1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
যেই ১৭ লাখ ভিডিও ডিলিট করলো ইউটিউব - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
Title :
চৌদ্দগ্রামে যুবলীগ নেতা হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি গ্রেফতার সেই প্রতারক মেশকাত চৌধুরী গ্রেফতার দেবীদ্বারে ধর্ষণের শিকার ১৩ বছরের কিশোরী এখন ৮মাসের অন্তস্বত্বা, আইনের আশ্রয় নিলে হত্যার হুমকি চৌদ্দগ্রামে জামাল হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত ২ আসামী আটক কুমিল্লায় ১৪,০০০ ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ একজন গ্রেফতার কুমিল্লায় কীটনাশকযুক্ত পানি পানে শিশুর মর্মান্তিক মৃত্যু আনারস প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের পথে কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের প্রতিশ্রুতি পুলিশ পরিচয়ে ছিনতাই-কোতয়ালি থানা ও ডিবি পুলিশের যৌথ অভিযানে অভিযুক্তদের গ্রেফতার কুমিল্লায় বাবাকে হত্যা : কিশোর গ্যাংয়ের বেপরোয়া আচরণের ভয়াবহ পরিণতি চৌদ্দগ্রামে যুবলীগ সভাপতি হত্যা: নয়জনের মৃত্যুদণ্ড, নয়জনের যাবজ্জীবন

যেই ১৭ লাখ ভিডিও ডিলিট করলো ইউটিউব

অনলাইন ডেস্ক :
  • Update Time : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৩১২৮ Time View

টেক জায়ান্ট গুগলের মালিকানাধীন ইউটিউব ভারত থেকে ১.৭ মিলিয়ন বা ১৭ লাখ ভিডিও সরালো। প্রতিষ্ঠানটি ত্রৈমাসিক এক প্রতিবেদনে জানিয়েছে, কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের দায়ে সম্প্রতি ১৭ লাখ ভিডিও ডিলিট করা হয়েছে। প্রতিষ্ঠানটি আরও জানায়, একই সময় এই স্ট্রিমিং প্ল্যাটফর্মট থেকে কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের দায়ে বিশ্বব্যাপী ৫.৬ মিলিয়ন ভিডিও সরানো হয়েছে।

 

এদিকে কমিউনিটি গাইডলাইন এনফোর্সমেন্ট রিপোর্ট অনুসারে, এসব ভিডিওর মধ্যে ৯৪ শতাংশেরও বেশি মানুষের পরিবর্তে এআই প্রযুক্তি দিয়ে শনাক্ত করা হয়েছে।

এতে আরও বলা হয়, সরিয়ে ফেলা ভিডিওয়ের মধ্যে ৩৬ শতাংশ ভিডিও কেউ দেখার আগেই সরানো হয়েছে। ৩১ শতাংশ ভিডিও সরিয়ে নেওয়ার আগে ১ থেকে ১০ বার দেখা হয়েছিল। ইউটিউবের ৬৭ শতাংশেরও বেশি লঙ্ঘনমূলক ভিডিও ১০ টিরও বেশি ভিউ পাওয়ার আগে সরিয়ে দেওয়া হয়েছে।

এছাড়াও, ইউটিউব তাদের কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের জন্য ২০২২ সালের ৩ ত্রৈমাসিকে ৫ মিলিয়নেরও বেশি চ্যানেল সরিয়ে দিয়েছে।

এ চ্যানেলগুলোর বেশিরভাগই কোম্পানির স্প্যাম নীতি লঙ্ঘনের জন্য বন্ধ করা হয়েছে। যার মধ্যে বিভ্রান্তিকর মেটাডেটা বা থাম্বনেল, স্ক্যাম, ভিডিও এবং মন্তব্য স্প্যাম রয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com