1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
স্কুলছাত্র হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড - দৈনিক কুমিল্লার ডাক
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
Title :
“আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ

স্কুলছাত্র হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ৩১১৫ Time View

কুমিল্লায় স্কুলছাত্র হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড কুমিল্লার হোমনায় পূর্ব শত্রুতার জের ধরে আশিক নামে এক স্কুল ছাত্রকে হত্যার মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও এ মামলায় আরো দুইজনকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। রবিবার (৪ জুন) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাহাঙ্গীর হোসেন এ রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কুমিল্লার মুরাদনগর উপজেলার আসাদপুরের মোঃ সুজন মিয়া (২৫) আল আমিন (৩০) সোহেল মিয়া (২৫) মোঃ শাহিন মিয়া ২৭ ও মোঃ সোহাগ মিয়া (২৮)। এছাড়াও তাদেরকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়াও এই মামলার রায়ে আকিমুল হক মধু ও আবদুর রহমান নামে দুই আসামিকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করা জরিমানা করা হয়।

তবে মামলার অপর আসামি মোঃ সোহেলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।

স্কুলছাত্র হত্যা মামলায় ৫ জনের ফাঁসি ও দুইজনকে সশ্রম কারাদণ্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মোঃ রফিকুল ইসলাম।

তিনি জানান, রায় ঘোষণার সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত সোহেল মিয়া এবং সশ্রম কারাদন্ড প্রাপ্ত আকিমুল হক মধু, আবদুর রহমান, খালাস প্রাপ্ত আসামী সোহেল আদালতে উপস্থিত ছিলেন। এ ছাড়া বাকি সব আসামি পলাতক রয়েছে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জেরে ২০১২ সালের সেপ্টেম্বর মাসে হোমনার আসাদপুরে ফোন করে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয় স্কুলছাত্র আশিককে। এরপর তাকে গলা কেটে হত্যা করে মরদেহ লুকিয়ে ফেলা হয় বিলের ঝোপে। ঘটনার চারদিন পর স্থানীয় লোকজনের সহায়তায় উদ্ধার করা হয় আশিকের মরদেহ।

এই ঘটনায় ৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন আশিকের দাদা আবদুল খালেক ভুইয়া। দীর্ঘ ১১ বছর শুনানিতে ২৫ জন সাক্ষীর মধ্যে ১৯ জনের সাক্ষী গ্রহণ শেষে রবিবার রায় দেন বিজ্ঞ অতিরিক্ত জেলা দায়রা জজ জাহাঙ্গীর হোসেন।

রায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড, দুইজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড এবং একজনকে খালাস দেয়া হয়েছে।

এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নিহতের পরিবার ও রাষ্ট্রপক্ষের আইনজীবী।

তবে আসামিপক্ষের আইনজীবী মাসুদ সালাউদ্দিন জানিয়েছেন, এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com