1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় পূর্ব শত্রুতার জেরধরে ফলন্ত কলা বাগান কেটে জমি দখলের চেষ্টা - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

কুমিল্লায় পূর্ব শত্রুতার জেরধরে ফলন্ত কলা বাগান কেটে জমি দখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ৩১৬০ Time View

কুমিল্লার ব্রাহ্মণ পাড়া উপজেলার শিদলাই জিয়া গাজী সরকার বাড়িতে পূর্বশত্রুতার জের ধরে প্রায় ৪৪ শতক জমির ভিতরে কিছু ফলন্ত সাগর ও সরফি কলা গাছ কেটে জমিটি দখল করার চেষ্টা করছে স্থানীয় একই গ্রামের (১) মো. আবুল কাশেম, পিতা-মৃত্য মো. আজগর আলী( তিতু),(২)মো. আবুল হাসেম -পিতা মৃত আজগর আলী( তিতু), (৩)মো. ইব্রাহিম হোসেন (সৈনিক বাংলাদেশ সেনাবাহিনী),পিতা-মো. সুলতান আহমদ, (৪)মো. শুভ-পিতা মো. কাশেম মিয়া,(৫)মো. নজরুল ইসলাম- পিতা-মৃত. আবু তাহের সরকার, (৬)মো. ইব্রাহিম -পিতা-মো. মিজান মিয়াসহ আরো কয়েকজন পূর্ব শত্রুতার জের ধরে জমি দখলের চেষ্টায় দেশীয় অস্ত্র দিয়ে কলা গাছ গুলো কেটে ক্ষতিসাধন করে।

তাহারা শুধু এই ক্ষতির মধ্যেই সীমাবদ্ধ নেই অভিযুক্ত নজরুল ইসলাম তার বাড়ির পশ্চিম ও দক্ষিণ অংশেও জবর দখল করে রেখেছে বলে অভিযোগ করেন জমির মালিক কামরুন নাহার।

উপজেলার ২নং শিদলাই ইউনিয়নের পশ্চিম শিদলাই গ্রামের মোসাম্মদ কামরুন নাহার অন্তরার জমির কলা গাছ কেটে ফেলা হয়েছে বলে অভিযোগ উঠেছে।জমির পরিচর্যাকারী মোহাম্মদ জানু মিয়া ২১/০৮/২৩ ইং তারিখে তার নিকট মুঠোফোনে তিনি তার নিজ কর্মস্থল থেকে জানতে পারেন তার বাগানের ফলন্ত কলাগাছ কেটে ফেলেছে। তিনি তাড়াতাড়ি করে চলেন আসেন তার বাগানে এসে। প্রায় ৩০টি গাছ কাটা দেখতে পান কলার ছড়ি সহ। তিনি দেখতে পেয়ে তাৎক্ষণিক ক্ষেতের মালিক মোসাম্মদ কামরুন নাহারকে এ বিষয়টি জানান।

জমির মালিক কামরুন নাহার জানান, প্রায় ৪ বছর ধরে এ জমিতে বিভিন্ন ধরনের গাছ কলা চাষ করে আসছিলেন তিনি।কলা গাছের চারা হিসেবে প্রায় ৩ লাখ টাকা ব্যয় করে লাগিয়ে ছিলাম। চারা রোপণ থেকে গাছের ফলন শুরু হওয়া মাত্রই অভিযুক্তরা আমার জমির কলা গাছ কেটে ফেলেছে। এতে আমি প্রায় ১ লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছি।

তিনি আরও জানান, আমার জমির দেখাশুনা ও চাষাবাদের জন্য শিদলাই জিয়া গাজী সরকার বাড়ির মো. জানু মিয়া সরকারকে দ্বায়িত্ব দেয়া হইলে তিনি আমার জায়গা জমির দেখাশুনা ভালো ভাবেই করছিলেন কিন্তুু অভিযুক্তরা সহ কিছু দুষ্কৃতি লোক আমার এই ভূমির উপর অবৈধভাবে দখল করার চেষ্টা করে তা জানু মিয়া সরকার বাধা দিলে তাকে প্রাণে মারার হুমকি দেয় এবং লাশ গুম করবে বলেও ভয়ভীতি প্রদর্শন করে। কয়েক মাস আগে আমার জমির ৩০টি কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এখন আবার ফলন্ত কালা গাছ কেটে আমার এত বড় ক্ষতি করে দিল। এর সাথে যারা জড়িত তাদের সঠিক বিচার চাই আমি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com