1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
বাইকার্স মেগা ক্যাম্পিং ফেস্ট- সিজন সেভেন কুমিল্লায় এক হাজার বাইকারের মিলন মেলা - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ২২ মে ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
Title :
কুমিল্লায় রহস্যজনকভাবে ৬ দিন ধরে নিখোঁজ মিশুক চালক দেবীদ্বারে এনজিওর কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে অটো চালকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা কুমিল্লা মহানগরীর নবাববাড়ী চৌমুহনীতে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ চুরি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুমিল্লা জেলা সম্মেলন অনুষ্ঠিত; শ্রীকান্ত সভাপতি- অপূর্ব সাধারন সম্পাদক চৌদ্দগ্রামে সবজি বোঝাই ট্রাক উল্টে চালক নিহত “কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত

বাইকার্স মেগা ক্যাম্পিং ফেস্ট- সিজন সেভেন কুমিল্লায় এক হাজার বাইকারের মিলন মেলা

তানভীর দিপু :
  • Update Time : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২
  • ৩২৮৭ Time View

হেলমেট ব্যবহার করুন, নিরাপদ ভ্রমণ করুন- এই স্লোগান নিয়ে কুমিল্লায় শুরু হয়েছে বাইকার্স মেগা ক্যাম্পিং ফেস্ট- সিজন সেভেন। কুমিল্লার লালমাই পাহাড়ের পাদদেশে স্কাউট গ্রাউন্ডে এই মিলন মেলায় সারাদেশ থেকে প্রায় এক হাজার বাইকার অংশগ্রহন করছেন। গত ২২ তারিখ থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনে দেশ বিদেশে মোটরবাইক ভ্রমনের অভিজ্ঞতা সম্পন্ন বাইকাররা তাদের অভিজ্ঞতা ছড়িয়ে দিবেন। এছাড়া পেশাদার বাইকাররা নিরাপদে মোটর সাইকেল ভ্রমন সম্পর্কে নানান পরামর্শ দিচ্ছেন। ২৩ ডিসেম্বর বিকালে স্কাউট গ্রাউন্ডের মঞ্চে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় বাইকারর্স ফেস্টের মূল অনুষ্ঠান । নানান স্পোর্টস শো এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের সবচেয়ে বড় বাইক ফেস্টে অংশ নিচ্ছেন বাইকাররা।
ঢাকা থেকে আসা শখের বাইকার ডিজে লিটু জানান, আমরা সারা বছর শখের বশে দেশ বিদেশ নানান স্থান ভ্রমন করি। বাংলাদেশের প্রায় সকল বাইকারদের আমরা ফেইসবুক টুইটার ইন্সট্রাগ্রামে ফলো করি বা কেউ আমাদের করে। কিন্তু সামনা সামনি আমাদের খুব একটা দেখা হয় না। এই উৎসবের মধ্য দিয়ে আমরা একসাথে হতে পারি। এটা খুবই আনন্দদায়ক।
বাইকার দিদার জানান, বাইকাররা সাধারণত নিজেদের মধ্যে নিরােপদ ভ্রমন এবং ভ্রমনের বিভিন্ন খুঁটিনাটি নিয়ে ছোট ছোট গ্রুপে আলোচনা করে। কিন্তু কুমিল্লায় এই উৎসবের মধ্য দিয়ে আমরা অনেক বাইকার এসব তথ্য আদান প্রদানের সুযোগ পাই। ট্রাফিক আইন, সড়ক নিরাপত্তা এবং নিরাপদে বাইক চালানোর নানান কৌশল আমরা যেমন জানাতে পারি- আমরাও সবাইকে বলতে পারি।
আয়োজকদের একজন মালেক খসরু উষা জানান, কুমিল্লার ফিউরিয়াস মটো ক্লাবের উদ্যোগে এই উৎসবে সারা বাংলাদেশের সুপরিচিত বাইকাররা প্রতিবছর একসাথে হয়ে তাদের অভিজ্ঞতা আদান প্রদান করেন। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রংপুরসহ বিভিন্ন অঞ্চলের এক হাজার বাইকার এবার কুমিল্লায় এসেছেন। তারা দুই রাত তিন দিন কুমিল্লার লালমাই পাহাড়ের পাদদেশে তাবুতে ক্যাম্পিং করবেন এবং নিরাপদ বাইক ভ্রমন নিয়ে আলোচনা করবেন।
কুমিল্লা বাইকার্স মেগা ফেস্টে স্পন্সর করেছেন সুজুকি, মটোলক, বাইকবিডি’র মত বিভিন্ন সনামধন্য প্রতিষ্ঠান। এই উৎসবে বাইকারা তাদের মোটরসাইকেল নিয়ে স্লো রাইড, ফুটবল, বাস্কেটবল, দড়ি টানাটানিসহ নানান ইভেন্টে অংশ নিচ্ছে। পাঁচ শতাধিক তাবু টানানো হয়েছে তাদের রাত্রি যাপনের জন্য।
এই উৎসবের কো-অর্ডিনেটর বাইকার মাসুম বলেন, এবার কুমিল্লার লালমাইয়ে স্কাউট গ্রাউন্ডে সপ্তম সিজনের বাইক ফেস্টে সারা দেশ থেকে ৭শ বাইকার রেজিষ্ট্রেশন করেছে। আমরা আশা করছি এখানে এক হাজারেরও বেশি বাইকার উপস্থিত হবেন। তাদের থাকা এবং খাওয়ার ব্যবস্থা করছে কুমিল্লার বাইকাররা। এছাড়া বাইকার স্বেচ্ছাসেবকরা তাদের সুযোগ সুবিধার খেয়াল রাখছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com