1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
বৈশাখের আলপনায় সেজেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় - দৈনিক কুমিল্লার ডাক
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
Title :
“সাংবাদিকতার মুখোশে অপকর্ম : সত্যের সন্ধানে অবিচল” কুমিল্লা গোমতী নদীর পাড়ে বেপরোয়া গতির মোটরসাইকেল : জনজীবনে আতংক জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন নির্বাচনে দোহা-আতিক-শাহীন পরিষদ নির্বাচিত সাক্ষীর জেরে নির্দোষী কারাগারে : জনমনে ক্ষোভ কুমিল্লায় অপরাধ দমনে অভিনব সাফল্য : কোতয়ালী মডেল থানার ওসি সহ চার কর্মকর্তা পুরস্কৃত যারা গত ১৫ বছরে এক কিলোমিটার রাস্তা বানাতে পারেনি, তারা কিভাবে ভোট চাইতে আসে – ইন্জিঃ রিপন কুমিল্লা জেলার ট্রাফিক পুলিশ টি এস আই আশীষ কুমারের অসামান্য সেবার জন্য পুরষ্কার প্রাপ্তি দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড: রান্নাঘরের আগুনে বাড়ীসহ বাজারের দোকান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি আরিফুর রহমান দোলন – সাংবাদিকতা ও রাজনীতির মিশ্রণে এক অনন্য পথিক ইয়াবাসহ যুবলীগ নেতা ও তার স্ত্রী গ্রেফতার

বৈশাখের আলপনায় সেজেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি :,
  • Update Time : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৩৪৮১ Time View

পুরাতন বছরের জীর্ণ ক্লান্ত রাত্রি’-র অন্তিম প্রহরকে বিদায় জানিয়ে লালমাটির ক্যাম্পাস কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলছে বর্ষবরণের শেষ মূহুর্তের প্রস্তুতি।

দীর্ঘ দুইবছরের জীর্ণ ক্যাম্পাসকে রঙের আলোয় রাঙাতে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ‘বৃত্ত’র আয়োজনে মধ্যরাতেও শিক্ষক-শিক্ষার্থীদের কর্মব্যস্ততায় মূখর বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা যায়, গোল চত্ত্বর পেরিয়ে প্রধান ফটক অবধি ব্যস্ত সময় পার করছেন বৃত্তের শিল্পিরা। কেউ ঝাড়ু দিচ্ছেন কেউবা তাতে তুলি দিয়ে ধূসর পথকে রঙিন রুপ দিচ্ছেন। জানা যায় রাতভরই চলবে তাদের এই কর্মযজ্ঞ।

শেষ মূহুর্তের কর্মব্যস্ততা এবং বর্ষবরণের প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে গঠিত সাজসজ্জা কমিটির দায়িত্বে থাকা প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ সোহরাব উদ্দীন জানান, আমরা স্বল্প সময়ে উদ্যোগ হাতে নিয়েছি। তাই এবারের উদযাপনে একটু বাড়তি চাপ নিতে হচ্ছে। তারপরও আশাকরি সেহরির আগে ই কাজ শেষ করতে পারবো। এ ধরনের উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের আন্তঃসম্পর্ক সম্পর্ক বাড়ায়। তাই প্রশাসনের উচিত এমন উদ্যোগগুলোর জন্য সবসময় এগিয়ে আসা।
পহেলা বৈশাখ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান বলেন, বাংলা ঐতিহ্যের অন্যতম উৎসব পহেলা বৈশাখ। আমরা প্রতিবছর বৈশাখ উপলক্ষে বিভিন্ন উৎসবের আয়োজন করে আসছি। কিন্তু এবার রমজানের কারণে আমরা সংক্ষিপ্ত পরিসরে আয়োজনটি করবো। বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা করা হবে। এছাড়া আলপনায় সাজবে ক্যাম্পাস।
প্রসঙ্গত, নববর্ষ- ১৪২৯ উপলক্ষে কেন্দ্রীয় ভাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকাল ১১ টায় মঙ্গল শোভাযাত্রা এবং সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করা হয়েছে। আর দিনটিকে উদযাপন করতে বৃত্ত কুবি দিনবর ককশিটে ফুল,পাখি, মুখস তৈরী ও আলপনার কাজ করে যাচ্ছে যা এখনো চলমান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com