1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুবিতে ক্যাম্পাস এরিয়া নেটওয়ার্ক ও মোবাইল অ্যাপের উদ্বোধন - দৈনিক কুমিল্লার ডাক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
Title :
চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা “সাংবাদিকতার মুখোশে অপকর্ম : সত্যের সন্ধানে অবিচল” কুমিল্লা গোমতী নদীর পাড়ে বেপরোয়া গতির মোটরসাইকেল : জনজীবনে আতংক

কুবিতে ক্যাম্পাস এরিয়া নেটওয়ার্ক ও মোবাইল অ্যাপের উদ্বোধন

এবিএস ফরহাদ, কুবি :
  • Update Time : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩১৪১ Time View

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সম্প্রসারিত ক্যাম্পাস নেটওয়ার্ক সুবিধা ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় মোবাইল অ্যাপের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে এক অনুষ্ঠানে ক্যাম্পাস নেটওয়ার্ক ও অ্যাপের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।
এসময় তিনি বলেন, আজ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য আরেকটি ঐতিহাসিক দিন। মানসম্পন্ন একাডেমিক পরিবেশের অগ্রগতির দিকে এটি একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। কুমিল্লা বিশ্ববিদ্যালয় আজ তার সম্প্রসারিত ক্যাম্পাস নেটওয়ার্ক সুবিধা এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় মোবাইল অ্যাপসের উদ্বোধন উদযাপন করছে। সম্প্রসারিত ক্যাম্পাস নেটওয়ার্ক সুবিধাগুলি ক্যাম্পাসে ইন্টারনেট সংযোগে বিপ্লব ঘটানোর প্রতিশ্রুতি দেয়। আমাদের শিক্ষার্থীদের একাডেমিক এবং প্রশাসনিক কর্মীদের উচ্চগতির ইন্টারনেট পরিষেবা প্রদান করবে। যেখানে দ্রুত ও নির্ভরযোগ্য ইন্টারনেট সুবিধা পেতে শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের সবার নিরবচ্ছিন্ন অ্যাক্সেস থাকবে। যা উন্নত গবেষণা এবং একাডেমিক প্রকল্পগুলিকে উন্নত করতে সহযোগিতা করবে। এ উচ্চগতির ইন্টারনেট এবং মোবাইল অ্যাপ কুমিল্লা বিশ্ববিদ্যালয়েরর একাডেমিক পরিষেবাগুলিকে নতুন উচ্চতায় উন্নীত করতে কাজ করবে।


উপাচার্য আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার কথা বলছেন। স্মার্ট নাগরিক হিসেবে আমাদের স্মার্ট একাডেমিক পরিবেশ গড়ে তুলতে হবে। আজকের এ উদ্বোধনী অনুষ্ঠানে বলতে পারি নেটওয়ার্কিং সুবিধার মাধ্যমে আমরা স্মার্ট ক্যাম্পাস গড়ে তুলতে পারব।
সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, প্রকৌশল অনুষদের ডিন ও সম্প্রসারিত ক্যাম্পাস নেটওয়ার্ক কমিটির আহ্বায়ক ড. মাহমুদুল হাসান, আইকিউএসির পরিচালক ও মোবাইল অ্যাপ নিমার্ণ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ, নেটওয়ার্ক প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিমেক সিস্টেম লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার মো. আবু মুছা, বিশ্ববিদ্যালয় আইসিটি সেলের সিনিয়র প্রোগ্রামার মোহাম্মদ নাসির উদ্দিন।


ট্রেজারার অধ্যাপক আসাদুজ্জামান বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সকল সদস্যদের জন্য উচ্চ গতির নেটওয়ার্ক ও মোবাইল অ্যাপ প্রযোজ্য ছিল তা আমরা তৈরি করতে পেরেছি। যা আমাদেরকে একাডেমিক ও প্রশাসনিকভাবে আরও এগিয়ে নিবে। আমি শিক্ষকদের আহ্বায়ন জানাবো আপনারা আপনাদের যে একাডেমিক তথ্যগুলাে আছে সেগুলো ওয়েবসাইটে আপলোড করবেন।
এসময় বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, প্রক্টর, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com