1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
বাফেলো শহরে অর্ধশতাধিক গাড়ীর বহর চালিয়ে পালন করা হলো “বাংলাদেশ ডে প্যারেড" - দৈনিক কুমিল্লার ডাক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
Title :
চৌদ্দগ্রামে ফেন্সিডিল সহ আটক ৪ চৌদ্দগ্রামে হিটস্ট্রোকে কৃষি শ্রমিকের মৃত্যু চৌদ্দগ্রামে সাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সোলাইমান আটক চৌদ্দগ্রামে মাস্টার শামসুদ্দীন আহমেদ শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত “কুমিল্লার কান্না : নিখোঁজ মিশুক চালকের রহস্য ও পরিবারের অপেক্ষা” দেশ সেরা মাধ্যমিক শিক্ষা অফিসার নির্বাচিত হলেন দেবীদ্বারের সফিউল আলম তালুকদার  কুমিল্লায় রহস্যজনকভাবে ৬ দিন ধরে নিখোঁজ মিশুক চালক দেবীদ্বারে এনজিওর কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে অটো চালকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা কুমিল্লা মহানগরীর নবাববাড়ী চৌমুহনীতে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ চুরি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুমিল্লা জেলা সম্মেলন অনুষ্ঠিত; শ্রীকান্ত সভাপতি- অপূর্ব সাধারন সম্পাদক

বাফেলো শহরে অর্ধশতাধিক গাড়ীর বহর চালিয়ে পালন করা হলো “বাংলাদেশ ডে প্যারেড”

অনলাইন ডেস্ক :
  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৩০২৬ Time View

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের দ্বিতীয় বৃহত্তম নগরী বাফেলো শহরে অর্ধশতাধিক গাড়ীর বহর নিয়ে, লাউড স্পিকারে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা বাজিয়ে, রং বেরংয়ের সাজানো গাড়ীর বহর নিয়ে উদযাপন করা হলো “বাংলাদেশ ডে প্যারেড”

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বাফেলো সিটি শাখা ও নিউইয়র্ক স্টেট্ বিএনপি শাখার স্থানীয় নেতৃবৃন্দের অয়োজনে এই ঐতিহাসিক ঘটনাটি ঘটেছে ৩০শে মার্চ রোজ শনিবার, দুপুর ১২:০০ ঘটিকা স্থানীয় সময়ে। সিটি রাস্তার মোড়ে মোড়ে বাফেলো পুলিশ প্রহরায় “বাংলাদেশ ডে প্যারেড” হয়ে উঠেছিল অত্যন্ত উপভোগ্য। রাস্তার দুই ধারে দাঁড়িয়ে থাকা হাজার হাজার উৎসুক জনতা হাত নেড়ে গাড়ী বহর ও স্বাধীনতা দিবস উদযাপনকারীদের শুভেচ্ছা জানাচ্ছিলেন।

কয়েক সপ্তাহের গোপনীয় প্রস্তুতির মাধ্যমে বাফেলো সিটি মেয়র অফিস থেকে পারমিশন সংগ্রহ করে অত্যন্ত সুশৃঙ্খভাবে বাফেলো শহরে ঐতিহাসিকভাবে অনুষ্ঠিত হয়েছে এই অনুষ্ঠান। সিটি হলে কর্মরত বাংলাদেশী বংশোদ্ভূত জাভেদ মোস্তফার সহযোগীতায় পারমিশন প্রাপ্তিটা ত্বরান্বিত হওয়ায় আয়োজকদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে। এছাড়া বাফেলো পুলিশ ও মিডিয়াকর্মীদের জানানো হয়েছে অফুরন্ত ভালোবাসা।

গাড়ীর বহর বাফেলো মেয়র অফিস মেইন গেইট নায়াগারা স্কয়ারে এসে থামলে সেখানে একটি পথসভার আয়োজন করা হয়। সভার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক স্টেট্ বিএনপির যুগ্ম আহবায়ক, জিয়া লাইব্রেরি ডটকমের প্রেসিডেন্ট, পিবিসি টুয়েন্টিফোর টেলিভিশনের প্রধান সম্পাদক মতিউর রহমান লিটু।

সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক প্রচার সম্পাদক নাজমুল আলম। উপস্থাপনায় ছিলেন বাফেলো বিএনপি নেতা ও অবিভক্ত ঢাকা মহানগরীর তাঁতীদলের সাবেক সদস্য সচিব আব্দুর রহিম এবং নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তর শাখার সদস্য আবু জাফর ফরাজী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন

নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির উপদেষ্টা ইমতিয়াজ আহমেদ বেলাল, নিউইয়র্ক মহানগর (দক্ষিণ) বিএনপির সদস্য তারিকুল ইসলাম প্রিন্স মৃধা।

আয়োজকদের সার্বিক সহযোগিতা ও অনুষ্ঠানে উপস্থিত থেকে যারা অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করেছেন তারা হলেন: নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির সদস্য আমিনুল ইসলাম, সাবেক ছাত্রনেতা ও বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো ইনকের সভাপতি সৈয়দ ঝিলু, বরিশাল বিএম কলেজের সাবেক ছাত্রনেতা ও বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো ইনকের সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মিয়া, গাউসুল আনোয়ার রাহিন, তোফাজ্জেল হোসেন, দাউদকান্দি উপজেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি বাবুল তালুকদার, সাবেক সিলেট জেলা ছাত্রদল নেতা ফকর উদ্দিন, জায়েদ বিশ্বাস, মনিরুল আহসান, ফেন্সুগঞ্জ ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ছায়াদুর রহমান, মিলাদুল ইসলাম, কাজী কবির, বশির উদ্দিন, মাকসুদুর রহমান টিটু, সুমন আহমেদ, মোহাম্মদ শহীদ খান, মোহাম্মদ পুনম প্রমুখ।

শুরুতে বেইলি এভিনিউ এবং ব্রডওয়েতে সকল গাড়ি গুলিকে লাইন আপ করিয়ে রাখা হয়, সেখান থেকে পুলিশের প্রহরায় ব্রডওয়ে হয়ে শহর প্রদক্ষিণ করে নিয়ে যাওয়া হয় বাফেলো মেয়র অফিস সিটি হলের সামনে, সেখানে নায়াগারা স্কয়ারের কয়েকবার ঘূর্ণায়নের পরে রাস্তার পাশে সকলের গাড়ি দাঁড় করিয়ে পথসভাটি অনুষ্ঠিত হয়। নিউইয়র্কের বাফেলো শহরে ইতিহাসের এই প্রথম এমন ব্যতিক্রমী আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হলো। যারা আজকের বাংলাদেশ ডে উদযাপনের সাক্ষী হয়েছেন তারাই যেন আমেরিকার এক নতুন ইতিহাস হয়ে রইলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com