1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুবিতে অভয়ারণ্য'র বৃক্ষরোপণ কর্মসূচি - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

কুবিতে অভয়ারণ্য’র বৃক্ষরোপণ কর্মসূচি

এবিএস ফরহাদ, কুবি :
  • Update Time : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ৩০৭০ Time View

প্রাকৃতিক বৈচিত্র্য সংরক্ষণে নিবেদিত’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবসে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিবেশবাদী সংগঠন অভয়ারণ্য’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার (০৫ জুন ) সকাল সাড়ে ১০ টায় প্রশাসনিক ভবন থেকে র‍্যালি শুরু করে মূল ফটকের সামনে শেষ হয়। এরপর উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির মূল ফটকের পাশে গাছের চারা রোপণের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, আজ থেকে ১০ বছর আগে পৃথিবীতে এমন উঞ্চতা ছিল না। আমাদের প্রয়োজনে প্রতিনিয়ত বন উজার করছি, গাছপালা কেটে ফেলছি। যদি আমরা পৃথিবীকে বসবাসের যোগ্য করতে চাই তাহলে সবাইকে প্রতিবছর কমপক্ষে একটি করে গাছ রোপণ করতে হবে।

সংগঠনটির সভাপতি আবদুল্লাহ আল সিফাত বলেন, গাছ আমাদের বন্ধু। বর্তমানে গাছ কাটা ও পরিবেশ বিপর্যয়ের কারণে পরিবেশের তাপমাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই আজ বিশ্ব পরিবেশ দিবসে আমাদের বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আলি আহসানসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

এছাড়া, আগামী সপ্তাহে প্লাস্টিকের পরিবর্তে গাছ দেওয়া কর্মসূচি পালন করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com