্যপদ পূর্ণবহালের দাবিতে সর্বোচ্চ বিচার বিভাগ হাইকোর্টে আপিল করেন। রমিজ খান প্রেসক্লাবে আসছে আত্বাহীন!

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com